স্বরচিত কবিতা-ভালোবাসাগুলো|| ১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা। আশা করছি সকলে সুস্থ আছেন।আজ বেশ অনেকদিন পর কবিতা নিয়ে হাজির হলাম। আপনারা তো জানেনই আমি হুটহাট কবিতা লিখি। সেদিনও রাস্তা দিয়ে হাঁটতে হাঁটতে হঠাৎ মুখে আওরাচ্ছিলাম লাইন গুলো। সাথে সাথে ফোনের নোট এ লিখে ফেললাম। আর ধীরে ধীরে কখন যে একটা কবিতা দাঁড়িয়ে গেল। বুঝলাম না। তারপর নিজের কবিতা নিজে পড়েই নিজের প্রশংসা করে নিলাম। হিহি।

আসলে এই কবিতার লাইনগুলো এতই সহজ, আমার মনে হয় না আমার খুব একটা আপনাদেরকে বোঝাতে হবে , একেবারেই আপনারা যেটা বুঝতে পারছেন আমি এখানে একটা শুভ বার্তা অথবা শুভকামনা রেখেছি। পৃথিবীর যে ভালোবাসাগুলো চারিদিকে ছড়িয়ে রয়েছে সব কিছুর প্রতি ।ভগবানের কাছে প্রার্থনা করেছি এটা যে ভালোবাসাগুলো এইভাবে টিকে থাকুক, এই ভাবে বেঁচে থাকুক ।

আসলে মানুষকে সহজেই ঘেন্না করা যায় ।কারন সমাজের বুকে মানুষের মানবিকতা এতটাই কাঁচা হয়ে গেছে ,কারো প্রতি সহজে বিশ্বাস হতে চায় না। কাউকে সহজে ভালো লাগতে চায় না । আর বিশ্বাস করলেও খুব তাড়াতাড়ি ধোকা খেতেও হয়।

তাই যে মানুষগুলোর প্রতি আমাদের ভালোবাসা রয়েছে ,ভালোলাগা রয়েছে ,সেগুলো বেঁচে থাকুক ।ভালো থাকুক ।টিকে থাকুক ।ভালোবাসা ছাড়া বিশেষ করে এই মানবিকতা ছাড়া এই পৃথিবীতে টিকে থাকা এখন খুবই জটিল ।

কারণ কোথাও-না-কোথাও এসে এই ব্যস্ত শহরে, এই ব্যস্ত জগতে স্বার্থপরতার মধ্যে, বিশ্বাসঘাতকতায় যে যার নিজের কাছে বড়ই একা। চতুর্দিকে হাজার মানুষের উঠ বোস থাকলেও পাশে এসে একটা মানুষ বসলেও ,যে একা সে কতটা একা সে নিজেই বুঝতে পারে। যাই হোক মনের কিছু কথা বলেই ফেললাম। এবার চলুন কবিতাটি পড়া যায়।

20220524_181117.jpg
লোকেশন https://maps.app.goo.gl/YEDt4NKSjcqRrMbm6

ভালোবাসাগুলো

ভালোবাসাগুলো পবিত্র থাক
থাক মুক্ত আকাশে।
ভালোবাসারা খেলে বেড়াক
ঝোড়ো বৃষ্টির বাতাসে।

ভালোবাসারা মুহুর্ত গুনুক
নীল সন্ধ্যার তারাতে।
ভালোবাসাগুলো হাসতে থাকুক
বিকেল ঘেরা পাড়াতে।

ভালোবাসাগুলো চলতে থাকুক
বাঁধন বিহীন বাঁধনে।
ভালোবাসা কথা বলতে থাকুক
নিরব চোখের সাধনে।

ভালোবাসারা হিম হয়ে যাক
শীত সকালের আদলে।
ভালোবাসাগুলো উষ্ণতা পাক
বর্ষা বুকের বাদলে।

- ঈশা

আশা করছি আমার আজকের এই পোস্ট আপনাদের সকলের ভাল লেগেছে। সকলে ভালো থাকুন। সুস্থ থাকুন। নমস্কার।
@isha.ish

Sort:  
 2 years ago 

বাহ্ আপু! আপনি রাস্তা দিয়ে হাঁটতে হাঁটতে খুব সুন্দর একটি কবিতা লিখে ফেলেছেন।

ভালোবাসারা হিম হয়ে যাক
শীত সকালের আদলে।
ভালোবাসাগুলো উষ্ণতা পাক
বর্ষা বুকের বাদলে।

