আমার বাংলা ব্লগ || আমার আঁকিবুকি

in আমার বাংলা ব্লগ3 years ago

নমস্কার

IMG_20210804_185224.jpg

মাঝে মাঝে পড়ার টেবিলে বসে কলম দিয়ে খাতায় এটা ওটা আঁকাআঁকি করতে বেশ ভালই লাগে। 😊🖌️কিছুক্ষণের জন্য হলেও অন্য রাজ্যে হারিয়ে যায়। আজকে যেমন এই বাচ্চা মেয়েটাকে এঁকেছি। কার্টুনের মত এই চরিত্রগুলো আঁকতে বরাবরই আমার বেশ লাগে। আর আমি চেষ্টা করি আমার আঁকিবুকি তে নিজের পছন্দ গুলো ছুঁইয়ে দিতে । ঠিক যেমন এই চরিত্রে মাথার দুপাশে দুটো জুটি বেঁধে দিয়েছি l মাথার চুলের এই রকম জুটি বাঁধতে আমার সত্যিই খুব ভালো লাগে🤗🤗। ছোটবেলায় এরকম ফ্রগ টাইপ জামা বেশ পছন্দ করতাম, এখনও করি🥰 ।আঁকতে আঁকতে মনে হচ্ছিল আমার ছোটবেলাতে ফিরে গিয়েছি। ঠিক এভাবেই হয়তো আমি স্কুলে যেতাম।

আশা করছি আমার এই লেখাটা পড়ে আপনারাও হয়তো আপনাদের ছোটবেলায় ফেলে আসা দিনগুলো কে একটু হলেও মনে করতে পারছেন। ছোট ছোট এসব স্মৃতি মনটাকে ভীষণ দোলা দিয়ে যায়😊🤗🥰।

শুভেচ্ছান্তে
@isha.ish

Sort:  
 3 years ago 

বাহ! বেশ সুন্দর ড্রয়িং করেছেন আজ।
তবে ড্রয়িং এর ধাপগুলো শেয়ার করলে বেশী ভালো হতো। ধন্যবাদ

 3 years ago 

দাদা আমার মনে হয় কিছু কিছু কাজ আমরা মনের অজান্তেই শুধুমাত্র ভালোলাগা থেকে হঠাৎ করেই করতে শুরু করি। আমার এই ড্রয়িং টা তারই একটি অংশ। আমার মনে হয় না এই ড্রইং এর জন্য এর ধাপ গুলো শেয়ার করার খুব একটা প্রয়োজন আছে। আর যখন আমি ভালোবাসা নিয়ে কোন একটি কাজ করতে নেই তার মাঝে স্টেপ বাই স্টেপ ছবি তোলার জন্য বারবার ফোন হাতে নেয়া, আমার মনোযোগের ব্যাঘাত ঘটানো এছাড়া আর কিছুই না। একজন শিল্পী কাজের মাঝে কখনোই তার মনোযোগ অন্যদিকে দিতে চান না। আমার মনে হয় আমি বোঝাতে পেরেছি আসলে আমি কি বলতে চেয়েছি। তবে হ্যাঁ এটা যদি কোনো প্রতিযোগিতা হত তাহলে অবশ্যই আমি প্রতি ধাপে ধাপে ছবি তুলতাম।

ধন্যবাদ দাদা।

 3 years ago 

সুন্দর এঁকেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ দাদা উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58440.50
ETH 2618.70
USDT 1.00
SBD 2.39