খুব সহজে চকোলেট আইস ক্রিম। ১০% বেনিফিট @shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

নমস্কার বন্ধুরা আশা করছি সকলে সুস্থ আছেন। আজ আমি আপনাদের সকলের সাথে শেয়ার করতে চলেছি আমার খুবই পছন্দের একটা রেসিপি - চকলেট আইসক্রিম তৈরির রেসিপি।

IMG-20210919-WA0008.jpg

চকলেট আইসক্রিম অনেক ভাবে বানানো যায় ।আমি একটু সহজ সরল পদ্ধতিতে আইসক্রিম তৈরি করে দেখাবো। ফ্লিপকার্ট অর্থাৎ অনলাইন শপিং সাইট থেকে আমি দুটো উইপিং ক্রিম পাউডার কিনেছিলাম ।একটা ভ্যানিলা ফ্লেভার এর ।একটা চকলেট ফ্লেভার এর । উইপিং ক্রিম আইসক্রিম তৈরিতে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই আমি এই দুটো এই রেসিপিটি তে ইউজ করব।

যদিও যেকোনো একটা ফ্লেবার থাকলেও কাজ হয় ।যেমন ভ্যানিলা ফ্লেভার এর উইপিং ক্রিম লিকুইড অথবা পাউডার থাকলে তার সাথে কোকো পাউডার মেশালে চকলেট ফ্লেভার চলে আসে ।

আবার যদি শুধুমাত্র চকলেট উইপিং ক্রিম অথবা চকলেট উইপিং পাউডার আমরা ব্যবহার করি তাতেও কাজ হবে।

আমি যেখানে থাকি সেখানে , ক্রিম এভেলেবেল নয় ।তাই আমি অনলাইন থেকে ক্রিম পাউডার কিনে নিয়েছি ।আপনারা চাইলে আপনাদের আশেপাশে যদি লিকুইড ক্রিম থাকে তাহলে আপনারা লিকুইড ক্রিম ইউজ করতে পারেন।

উপকরণ

১.এক কাপ ভ্যানিলা উইপিং ক্রিম পাউডার
২.এক কাপ চকলেট উইপিং ক্রিম পাউডার
৩.আড়াই কাপ দুধ

যেহেতু আমি যে ক্রিম পাউডার টা ইউজ করছি তাতে অলরেডি একটু মিষ্টি ভাব রয়েছে তাই আমি নতুন করে এর মধ্যে চিনি দেবো না।

আমি যে ক্রিম পাউডার অ্যাড করছি তা যদি আপনারা কিনতে চান, তাহলে ফ্লিপকার্টের এই লিংকটি ফলো করতে পারেন।

Bakerswhip Whipping Cream Powder Combo - (Vanilla 450g & Chocolate 450g) - (Pack of 2) Topping on Flipkart
https://dl.flipkart.com/s/uQ0pcSNNNN

কিভাবে তৈরি করবেন

আমি প্রথমে নিয়ে নিয়েছি একটা কাচের বড় বাটি। আমি হ্যান্ড মিক্সার দিয়ে ক্রিম উইপ করবো। এবার আমি বাটির মধ্যে দিয়ে দিচ্ছি এক কাপ চকলেট ফ্লেভার এর উইপিং ক্রিম পাউডার। এর সাথে দিয়ে দেবো এক কাপ দুধ। চামচ দিয়ে একটু গুঁড়ো পাউডার আর দুধ টাকে মিশিয়ে নেব।

IMG-20210919-WA0002.jpg

এবার দিচ্ছি ভ্যানিলা ফ্লেভারের উইপিং ক্রিম পাউডার

IMG-20210919-WA0003.jpg

ভালোভাবে পাউডার আর দুধ মিশিয়ে নেব। তারপর হ্যান্ড মিক্সচার দিয়ে কিছুক্ষণ হাই স্পিডে উইপ করে নেব। আপনারা দেখতে পাবেন। লিকুইড ক্রিম কিভাবে হয় গারো হয়ে যাচ্ছে এবং ক্রীম এর একটা স্ট্রাকচার তৈরি হচ্ছে।

