DIY - এসো নিজে করি||কৃষ্ণ প্রেয়সী র চিত্র অঙ্কন|| ১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

নমস্কার বন্ধুরা আশা করছি আপনারা সকলে সুস্থ আছেন, আমিও ভালো আছি। শুধু মাত্র পরীক্ষার একটু চাপ। তবে আজকের পরীক্ষা টা ভালোই হয়েছে। নতুন ইউনিভার্সিটি তাই একটু চাপ খাচ্ছি, নাহলে এতো প্রেসার আমি নিই না, যতক্ষণ নাহ এই সেমিস্টার এর রেজাল্ট হাতে পাচ্ছি, বুঝব না যে ওনারা আমার লেখার ওপর কতটা নম্বর দিচ্ছেন । আর একবার বুঝতে পাড়লে চিন্তা একটু কমবে।

20220201_214240.jpg

যাইহোক আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো -

কিভাবে কার্টুন কৃষ্ণ প্রেয়সী র পেন্সিল স্কেচ করবেন
চলুন তাহলে শুরু করা যাক।

প্রথম ধাপ

আমি নিয়ে নিয়েছি আমার ড্রইং খাতা, পেন্সিল আর রবার, তারপর কার্টুন মেয়েটির মুখের আউট লাইন হাল্কা করে এঁকে নিচ্ছি।

20220201_214933.jpg

দ্বিতীয় ধাপ

মেয়েটির চুলের অংশ গুলো এঁকে নিচ্ছি । মাথার অংশ টুকু ডিপ করে আঁকা শুরু করে দিয়েছি। মুখের বেশ একটা গঠন চলে এসেছে।

20220201_215020.jpg

তৃতীয় ধাপ

কানের অংশ, চোখ ,নাক আর ঠোঁটের আউট লাইন এঁকে নিচ্ছি আর খোলা লম্বা চুলের আউট লাইন এঁকে নিচ্ছি।

20220201_215236.jpg

চতুর্থ ধাপ

চোখের অংশ টি ডিপ করা শুরু করেছি, এঁকে নিচ্ছি ভ্রু , চোখের মণি আর সাথে গলার অংশ টুকু।

20220201_215539.jpg

পঞ্চম ধাপ

ডান হাতে আঁকছি, বা হাতে ক্যামেরা দিয়ে ছবি তুলছি, এভাবে কাজ করা বড়ই কঠিন, তবুও করতে হয় আপনাদের জন্যই। যাইহোক মুখের সামনে চুল গুলোকে আর মাথার চুল গুলোকে পেন্সিল এর সাহায্যে আঁকার চেষ্টা করেছি। যেভাবে মেয়েরা খোলা চুল বেঁধে রাখে অল্প করে, সেরকম আঁকার চেষ্টা করেছি।

20220201_215637.jpg

ষষ্ঠ ধাপ

নাকের অংশ টিকে আরো ভালো ভাবে স্কেচ করে নিচ্ছি আর চুলের অংশ ভালো ভাবে এঁকে নিচ্ছি।
ধীরে ধীরে মুখের সুন্দর গঠন টা তৈরি হয়ে এসেছে।

20220201_215729.jpg

সপ্তম ধাপ

কপালের তিলক আর ঠোঁটের আলতো হাসি কে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

20220201_215834.jpg

অষ্টম ধাপ

মেয়েটি র জামার অংশ কে আর হাতের অংশ টুকু আঁকার চেষ্টা করেছি।
20220201_220038.jpg

নবম ধাপ

মেয়েটির আঙ্গুল গুলো এঁকে নিয়ে , তার আঙ্গুলের মাঝে এঁকে দিয়েছি ময়ূর এর পালক ।

20220201_220139.jpg

দশম ধাপ

চোখ এ যে জায়গা গুলো ভুল লাগছিল, আরেকবার ঠিক করে, নিচে সাইন করে দিয়েছি।
20220201_220401.jpg

ফাইনাল লুক

20220201_214201.jpg

এভাবেই তৈরী হয়ে গেছে আমার কার্টুন কৃষ্ণ প্রেয়সী র পেন্সিল স্কেচ। ছবি আঁকতে বেশ ভালো লাগে সময় পেলেই। আর আমার জগতে তো পড়াশোনা ছাড়া রয়েছে গান গাওয়া, কবিতা লেখা, ছবি আঁকা, পছন্দসই রান্না করা, ফটোগ্রাফি করা, আর ঘুরে বেড়ানো আর গল্প করা। এতো এতো কিছু র সাথে এই প্ল্যাটফর্ম ও জড়িয়ে রয়েছে আমার জগতে। তাই তো আপনাদের সাথে সব কিছু শেয়ার করা।

