সহজে পাস্তা- রেসিপি || ১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা। আশা করছি সকলে সুস্থ আছেন। আমিও ভালো আছি । বেশ অনেকদিন পর আবার হাজির হয়েছি একটা রেসিপি নিয়ে।এই রেসিপি যদিও হয়তো অনেকেই জানেন। কিন্তু আমার খুব পছন্দের রেসিপি বলে আজকে আপনাদের সাথে শেয়ার করছি।

20220307_184715.jpg

যারা হোস্টেলে এবং মেসে থাকে, তাদের সাধারণত এই সমস্ত রেসিপিগুলো খেয়ে বেঁচে থাকতে হয় ।খুব কম খরচেই সুস্বাদু টেস্টি রেসিপিগুলো সন্ধ্যের খাবার হিসেবে যেমন কাজ করে ,সাথে পেটটা ভরিয়ে দেয়।

আজকে আমি বানাতে চলেছি পাস্তা। চলুন তাহলে শুরু করা যাক।

উপকরণ

১. পাস্তা - ২কাপ
২. জল
৩. সাদা তেল/ সরষে র তেল
৪. পেঁয়াজ
৫.রসুন
৬.আদা
৭. লঙ্কা
৮. টমেটো
৯. গাজর
১০. লবণ
১১. টমেটো সস
১২. সোয়া সস
১৩. গোলমরিচের গুঁড়ো

প্রথম ধাপ

দুই কাপ পাস্তা নিয়েছি। একটা বাটিতে নিয়ে , জল দিয়ে , হাফ চামচ তেল দিলাম। গ্যাস অন করে বসিয়ে দিলাম আর সিদ্ধ হতে দিলাম।

20220310_185309.jpg

হাই আঁচে রাখাতে কিছুক্ষণের মধ্যেই সিদ্ধ হয়ে গেল।

20220307_175725.jpg

দ্বিতীয় ধাপ

এবারে গ্যাস বন্ধ করে রেখে জল থেকে পাস্তা গুলোকে ছেঁকে নিলাম।আর আবার ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে ফেললাম। তখন তেল দিয়েছিলাম তার কারণ হলো পাস্তাগুলো ঝরে ঝরে হবে।

20220310_185348.jpg

তৃতীয় ধাপ

এবারে সব সবজি গুলো কেটে নিলাম। আপনারা দেখতেই পারছেন , তবুও বলে দিই। আমি এখানে দু টো টমেটো, গাজর একটা, লঙ্কা ৩ টে, পেঁয়াজ দু টো আর আদা আর রসুন কেটে নিয়েছি আর সাথে নিয়েছি মটর শুটি।
20220310_185539.jpg

চতুর্থ ধাপ

একটা কড়াই বসিয়ে গরম হতে দিলাম।তারপর ৪ চামচ তেল দিলাম।তেল গরম হলে প্রথমে আদা রসুন কুচি আর লঙ্কা দিয়ে দিলাম।হালকা করে ভেঁজে নিয়েই দিয়ে দিলাম বাকি সবজি গুলো।কিন্তু মটরশুটি না।

20220310_185659.jpg

পঞ্চম ধাপ

কিছুক্ষণ ভেজে নিয়ে দিয়ে দিলাম স্বাদ অনুসারে লবণ। তারপর আবার নাড়তে থাকলাম।

20220310_185717.jpg

এবারে ছোট এক কাপ জল দিয়ে ঢেকে রাখলাম কিছুক্ষণ।

20220307_182627.jpg

ষষ্ঠ ধাপ

তারপর দিয়ে দিলাম সস পছন্দ মতো ,ভালো ভাবে মিশিয়ে নিলাম।

20220310_185833.jpg

পাস্তা দিয়ে দিলাম এবার । আর আবারও সব কিছু ভালো ভাবে মিশিয়ে নিলাম।

20220310_185852.jpg

সপ্তম ধাপ

এবারে আমি দিয়ে দিচ্ছি গোল মরিচের গুঁড়া হাফ চামচ আর সোয়া সস এক চামচ।
তারপর ভালো ভাবে মিশিয়ে নিলাম।
20220310_185908.jpg

20220307_184509.jpg

ব্যস রেডি হয়ে গেল অনেক টেস্টটি একটা খাবার। যেটা আপনারা ঝটপট বানিয়ে ফেলতে পারেন বাড়িতেআপনাদের পছন্দসই সবজি দিয়ে অথবা সবজি ছাড়াই ।আশা করছি আপনাদের অনেকেরই পাস্তা খেতে ভালো লাগে।

20220307_184855.jpg

আজকের মত এখানেই পোষ্ট শেষ করছি। কেমন লাগলো সকলের , তা অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাবেন।সকলে সুস্থ থাকুন ।ভালো থাকুন ।নমস্কার।

