কেক পপস্ রেসিপি || ১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

নমস্কার বন্ধুরা । ইংরেজি নববর্ষের অনেক অনেক শুভেচ্ছা।আশা করছি সকলের সুস্থ আছেন।

নতুন বছরের প্রথম দিনেই চলে এসেছি নতুন আরেকটি রেসিপি নিয়ে ।আর এই রেসিপিটা একদমই আপনাদের কাছে আলাদা লাগবে বলে আমার মনে হয় ।খুব সহজেই এই রেসিপি ঝটপট বাড়িতে তৈরি করা যায় ।আর যখন আপনি এটা টেস্ট করবেন ,আপনার বারেবারেই এটাকে বাড়িতে বানাতে ইচ্ছা করবে।

আজকে আমি শেয়ার করতে চলেছি -

কিভাবে তৈরি করবেন কেক পপস্

20211221_164220.jpg

উপকরণ

১.যেকোনো কেক
এই কেক আপনার বাড়িতে বানানো হতে পারে ,অথবা দোকান থেকে কেনা হতে পারে, চকলেট , ভ্যানিলা, ফ্রুট এন্ড নাটস, রেড ভেলভেট কেক ,যেকোন হতে পারে। কিন্তু অবশ্যই ক্রিম বাদে।
আবার আপনারা চাইলে কেকের বাড়তি অংশ গুলো কেও কাজে লাগাতে পারেন।
২.দুধ / চকোলেট সিরাপ - ২চামচ
৩.চকলেট কম্পাউন্ড / অথবা যেকোনো চকলেট

প্রথম ধাপ

আমি কিছুদিন আগেই রেড ভেলভেট কেক বানিয়ে ছিলাম ,সেটার পোস্ট ও করেছিলাম।তার কিছুটা অংশ আমার ব্যবহার হয়নি, বাকি থেকে গিয়েছিল।

আমি সেটাতেই করছি ।আপনারা চাইলে আবার নতুন করে কেক বানিয়ে সেটাকে এরকমভাবে টুকরো টুকরো করে তারপরে মাখতে পারেন ।যেহেতু এটা রেড ভেলভেট কেক এর থেকে তৈরি হচ্ছে ।তাই আমরা এই কেক বলকে রেড ভেলভেট কেক বল ও বলতে পারি ।প্রথমে আগে দু চামচ দুধ দিয়ে ভালোভাবে কেকের টুকরোগুলোকে মেখে নিচ্ছি।

কিছুক্ষন মাখার পরে এর মধ্যে আমি এড করে দেবো আমার পছন্দ মত ড্রাই ফ্রুটস ।আপনারা চাইলে আরো অনেক কিছু এড করতে পারেন।

20211224_221046.jpg

দ্বিতীয় ধাপ

ভালোভাবে এরকমভাবে মাখিয়ে নেওয়ার পরে এর থেকে ছোট ছোট করে লেচি কেটে, হাতের তালুর সাহায্যে ছোট ছোট বল বানিয়ে নেব। যেহেতু চকলেট ছোট হয় আর ছোট ছোট চকলেট খেতে বেশি মজা লাগে। তাই আমার মতে বলে বলগুলোকে বেশি বড় বানাবেন না।

20211224_221225.jpg

তৃতীয় ধাপ

আমি এখানে দু'রকমের কম্পাউন্ড নিয়ে নিয়েছি ,একটা মিল্ক চকলেট কম্পাউন্ড আর একটা হোয়াইট চকলেট কম্পাউন্ড ।আপনারা চাইলে ডেয়ারি মিল্ক বাজার থেকে কিনে এনে সেটাকে ব্যবহার করতে পারেন।

৪০০ গ্রাম চকলেট কম্পাউন্ডের ১০০ গ্রাম করে দুটো প্যাকেট থেকে নিয়ে আমি আলাদা আলাদাভাবে কাজ করব।

গ্যাস অন করে একটা পাত্রে জল দিয়ে জলটা গরম হতে বসিয়ে দিলাম ।তার ওপর আরেকটি বাটি বসিয়ে তার মধ্যে দিয়ে দিচ্ছি চকলেটের টুকরো। এবং চামচ দিয়ে নাড়তে থাকব যতক্ষণ না গলে যাচ্ছে। ঠিক একইভাবে ডেয়ারি মিল্ক চকলেট কেও আপনারা গলিয়ে নিতে পারেন ।