পোষ্টটি কেমন লাগলো, মন্তব্যে অবশ্যই জানাবেন সকলে। আজকের মত এখানেই শেষ করলাম। ভালো থাকুন সকলে।
@isha.ish

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার কৃষ্ণ প্রয়সীর চিত্রটি ৷খুব সুন্দর ভাবে আর্ট করেছেন চিত্রটি ৷ চিত্রে কৃষ্ণ প্রয়সীর চুলগুলো আমার কাছে খুব ভালো লাগলো ৷ এক কথায় সম্পূর্ণ আর্ট টি ছিলো অসাধারণ ৷

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।ভালো থাকুন।

 2 years ago 

বাহ বাহ! দারুণ কিছু উপভোগ করলাম, কি চমৎকার এবং নিখুঁতভাবে পুরো ড্রয়িংটি সম্পন্ন করেছেন। কৃষ্ণ প্রেয়সীর চুলগুলো ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ আপু

 2 years ago 

হাহাহা, খোলা চুলে মেয়েদের ভালো তো লাগবেই,, হেহে। অনেক ধন্যবাদ দাদা। ভালবাসা ❤️❤️

 2 years ago 

কৃষ্ণ প্রেয়সীর চিত্রটি খুব সুন্দর ভাবে করেছেন। আমার কাছে তো আপনার এই চিত্রটি অনেক বেশি ভালো লেগেছে। আপনি একটু একটু করে খুব সুন্দর ভাবে চিত্রটি ফুটিয়ে তুলেছেন। আমি আপনার চিত্রটি দেখে একদমই অবাক হয়ে গেলাম। এভাবে পেন্সিলের চিত্র অংকন করলে দেখতে ভালো লাগে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

  • খুবই চমৎকার একটি চিত্র অঙ্কন করেছেন আপনি। আপনার চিত্রাংকন টি আমার কাছে খুবই অসাধারণ লেগেছে। আপনি খুব সুন্দর করে এটি ফুটিয়ে তুলেছেন। আপনি খুব সুন্দর ভাবে এই চিত্র অংকন টি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ওয়াও আপু আপনি তো খুব সুন্দর আর্ট করতে পারেন। আপনারা আর্টি সত্যিই খুব সুন্দর হয়েছে। দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছে খুবই ভালো লেগেছে। মাঝে মধ্যে এরকম সুন্দর সুন্দর আর্ট আমাদেরকে উপহার দিবেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে দিদি।

 2 years ago 

বাহ অসাধারণ হয়েছে আপনার আর্ট।দেখতে খুবই ভালো লাগছে আপু। অনেকটাই আপনার মত।যায় হোক আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।আপনাকে অনেক অনেক ধন্যবাদ।এবং আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইলো।

 2 years ago 

আমার মত?? আমি এত রোগা নই , আমার মুখ তো রসগোল্লা, হে হে। ধন্যবাদ দিদি।

ওয়াও আপু আপনার চিত্র অংকনটি আকা অসাধারণ হয়েছে। আপনি সত্যি খুব সুন্দর করে আর্ট আকতে পারেন। সব মিলিয়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপু আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

বুঝতে পারছি নতুন ইউনিভার্সিটি পরীক্ষা যখন ভালো হয়েছে, নাম্বার নিয়ে এত ভেবো না। ভালোই হবে দেখো। খুব সুন্দর ভাবে কৃষ্ণ প্রেয়সীর চিত্র অঙ্কন করেছেন।আপনার হাতের আঁকা কিন্তু ভীষণ সুন্দর। তার সাথে ভীষণ নিখুঁত। চোখ দুটো ভীষণ আকৃষ্ট করছে।সব মিলিয়ে খুব সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের সাথে ভাগ করে নিয়েছো।ভালোবাসা রইলো অনেক ।

 2 years ago 

আমার এমন কার্টুন ছবি আঁকতে খুব ভালো লাগে, ধন্যবাদ দিদি।

 2 years ago 

আপনার কৃষ্ণ প্রেয়সীর চিত্রটি খুবই সুন্দর হয়েছে। খুব সুন্দর ভাবে পেন্সিল দিয়ে চিত্রটি ফুটিয়ে তুলেছেন অসাধারণ লাগছে। আমার কাছে বিশেষ করে মেয়েটির চুল আর হাসিটা অনেক ভালো লেগেছে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে দিদি।

You have been upvoted by @tarpan, a Country Representative of Bangladesh. We are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the quality contents on steemit.


Follow @steemitblog for all the latest update and
Keep creating qualityful contents on Steemit!

Steem On

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59737.47
ETH 3186.24
USDT 1.00
SBD 2.43