স্বরচিত কবিতা - আমি কবিতা লিখি || ১০% বেনিফিট @shy -fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা, আশা করছি সকলে সুস্থ আছেন ।আমি ও সুস্থ আছি ।আসলে মনের অবস্থার কথা বলতে ভালো লাগে না আর। কেন জানিনা এরকম কেন হচ্ছে, আমি কোনদিনও মনের দিক থেকে ভালো থাকতে পারছি না। তাই সেই কথাটা তুললাম না ।আর সবাই বলে সময় নাকি ঠিক করে দেয় সবকিছু। তাই সময় নিচ্ছি। সময় দিচ্ছি নিজেকে।

যদি সব ঠিক হয়ে যায় তাহলে আমার কাছে প্রমাণ হয়ে যাবে সময় একটা বড় ওষুধ।বেশ অনেক দিন পর লিখছি আজ । এই প্লাটফর্মে আসার পর এতদিন পর পোস্ট লেখা আমার হয়তো প্রথম অর্থাৎ এতটা গ্যাপ এর আগে কখনোই হয়নি। আমি পরীক্ষার মধ্যেও পোস্ট করতাম ।কিন্তু এবারে আমার পরীক্ষা দেওয়াটাই চাপের হয়ে যাচ্ছিল ।মেন্টাল প্রেসার এত ছিল ।যেখানে পরীক্ষা দেওয়াটায় চাপের হয়ে যাচ্ছে সেখানে পোস্ট তো দূরের কথা। পরীক্ষাটা ভালোভাবে উতরে গেছি ।

সবকিছু শেষে একটা জিনিস বুঝেছি কেরিয়ারের কোন ক্ষতি হয়ে গেলে সেটা ব্যাক পাওয়া অনেক মুশকিল। যতই মনের অবস্থা খারাপ থাক , কেরিয়ার এ ফোকাস করা অত্যন্ত জরুরী। আমি হয়তো চেষ্টাটুকু করতে পারিনি। কিন্তু ভগবানের অসীম কৃপা যে আমার পরীক্ষাগুলো সব কটা ভালো হয়েছে ।আমার যতটা না প্রিপারেশন ছিল তার থেকেও ভালো। পরীক্ষার দিনগুলোতে আগের দিনগুলো তো আমি সেরকম ভাবে পড়তে পারিনি। কিন্তু তবু পরীক্ষা আমার ভালো হয়েছে ।

পরীক্ষার মাঝে কবিতা লেখা বন্ধ করিনি। কারণ কবিতা আমার আমার মনে ওষুধের মত কাজ করে। তাই আমি নিয়ে হাজির হলাম এই কবিতাটা ।আমি পরীক্ষার মধ্যেই লিখেছিলাম। কবিতাটা লিখেছি আগে আর এই ছবিটা তারপরে তোলা ।পরীক্ষা শেষ হয়ে যাওয়ার পর একদম শেষের দিন আমাদের মেস বাড়ির কাছেই একটা বেশ ভালো জায়গা রয়েছে ।মাঠ মতো ।সেখানে খুব ভালো হাওয়া দেয় ।ওখানে সবাই মিলে বসে ছিলাম। তখনই, মাঠের মধ্যে নিজের শরীরটাকে মিশিয়ে দিয়েছিলাম ।

পরীক্ষাটা শেষ করার পর মনে হচ্ছিল শরীরের উপর দিয়ে পরপর পরপর অনেক ঝড় গেল ।কেউ যদি আমাকে হসপিটালে ভর্তি করে দিতো। আর আমার সেবা যত্ন করতো। আর আমি খালি খেতাম আ র ঘুমতাম, তাহলে হয়তো অনেক ভালো লাগতো ।এই ভাবনা থেকেই মাঠের মধ্যে শুয়ে পড়ি। বৃষ্টি হয়েছিল আগের দিন। হালকা হালকা ভেজা মাঠ, ওয়েদার টা এত সুন্দর ছিল। মেঘেদের মজা নিতে নিতে ঘুম ধরে যাচ্ছিল।হাওয়া দিচ্ছিল ।তখনই ছবিটা তোলা আমার ।

20220627_184243.jpg

লোকেশন

আমি কবিতা লিখি

আমি কবিতা লিখি
ধুলো মেখে,
ধোঁয়াশা সরানোর চেষ্টায়।
আমি কবিতা লিখি
তোমায় দেখে,
কুয়াশা খোঁজার তেষ্টায়।

আমি ঝড় তুলি
দিন রাতে,
বৃষ্টি দেখার নেশায়।
আমি হেঁটে চলি
খালি পায়ে,
শিশির হওয়ার পেশায়।

আমি কবিতা লিখি
পাথর হয়ে,
কাব্য হওয়ার আশায়।
আমি কবিতা লিখি
কবিতা হয়ে,
মহাশূন্যের ভাষায়।