20211224_221358.jpg

চতুর্থ ধাপ

তারপর ওই অবস্থাতেই চকলেট যখন গরম আছে একটা একটা করে বল চকলেট এর মধ্যে ডুবিয়ে , চারিদিকটা যাতে চকলেটে কভার হয়ে যায় সেরকম ভাবে বলের ওপর দিয়ে চকলেট টা কে মাখিয়ে নিতে হবে ।আর তারপর এক এক করে একটা প্লেটে আমরা তুলে নিচ্ছি।

20211224_221414.jpg

পঞ্চম ধাপ

ঠিক একই পদ্ধতিতে মিল্ক চকলেট কম্পাউন্ড কে গলিয়ে আমরা এই ফ্লেভারের আরো কিছু চকলেট তৈরি করে নেব। তাহলে আমাদের দুটো ফ্লেভারের বল তৈরি হলো একটা ওয়াইট বল আর একটা মিল্ক চকলেট বল।

20211224_221445.jpg

তারপর ওই প্লেট ধরে ফ্রিজের মধ্যে ১৫ মিনিট রেখে দিন। ১৫ মিনিট পরে যখন চকলেট টা পুরোপুরি শুকিয়ে যাবে, শক্ত হয়ে যাবে ,তৈরি হয়ে যাবে আমাদের পছন্দের কেক পপস্ বা কেক বল ।

20211224_221723.jpg

আমি ফ্রিজে রাখার আগে এর উপর দিয়ে কিছু রেনবো বল ছড়িয়ে দিয়েছিলাম ,যাতে দেখতে ভালো লাগে ।আপনারা চাইলে অন্য কিছু দিয়ে ডেকোরেট করতে পারেন ,আপনাদের পছন্দমত। তারপর একবার মুখের মধ্যে কামড়ে দেখুন, টেস্টটা কেমন লাগবে আমাকে অবশ্যই জানাবেন মন্তব্য করে ।আমার তো দুর্দান্ত খেতে লাগে ।বাইরের চকলেটের আর ভেতরের কেক এর স্বাদ সত্যিই অসাধারণ ।একটা দারুন কম্বিনেশন ।তার ওপর আমি তো দু রকম ফ্লেভারের বানিয়েছি।

20211224_221515.jpg

আশা করি আমার আজকের এই পোস্টটা দেখে আপনারা বাড়িতে অবশ্যই চেষ্টা ককরবেন।কারণ আমার মনে হয় ছবিগুলো দেখে আপনাদের লোভ লেগে যাচ্ছে।তাহলে এখানেই আজকের মত পোস্ট শেষ করছি।সকলকে নতুন বছরের অনেক অনেক ধন্যবাদ। ভালো থাকুন। সুস্থ থাকুন।
নমস্কার।
@isha.ish

Sort:  
 3 years ago 

ওয়াও দিদি, আপনার রেসিপি টি একদম আনকমন লেগেছে আমার কাছে। কেক পপস রেসিপি দেখে এখনি খেতে ইচ্ছে হচ্ছে। আশা করি প্রতিনিয়ত আমাদের মাঝে আনকমন রেসিপি নিয়ে হাজির হবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 3 years ago 

অবশ্যই এরকম আরও আনকমন পোস্ট লিখতে থাকবো। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক ধন্যবাদ দাদা এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 3 years ago 

মাঝে মাঝে নতুন নতুন কেক তৈরির রেসিপি দেখে সত্যি মুগ্ধ হই।কেক দেখতে খুব লোভনীয় লাগছে।কেক তৈরির প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অনেক অনেক ধন্যবাদ ইশা দি 💚