IMG_20210919_122059.jpg

IMG-20210919-WA0004.jpg

এরকম ভাবে পনেরো কুড়ি মিনিট ধরে হাই স্পীড এ উইপ্ করে যেতে হবে , সাথে বাকি যে দের কাপ দুধ সেটাও অ্যাড করতে থাকতে হবে।

তারপর যখন থকথকে বেশি টাইট ও না। এমন ক্রীম এর স্ট্রাকচার তৈরি হবে। যেটাকে বলে আইসক্রিম ব্যাটার। তখন আপনি এর মধ্যে চাইলে কাজু কিসমিস, চকলেট বিস্কুট টুকরো টুকরো করে ভেঙে অ্যাড করতে পারেন। তারপর একটা এয়ারটাইট কন্টেইনার এরমধ্যে আইসক্রিম ব্যাটার টা ঢেলে দিন।

এবং সারারাত ফ্রিজের মধ্যে রেখে দিন।

কিভাবে জমেছে আপনারা দেখেই বুঝতে পারছেন

IMG-20210919-WA0008.jpg

আমি এই আইসক্রিমটা মামার বাড়িতে গিয়ে তৈরি করেছিলাম। যা যা আমার উপকরণ লেগেছে সব বাড়ি থেকে নিয়ে গিয়েছিলাম। বিশ্বাস করুন বন্ধুরা এক দিনেই আইসক্রিম শেষ হয়ে গেছে। এতো সুস্বাদু আইসক্রিম যে দোকানের আইসক্রিমের থেকেও খেতে ভালো হয়েছিল। আমি সবাইকে অনুরোধ করব আপনারা দয়া করে বাড়িতে এইভাবে আইসক্রিম তৈরি করে দেখুন একদম দোকানের মতো আমার মতে দোকানের থেকেও বেশি ভালো খেতে হবে।

IMG-20210919-WA0006.jpg

IMG-20210919-WA0010.jpg

IMG-20210919-WA0009.jpg

আমি সবাইকে অনুরোধ করব আপনারা দয়া করে বাড়িতে এইভাবে আইসক্রিম তৈরি করে দেখুন একদম দোকানের মতো আমার মতে দোকানের থেকেও বেশি ভালো খেতে হবে।

আশা করছি আমার এই রেসিপি সকলের ভাল লাগবে। বাড়িতে কোন পার্টি রাখতে হলে ,আপনারা নিজেরাই বাড়িতে এই আইসক্রিম তৈরি করে সকলকে মজা দিতে পারবেন। আর একবার ট্রাই করেই দেখুন । সত্যি বলছি আমি মাঝে মধ্যেই বাড়িতে এই আইসক্রিম তৈরি করি ।আর প্রায় পাঁচদিন ধরে ফ্রিজে রেখে খাই।

নমস্কার
@isha.ish

Sort:  
 3 years ago 

আরে দারুণতো, আইস ক্রিম বানানো এতো সহজ, আগে বলবেন না, হি হি হি।
চকোলেট ফ্লেভারতো আমারও প্রিয়, খুব সুন্দর তৈরী হয়েছে আপনার আইস ক্রিম। দেখি আমিও আইস ক্রিম তৈরীর মিশনে নামবো এবং সবাইকে তা দেখিয়ে লোভ লাগাবো, হা হা হা।

ধন্যবাদ পুরো প্রক্রিয়াটি ‍সুন্দরভাবে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

সত্যি দাদা এভাবে বানাতে তো দশ মিনিট এর কাজ।শুধু অপেক্ষা করতে হয় সারা রাত। আমি তো খুব এক্সসাইটেড থাকি, কখন খাবো আইসক্রীম এই নিয়ে।

হাহাহাহা, আপনার আইডিয়া মন্দ নয়। খুব ভালো লাগলো দাদা আপনার সুন্দর মন্তব্য পড়ে,

ভালো থাকুন দাদা।

 3 years ago (edited)

