স্বরচিত কবিতা || ১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

নমস্কার বন্ধুরা। আশা করছি সকলে সুস্থ আছেন। আমিও ভালো আছি। বাইরে এসে বুঝতে পারছি যারা বাইরে পড়তে যায়, তাদের কত সমস্যা হয়। আমারও এখানে এসে অনেকদিক সামলাতে হচ্ছে। আর নানান ধরনের অভিজ্ঞতা হচ্ছে।

কলকাতায় এসে হাঁটা চলা ভালোই হচ্ছে। বলতে গেলে খুব হচ্ছে। এই হাঁটাহাঁটির পথ গুলোতে কত কত অভিজ্ঞতা হয়। কত কিছু চোখে পড়ে।আর তো সাঙ্গ পাঙ্গ থাকলে কথাই নেই।
তবে হ্যাঁ, এই অজানা রাস্তা গুলো ধরে হেঁটে যেতে দিব্যি ভালো লাগে।

এমনই এক ভোরের হাঁটাহাঁটি তে ছবিটা তুলেছিলাম। আর লেখা গুলো তো অন্তর থেকে বেরিয়েই আসে। এর আগেও বলেছি আমার খুব কবিতা পায় , আর লিখেও ফেলি ঝটপট। আপনাদের সাথে শেয়ার করতেও ভালো লাগে। তাহলে একবার আমার নিজের লেখা কবিতা টা পড়েই দেখুন।

20220317_090913.jpg

অপেক্ষায়

ভেবেছিলাম তোমায় হাতে করে
সকাল এনে দেব।
রোদ ঝলসানো ঝিলের পাশের ওই বেঞ্চটাতে
ঝরে ঝরে পড়বে বসন্তের নাম না জানা
বৃষ্টির ফোঁটা ।
আমার গানের সুরে তাল মেলাবে
গাছের ফাঁকে বসে থাকা টুনটুনি আর
কোনো আবডাল থেকে তুমি।

কিন্তু সূর্যি মামা সে অধিকার কেড়ে নিয়েছে কবে,
তবুও আমি সকাল আনি নিজের হাতে করে।
তোমার ঘরে বন্দী কোনো এক ভোরের অপেক্ষায়।

                      - ঈশা

পোষ্ট ভালো লেগে থাকলে অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাবেন। আমি অপেক্ষায় থাকব। আমাদের এই কমিউনিটির বহু মানুষ এখন দুর্দান্ত লেখালিখি করে, আর এটাই তো আমাদের গর্ব। নিজের মাতৃ ভাষা নিয়ে এত চর্চা চলে এই কমিউনিটিতে। আর এটা সত্যি অনেক ভালো লাগে। অনেক ধন্যবাদ সকলকে। আজকের মত এখানেই পোস্ট শেষ করছি।সকলে ভালো থাকুন। সুস্থ থাকুন। নমস্কার।
@isha.ish

Sort:  
 3 years ago (edited)

কিন্তু সূর্যি মামা সে অধিকার কেড়ে নিয়েছে কবে,
তবুও আমি সকাল আনি নিজের হাতে করে।
তোমার ঘরে বন্দী কোনো এক ভোরের অপেক্ষায়।

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। বিশেষ করে কবিতার এই লাইন গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আমারও এই জায়গাটা বেশি পছন্দের। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। অনেক সুন্দর একটি লাইন লিখেছেন।

ভেবেছিলাম তোমায় হাতে করে
সকাল এনে দেব।

কবিতার শুরুটা পড়তে যেন ভালো লাগলো। পুরো কবিতাটি খুব সুন্দর ভাবে লিখেছেন। কবিতা লিখা কিন্তু অতটা সহজ কাজ নয়। অনেক ভেবেচিন্তে কবিতা লিখতে হয়। আমাদের মাঝে এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

চেষ্টা করি দিদি নিজের মতো। সত্যি বলতে লিখতে খুব ভালো লাগে আমার। মনটা হালকা লাগে।

 3 years ago 

আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে মনের গভীর থেকে কবিতাটি লিখেছেন। অত্যান্ত অসাধারণ হয়েছে। এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত অনুপ্রেরণা দেওয়ার জন্য।

আমার গানের সুরে তাল মেলাবে
গাছের ফাঁকে বসে থাকা টুনটুনি আর
কোনো আবডাল থেকে তুমি।

আজকের কবিতাটিও বরাবরের মতো অনেক সুন্দর হয়েছে আপু। উপরের এই লাইনগুলো আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপু কবিতাটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

কবিতায় সত্যিই গভীরতা রয়েছে, অসাধারণ একটি কবিতা ছিল বিশেষ করে আমার অনেক ভালো লেগেছে। শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ দিদি । আপনার কমেন্ট পেয়ে ভালো লাগলো। অনেক ধন্যবাদ।

 3 years ago 

বাহ অনেক ভালো লাগলো আপনার কবিতাটি।আপনি অনেক সুন্দর কবিতা লিখতে পারেন।আশা করি আগামীতে আরো ভালো ভালো কবিতা শেয়ার করবেন আমাদের মাঝে।ধন্যবাদ আপনাকে।আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

একদম। , আরও অনেক শেয়ার করবো। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

দিদি, অসাধারণ লিখেছেন। আপনার কবিতা আগে থেকেই অনেক ভালো লাগে। আজকেত কবিতাও তার ব্যতিক্রম না। প্রতি লাইন পড়ে মুগ্ধ হলাম। আশা রাখি প্রতিনিয়ত আপনার কাছ থেকে সুন্দর সুন্দর কবিতা উপহার পাবো।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

আপনার তৈরি করা কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো । আপনি অনেক সুন্দর ভাবে কবিতাটির প্রত্যেক লাইন একটি অন্যটির সাথে জড়িয়ে দিয়েছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে। ভালো থাকুন।

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আজকের কবিতাটি। ভাবছি আমি কাল তোমার অটোগ্রাফ আনতে যাবো।অসাধারন হয়েছে কবিতাটি। তুমি তো অলরাউন্ডার। তোমাকে যত দেখি ততই মুগ্ধ হয়ে যাই।আমার অনেক অনেক ভালোবাসা নিও
❤️❤️

 3 years ago 

হাহাহাহা, অনেক অনেক ধন্যবাদ বৌদি। তুমিও মাল্টি ট্যালেন্টেড বৌদি। মিষ্টি বৌদি আমার। ভালোবাসা নিও।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62852.17
ETH 2463.87
USDT 1.00
SBD 2.64