স্বরচিত কবিতা

in আমার বাংলা ব্লগ2 years ago

বহুদিন আগের লেখা একটা কবিতা।২০১৯ সালের। হঠাৎ চোখে পড়লো। আমার গুগল ড্রাইভ এ নিজের লেখা কবিতাগুলো যত্ন করে রেখে দেওয়া। সকালে উঠে একটা কবিতা অ্যাড করতে গিয়ে আগের লেখাগুলো পড়ছিলাম। আর ভাবছি তখন কবিতাগুলো কেমন বাচ্চাদের মত লিখতাম। ঠিক যেমন এটাও। তবুও নিজের লেখা, তাই যত্নের। ভালো না হোক। ওই যে, টেরা বেঁকা হোক, তাও তো আমার।

পায়ের ছবিটাও ওই সালেরই। একটা সময় ছিল খুব মেহেন্দি পড়তাম। হাতে পায়ে। পায়ে আলতা র সাথে মেহেন্দি পড়তে বেশ ভালো লাগতো। এই ছবিটাও পুরোনো ছবি ঘাটতে গিয়ে ধরা পড়ে।

এখন লেখা কবিতাগুলোর সাথে আগের লেখা কবিতাগুলোর অনেক তফাৎ পাই। বুঝতে পারি পরিবর্তন এসছে।

IMG_20181018_120512.JPG

আমার মতোন মেয়ে

আমার মতন মেয়ে
গল্প লেখে
রং বাহারি সাঁঝেরবেলায়
স্বপ্নগুলো আঁকড়ে রেখে।

আমার মতন মেয়ে
দৌঁড়ে বেড়ায়।
তেপান্তরের হাতছানিতে
শত বাঁধন পার হয়ে যায়।

আমার মতন মেয়ে
ভালোবাসে।
ঋতুর খেলায় নাম রাখেনি
শ্রাবণ মেঘেই কেবল ভাসে।

আমার মতন মেয়ে
বেহায়া নাকি!
তাইতো আমি নিজের বেলায়
কালো কালো ছবি আঁকি।

আমার মতন মেয়ে
বড্ড দোষী।
ঠিক জগতের মধ্যিখানে
বিদঘুটে সর্বনাশী।

আমার মতন মেয়ে
অনেক বাজে।
শত ভুলের বোঝায় বোঝায়
আমারও কিছু বলার আছে।

আমার মতন মেয়ে
বড্ড বকে।
প্রতিদিন হোঁচট খেয়েও
মনটা রাখে ছটপটে ।

আমার মতন মেয়ে
সভ্য সে নয়।
লক্ষ্মীছাড়া নামটা পেয়েও
পায়না তোমায় একটুকু ভয়।

আমার মতন মেয়ে
এই জগতে ,পদে পদে পড়ছে মারা।
ভুলের মাশুল দিতে দিতে
আমি এখন সর্বহারা।

আশা করছি সকলে মন্তব্যের মাধ্যমে কবিতাটির সম্পর্কে মত রাখবেন।সকলে ভালো থাকুন। সুস্থ থাকুন।

@isha.ish

Sort:  
 2 years ago 

আমার মতন মেয়ে
বড্ড বকে।
প্রতিদিন হোঁচট খেয়েও
মনটা রাখে ছটপটে ।

আপু আপনার কবিতাটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। আপনার কবিতার এই লাইনগুলো আমার কাছে সবচাইতে আকর্ষণীয় মনে হয়েছে। একটু বকাবকির মধ্যেও মধুর আনন্দ নিহিত থাকে।

 2 years ago 

হিহি, সেটা কই বুঝলো মানুষ

 2 years ago (edited)

বাহ!! আপু আপনি খুব সুন্দর একটা কবিতা লিখেছেন। অনেক সুন্দর হয়েছে আপনার কবিতাটি। ছন্দে ছন্দে সম্পূর্ণ কবিতাটি আপনি লিখেছেন আপু। এমন কবিতাগুলো পড়তে আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। ভালোবাসা রইলো আপু।

 2 years ago 

এতো ভালো মন্তব্য পেলে আরও নতুন নতুন কবিতা লিখতে ইচ্ছা করে।

 2 years ago 

কবিতাটি পড়ে আমার বেশ ভালো লেগেছে। কারণ আমার মত বকে বড্ড মেয়ে কারণ যে বকাঝকা করে সেই ভালবাসতে জানে আপনার কবিতাটি অসাধারণ ছিল। ধন্যবাদ এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মানুষজন এসব বোঝে না দাদা।

 2 years ago 

খুবই চমতকার একটি কবিতা লিখেছেন আপু। আপনার কবিতা আমার সব সময় ভালো লাগে। বিশেষ করে আপনার কবিতার প্রতিটি লাইন আমার ভালো লেগেছে। আপনার সাফল্য কামনা করছি দিদি।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে। সুস্থ থাকুন।

 2 years ago 

আসলেই নিজের কাছে নিজের ভাঙা ঘরই ভালো।তবে যাই হোক খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। প্রতিটি লাইন খুব সুন্দর। ধন্যবাদ আপু

 2 years ago 

একদম ।মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

দিদি খুবই চমৎকার ও অসাধারণ একটি কবিতা লিখেছেন, মনটা একবারে ছুঁয়ে গেল। অনেক মজা পেয়েছি কবিতাটি পড়ে। ভাবতেও পারিনি আপনি এত চমৎকার কবিতা লিখতে পারেন। আরো ইউনিক কিছু কবিতার অপেক্ষায় রইলাম ধন্যবাদ শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

আহা এত প্রশংসা কোথায় রাখি

 2 years ago 

সত্যি আপু আপনার কবিতা গুলো আমার কাছে কিন্তু অসাধারণ লাগে। আজকে আপনার আরো একটি সুন্দর কবিতা আমাদেরকে উপহার দিলেন কবিতাটি পড়ে আমার কাছে খুবই ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের জন্য।

 2 years ago 

আমারও ভীষণ ভালো লাগছে আপনাদের মন্তব্য গুলো পড়তে।

 2 years ago 

আপু আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লেগেছে সত্যি অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন ছোট ছোট লাইনে। কবিতার মাঝে এক ধরনের ছন্দ রয়েছে যা আমার অনেক ভালো লেগেছে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ দাদা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42