                  - ঈশা 

আশা করছি আমার কবিতাটা আপনাদের সকলের ভাল লাগবে ।সকলে সুস্থ থাকুন। ভালো থাকুন।
@isha.ish

Sort:  
 2 years ago (edited)

জি আপু পরীক্ষা চলাকালীন অন্য যেকোন কাজ ই খুব প্রেসার লাগে। তবে এত চাপের ভেতরে যে আপনি কবিতা লেখা বন্ধ করেন নি সেটা শুনে খুবই ভাল লেগেছে। আপু আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।ভালোবাসা নিও আপু।

 2 years ago 

আমি বুঝে পাই না আমার কবিতা যখন তখন পায় কেন 🤔

 2 years ago 

আপু আপনার পরীক্ষার জন্য আমরা অনেক সুন্দর সুন্দর পোস্ট মিস করে গেলাম। যাই হোক এখন যেহেতু ফিরে এসেছেন নিশ্চয়ই আমরা সুন্দর সুন্দর কনটেন্ট আবার ফিরে পাবো।
আর আপনি ব্যস্ততা জীবন থেকে ফিরেই আমাদের চমক লাগিয়ে দিয়েছেন। খুব সুন্দর কবিতা উপস্থাপন করেছেন আমাদের মাঝে ভালো লাগলো আপু।শুভেচ্ছা ও ভালোবাসা নিও❣️❣️🥰।

 2 years ago 

চমক লাগাতে পেরেছি এটা জানতে পেরে খুব ভালো লাগছে।।

 2 years ago 

আপনার পরীক্ষার মাঝে কবিতা লিখেছেন দেখে আমার একটা কথা মনে পড়ে গেল। আমার খুব বদ অভ্যেস ছিল। আর সেটা হচ্ছে যখন পরীক্ষা আসত তখন আমার ক্যারাম বোর্ড খেলার নেশা জাগতো বেশি। অতিরিক্ত, পরীক্ষার কোন খোঁজ খবর নেই পড়ার কোন খোঁজ খবর নেই। তবে এত পড়ালেখার চাপের মাঝেও এত সুন্দর একটা কবিতা উপহার দিয়েছেন। আপনার কবিতা থেকে কয়েকটা লাইন বেছে নিলাম।

আমি কবিতা লিখি
পাথর হয়ে,
কাব্য হওয়ার আশায়।
আমি কবিতা লিখি
কবিতা হয়ে,
মহাশূন্যের ভাষায়।

আমাদের সাথে আপনার এত সুন্দর একটি কবিতা ভাগাভাগি করে নেওয়ার জন্য, আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

আসলেই এই লাইনগুলো অনেক সুন্দর। বিশেষ করে শেষের লাইনটা আমার নিজেরও অনেক পছন্দ হয়েছে।

 2 years ago 

আপনার পরীক্ষা চলছে তার মধ্যেও আপনি সুন্দর একটি কবিতা আমাদের উপহার দিলেন। আসলে আপনার এই কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। আপনার জন্য দোয়া রইল, আপনার পরীক্ষা যেন খুবই ভালো হয়।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

অনেক সুন্দর কবিতা লিখেন আপনি। কবিতার-
আমি কবিতা লিখি
ধুলো মেখে,
ধোঁয়াশা সরানোর চেষ্টায়।
আমি কবিতা লিখি
তোমায় দেখে,
কুয়াশা খোঁজার তেষ্টায়।
এই লাইনগুলো অনেক বেশি ভালো লেগেছে। আপনার নতুন নতুন কবিতার জন্য অপেক্ষায় থাকবো। শুভকামনা রইল।

 2 years ago 

ধোঁয়াশা সরাতে সরাতে নিজেই কুয়াশা হয়ে যাচ্ছি এটা নিশ্চয়ই আমার কবিতার মাধ্যমে আপনি বুঝতে পেরেছেন 🤪🤣

 2 years ago 

আপনি সুন্দরভাবে কবিতা লিখেছেন তবে বলব কবিতাটি খুবই ছোট হয়েছে যার জন্য বেশি মন ভরে নাই। আশা করি পরবর্তীতে এর চেয়েও বড় বড় কবিতা আমাদের উপহার দিবেন,যার ভেতরে আবেগ জড়ানো থাকবে থাকবে গভীরতা, যা পড়ে মন মুগ্ধ হয়ে যাবে।

 2 years ago 

আসলে ব্যাপারটা হল দু লাইন দিয়েও অসীম আবেগ প্রকাশ করা যায়। কবিতা তো ওইভাবে মেপে লিখিনা। কোনটা অজান্তেই বড় হয়ে যায় কোনটা অজান্তেই ছোট। তবুও আপনার নিজের কথা আপনি রেখেছেন ,এটা ভালো লাগলো

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61059.95
ETH 2677.49
USDT 1.00
SBD 2.61