দারুন হয়েছে চকোলেট আইক্রিম । দিদি সবসময় ই সুন্দর ভাবে রেসিপি তৈরি করে। চকোলেট আইক্রিম খুব চমৎকার ভাবে ধাপে ধাপে দেখিয়েছেন কিভাবে বানালেন । শুভেচ্ছা নিবেন। শুভ কামনা দিদি।

 3 years ago 

অনেক ধন্যবাদ দাদা আপনার সুন্দর মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 3 years ago 

খুব সুন্দর একটি রেসিপি দিয়েছেন আপু। মোটামুটি সব মানুষই আইসক্রিম খুব পছন্দ করে। আপনি খুব সুন্দর ভাবে রেসিপিটি উপস্থাপন করেছেন এতে সবাই খুব সহজে আইসক্রিম তৈরি করতে পারবে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে। এত সুন্দর মন্তব্য করার জন্য। ভালো থাকুন।

আমার কাছে তো খুবই জটিল, তবে আপনি খুব সহজেই উপস্থাপন করেছেন আপু।ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে বর্ণনা দিয়েছেন অনেক ধন্যবাদ আপনাকে।আপনার পোস্টটি শেয়ার করার জন্য।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আমার পোস্ট টি এত ধৈর্য্য ধরে পড়ার জন্য। ভালো থাকুন।

 3 years ago 

বাহ চমৎকার একটি রেসিপি দিয়েছেন। এত সহজে আইসক্রিম তৈরি করা যায় সেটা তো জানতাম না। বাসায় একবার চেষ্টা করে দেখতে হবে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

হ্যাঁ দাদা এত সহজে আইসক্রীম তৈরি হলে কি আর দোকানে যেতে হয় বলুন। অবশ্যই চেষ্টা করুন বাড়িতে। ভালো থাকুন দাদা।

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার আইসিক্রম টি৷অসংখ্যা ধন্যবাদ আপনাকে৷

 3 years ago 

অনেক ধন্যবাদ দাদা । ভালো থাকুন দাদা।

 3 years ago 

যদিও পরিবেশে কাজটা অনেক সহজ তারপরও পরিশ্রম আছে। তবে সুন্দরী আইসক্রিম বানানোর উপায় কি আমরা হয়তো অনেকেই জানি না। তাই আমাদের মাঝে এই আইসক্রিম বানানোর পদ্ধতি শেয়ার করার জন্য অভিনন্দন রইল

 3 years ago 

অনেক ধন্যবাদ দাদা । ভালো থাকুন ।

 3 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ সুন্দর অভিমত প্রকাশ এর জন্য

 3 years ago 

বাহ অনেক সুন্দর হয়েছে আপনার চকলেট আইসক্রিমটি। দেখে খাওয়ার ইচ্ছা জাগল আমার। যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর ছিল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য। ভালো থাকুন।

 3 years ago 

আইসক্রিম আমার খুবই পছন্দের। সত্যি দিদি সহজ ভাবেই আইসক্রিমের প্রস্তুতি টা উপস্থাপন করেছেন। খুব সুন্দর হয়েছে। আমি এটা চেষ্টা করব।

 3 years ago 

অনেক ধন্যবাদ দাদা আপনার সুন্দর মন্তব্যের জন্য।ভালো থাকুন।

 3 years ago 

আমি প্রায় সবসময়ই চকলেট খেতে একটু বেশিই পছন্দ করি এবং আপনি যে এত সুন্দর ভাবে পরিবেশন করবেন একদম চমৎকার ছিল দেখে অনেক ভালো লাগলো এবং অনেক কিছু শিখতে পারলাম আপনার জন্য শুভ কামনা রইল অনেক সুন্দর হয়েছে

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে। ভালো থাকবেন।বাড়িতে চেষ্টা করুন অবশ্যই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 56948.01
ETH 3056.88
USDT 1.00
SBD 2.40