@isha.ish

Sort:  
 2 years ago 

পাস্তা গুলো দেখি কেমন জানি জিভে জল চলে আসলো 😁। এতটাই মুখোরোচক হয়েছে যে সত্যি মনে হচ্ছে এখনই ছবির মধ্যে থেকে তুলে নিয়ে মুখে পুরি😍। অসাধারণ ছিল আপু এবং সেইসাথে আপনার উপস্থাপনা ও।

 2 years ago 

দেখতে যেমন,খেতেও তেমন।
অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ দিদি খুব সুন্দর ভাবে পাস্তা বানিয়েছেন তো। আমার খুব পছন্দের একটি খাবার,আর আমি প্রায় সময় বিকেল বেলা পাস্তা দিয়ে নাস্তা করি। অসংখ্য ধন্যবাদ দিদি এত সুন্দর একটি পাস্তার রেসিপি আমাদের সাথে তুলে ধরার জন্য। ভালো থাকুন ফ্যামিলির সবাইকে নিয়ে এই কামনা করি।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে দাদা।

 2 years ago 

আসলে রেসিপিটি খুব পছন্দের। আসলে কম সময়ের মধ্যে খুবই টেস্টি সুস্বাদু রেসিপি এটি। আপনি দারুণভাবে এটি তৈরি করেছেন। প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

পাস্তা সাধারণত রেস্টুরেন্টে গেলে খাওয়া হয়। বাসায় ঘরোয়া পদ্ধতিতে কখনো পাস্তা তৈরি করে খাওয়া হয়নি তবে আপনার পোস্ট দেখে বাসায় কিভাবে পাস্তা তৈরি করতে হয় তা সম্পর্কে একটু ধারনা পেলাম। শুভ কামনা রইল দিদি।

 2 years ago 

অনেক ধন্যবাদ নিজের অনুভুতি ভাগ করে নেওয়ার জন্য।

 2 years ago 

পাস্তা আমার খুবই পছন্দের। আপনি অনেক সুস্বাদু রেসিপি শেয়ার করেছেন আপু। আপনারা রেসেপিটি খুবই ভালো লেগেছে। আর আপনাদের পাস্তা রান্নার যে পদ্ধতিতে সেটা খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার পাস্তা টা বেশ লোভনীয় লাগছে। আর খেতেও নিশ্চয়ই খুবই মজা হবে। অনেক ধন্যবাদ আপনাকে এই মজার রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করে নেওয়ার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ দাদা গুছিয়ে মন্তব্য করার জন্য।

 2 years ago 

পাস্তা খেতে বরাবরই আমার খুব ভালো লাগে।
আপনি খুব লোভনীয় ভাবে পাস্তার রেসিপি প্রস্তুত করে সুন্দরভাবে উপস্থাপন করেছেন।
দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল।
শুভেচ্ছা রইল দিদি

 2 years ago 

একেবারেই সেই টেস্টি হয়েছিল।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার পাস্তার রেসিপিটি অসাধারন হয়েছে আপু। খুব ভালো লেগেছে আমার কাছে। খুব সুন্দর করে ধাপে ধাপে এই সুস্বাদু রেসিপিটি তৈরি করেছেন। এক কথায় অসাধারন আপু। অনেক অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পাস্তা আমার খুবই পছন্দের একটি খাবার। বাইরে থেকে অনেক কিনে খেয়েছি কিন্তু নিজে কখনো তৈরি হয়নি। আপনি অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন। এত সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

বাড়িতে এই রকম পাস্তা তৈরি করলে আমার অনেক ভালো লাগে খেতে। আমি যখন প্রথম পাস্তা খাই,তখন একটি রেস্তোরাঁয় খাই, কি যে বাজে লাগছিলো।ঐ দিনও মাঝে মাঝে মনে পরে।তবে বাসায় রান্নাটা আমার কাছে বেশি ভালো লাগে।ভালো ছিলো।আপু। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাড়ীতে তৈরি জিনিসের মর্যাদাই আলাদা।

আপু পাস্তা আর নুডুলস আমার অনেক অনেক পছন্দের যা দেখলে জীবে জল এসে পরে। আমি পাস্তা রান্না করতে পারি না আপনার রান্না করা রিভিউ টা দেখে চিন্তা করে নিয়েছি আজকে বাসায় তৈরি করবো পাস্তা। আমি আপনার উপস্থাপন গুলো খুব মনোযোগ সহকারে দেখেছি জানি না আপনার মত হয় কি না তবে আশাবাদী ভালো হবে।৷ ধন্যবাদ আপু এত সুন্দর একটি বিকেল বেলার নাস্তার রেসিপিটা শেয়ার করার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74