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

প্রিয় দিদি😍😍😍

 3 years ago 

আপু আমি এটা টেস্ট করিনাই কিন্তু আমার দেখেই মনে হচ্ছে এটা আমি বাড়িতে বানিয়ে খাই এত সুন্দর লাগছে দেখতে খাবারটি। খাবারটি দেখে মনে হচ্ছে খুবই মজা হয়েছে। খুব সহজে আপনি খাবার তৈরি করে ফেললেন এটি বানানো আমার অতটা কঠিন লাগেনি ইচ্ছে করলেই মনে হচ্ছে বানিয়ে ফেলা যাবে। ধন্যবাদ আপনাকে ভিন্নধর্মী একটি রেসিপি শেয়ার করার জন্য। নতুন বছরের অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

হ্যাঁ খুবই সহজ। অবশ্যই বাড়িতে চেষ্টা করুন, ধন্যবাদ।

 3 years ago 

দিদি প্রথমে আপনাকে নতুন বছরের শুভেচ্ছা জানাই। নতুন বছরের প্রথম দিনে নতুন একটি রেসিপি আবার আপনি আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। কেক পপস গুলো খুব সহজ পদ্ধতিতে আপনি তৈরি করে দেখিয়েছেন।আপনার এই রেসিপিটি দেখার পর একবার অবশ্যই আমারও করে দেখতে ইচ্ছা হচ্ছে।অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে ভাগ করে নিয়েছেন।আমার তো সবচেয়ে ভালো লাগছে চকলেট বল গুলো 😍 মনে হচ্ছে যদি একটু পেতাম 🤭।অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 3 years ago 

বাড়িতে বানিয়ে ফেলুন দিদি। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

কেক পপস্গুলো খুবই মজাদার লাগছে দেখতে আপু। অনেক ইউনিক রেসিপি দেখলাম আপনার কাছ থেকে আজকে। জিনিসটা দেখে আমার খুবই খেতে মন চাচ্ছে। এত মজাদার একটি খাবার তৈরি করে দেখানোর জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু। শুভেচ্ছা ও শুভকামনা রইল নতুন বছরের জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর করে মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনার কেক পপস্ দেখে তো লোভ সামলাতে পারছিনা। একেবারে লাস্টের ছবিটা দেখে মনে হচ্ছে যে বাকিটুকু আমার মুখের মধ্যে। খুবই লোভনীয় হয়েছে আজকে রেসিপিটি। এভাবে বাচ্চাদের বানিয়ে দিলে খুবই খুশি হবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

একদম ঠিক কথা। আমার ভাই তো একাই অনেক গুলো খেয়েছে। বাড়ীর কাউকে ভাগ দেয়নি।

 3 years ago 
বাহ দিদিভাই আপনার বানানো কেক পপস গুলো দারুণ লাগছে। দেখেই তো খেতে ইচ্ছে করছে।দেখতে ভারি সুন্দর আর মজার মনে হচ্ছে। আপনি অনেক সুন্দর আর গোছালো ভাবে পুরো রেসিপি টি শেয়ার করেছেন যে কেউ চাইলেই খুব সহজেই এটা বানিয়ে ফেলতে পারবে৷ ধন্যবাদ আপনাকে।
 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর করে মন্তব্য করার জন্য।

 3 years ago 
বেশ ভালো হয়েছে আপনার তৈরি নতুন এই রেসিপি কেক পপস। দারুন চটজলদি এবং দেখতেও অনেক সুস্বাদু মনে হচ্ছে এই মিষ্টির রেসিপি টি। ধন্যবাদ আপনাকে নতুন বছরে নতুন রেসিপি নিয়ে আমাদের মাঝে হাজির হওয়ার জন্য। হ্যাপি নিউ ইয়ার।
 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে দাদা।

 3 years ago 

আপু নতুন বছরের নতুন রেসিপি কেক পপস তৈরীর প্রতিটি ধাপের বর্ণনাগুলো অসাধারণ ভাবে উপস্থাপন করেছেন। আপনার পোস্টটি পড়ে মনে হচ্ছে কেক পপস খেতে অনেক মজাদার ছিল। সম্পূর্ণ নতুন একটি রেসিপি পোষ্ট উপহার দেওয়ার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ ও শুভেচ্ছা। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

নতুন বছর তাই নতুন কিছু করলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.027
BTC 59944.92
ETH 2307.28
USDT 1.00
SBD 2.48