বিশেষ করে কবিতার এই লাইন গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এই লাইন গুলো আমার কাছেও অত্যন্ত প্রিয়।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর করে কবিতার লাইনগুলো ছন্দ মিলিয়ে লিখেছেন। আপনার কবিতার প্রত্যেকটা লাইন আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভালোই তো হাঁটতে হাঁটতে মোবাইল এর নোটে লিখে ফেলেছেন।আসলে যারা কবিতা তারা এমনই মনে হয়।আপনার সাথে সাথে আমরাও প্রশংসা করছি।কবিতাটি আসলেই সহজ ভাষায় লিখেছেন।ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

হিহি, ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর একটা কথা বলেছেন আমাদের আশেপাশের মানুষকে বিশ্বাস করতে ইচ্ছা করে না ।কারণ যাকে বিশ্বাস করতে ইচ্ছা করে বা আমরা বিশ্বাস করি সেই মানুষটি খুব সহজেই আমাদের সাথে প্রতারণা করে ,আমাদের ধোকা দেয়। যার ফলে মানুষ নামের এই প্রাণীগুলোকে বিশ্বাস করা খুবই কঠিন
যাইহোক আপনি খুব সুন্দর একটি ভালোবাসা নিয়ে কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন । আপনার লেখা কবিতাগুলো বেশ ভালো লাগে। আপনার শব্দ চয়ন আমাকে মুগ্ধ করে ।এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করি দৃষ্টি আকর্ষণ করবে এমন শব্দ প্রয়োগ করার।

 2 years ago 

ভালোবাসারা হিম হয়ে যাক
শীত সকালের আদলে।
ভালোবাসাগুলো উষ্ণতা পাক
বর্ষা বুকের বাদলে।

এই লাইন গুলো খুব সুন্দর হয়েছে আপু। আমার খুবই ভালো লেগেছে। প্রতিনিয়ত আপনার এমন প্রতিভা দেখে মুগ্ধ হচ্ছি। আপনার আজকের কবিতাটা খুব সুন্দর হয়েছে আপু আমার কাছে খুব ভালো লেগেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ দিদি। সুস্থ থাকুন। ভালো থাকুন।

 2 years ago 

যদিও কবিতা খুব একটা ভালো বুঝি না আমি। তবে আপনার কবিতাটি বেশ ভাল লেগেছে আমার কাছে। ভালোবাসা নিয়ে নিজের মতো করে নিজের মনের ভাব প্রকাশ করেছেন আপনি। অনেক ভালো লাগলো। উপস্থাপনা অনেক ভাল ছিল দিদি

ভালোবাসারা হিম হয়ে যাক
শীত সকালের আদলে।
ভালোবাসাগুলো উষ্ণতা পাক
বর্ষা বুকের বাদলে।

আমাকে কটা লাইন আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আমারও এই লাইন গুলো বেশ পছন্দ হয়েছে।

 2 years ago 

ভালোবাসাগুলো পবিত্র থাক
থাক মুক্ত আকাশে।
ভালোবাসারা খেলে বেড়াক
ঝোড়ো বৃষ্টির বাতাসে।

কলকাতার কবি ইশা দি 🥰। এভাবে কবিতা লিখতে থাকলে দেখবেন আপনার কবিতা পত্রিকায় ছেপে গেছে। অনেক ভাল লেগেছে উপরের লাইন গুলো। ভাল ছিল। বেস্ট অফ লাক দি 💙

 2 years ago 

ছেপেছে তো, সেই নিয়েও লিখব নাহ হয়।

 2 years ago 

ভালো বাসা নিয়ে আপনি অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন। ছোট্ট কবিতাটির মাঝে ভালোবাসা নিয়ে অনেক অন্তর্নিহিত অর্থ লুকায়িত আছে।

ভালোবাসাগুলো চলতে থাকুক
বাঁধন বিহীন বাঁধনে।
ভালোবাসা কথা বলতে থাকুক
নিরব চোখের সাধনে।

এই লাইনগুলোর মধ্যে অনেক অর্থ লুকায়িত আছে

 2 years ago 

একদম তাই, অনেক কিছু আছে।

 2 years ago 

ভালোবাসা নিয়ে চমৎকার একটি স্বরচিত কবিতা আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন দিদি।

ভালোবাসাগুলো চলতে থাকুক
বাঁধন বিহীন বাঁধনে।
ভালোবাসা কথা বলতে থাকুক
নিরব চোখের সাধনে।

আসলে ভালোবাসা কোনো বাধা মানে না সকল বাধা অতিক্রম করেই এগিয়ে যায় তার নিজ গতিতে। আপনার লেখা কবিতার এই লাইন গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

একেবারেই ঠিক ধরেছেন।ভালো থাকুন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 60115.56
ETH 3203.28
USDT 1.00
SBD 2.46