বই ছোটাছুটি || ১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

নমস্কার বন্ধুরা। আশা করছি সকলে সুস্থ আছেন।আমিও সুস্থ আছি। আমি যখন আসলাম কলকাতায়, আমি কোনো জায়গা চিনতাম না , এমনকি কোথায় কিভাবে যায় আসে , তাও বিন্দু মাত্র বুঝতাম না। কিন্তু আস্তে আস্তে সবই শিখছি।

IMG-20220326-WA0086.jpg

এখন আর ওই অলি গলি গুলো দেখে ঘাবড়ে যাইনা, রাস্তা ভুল হয়না। আপন গতিবেগে চলা ফেরা করি। সাথে কাউকে আগে থাকতেই হতো। এখন বাড়ি থেকে ইউনিভার্সিটি অব্দি আমার চেনা রাস্তাটা আর ভুল হয়না। সবই এখন গেঁথে গেছে।

20220321_171111.jpg

তবে হ্যাঁ, এর বাইরের কোনো কিছুই এখনও চেনা হয়নি। রাস্তা ভুল করতেও এক সেকেন্ড লাগবে না।তাই বাইরে গেলেই লোকজন বন্ধু বান্ধব লেগেই। আমি কলকাতা আসার পর একদিন প্রথম কলেজ স্ট্রিট গিয়েছিলাম আমার কিছু বন্ধুর সাথে। সেটা দুই মাস আগের কথা।

20220402_105025.jpg

সেকেন্ড সেমিস্টার এর জন্য বই পত্র কিনতে যেতে হবে, তাই ওখানে এবার যেতে হযতো।কিন্তু আজ যাব কাপ যাব করে যাওয়াই হয়না। অবশেষে একদিন আমার দুই বন্ধুর কাজ ছিল কলেজ স্ট্রিট এ। তাই আমিও তাল ধরলাম।

20220321_162534.jpg

ওদের সাথেই রওনা হলাম একদিন। ক্লাস শেষ করে ইউনিভার্সিটি থেকে হাঁটতে হাঁটতে সিঁথির মোড় অব্দি আসলাম। তারপর ওখান থেকে তিন জন মিলে অটো নিয়ে রওনা হলাম দমদম স্টেশনের দিকে।

20220321_163633.jpg

আমি এর আগে যখন গিয়েছিলাম বাস এ করে গিয়েছিলাম। খুব বেশি সময় লেগেছিল আর অনেক গরম। তো এবারে দমদম নেমে আমরা মেট্রো ধরবো। আমার দুই বন্ধুর মেট্রো কার্ড করা ছিল। তাই ওরা আর ওদের টিকিট কাটলো না।

20220321_163934.jpg

আমার টিকিট কাটতে একজন লাইনে দাঁড়িয়ে গেল। মেট্রো তে এই প্রথমবার আমার জার্নি। হাসি পাচ্ছে , হ্যাঁ,প্রথমবার। পাবলিক ট্রান্সপোর্ট এ আমার যাওয়া। যাইহোক টিকিট কেটে নিয়ে পার হলাম ,তারপর সিড়ি দিয়ে উঠে প্লাটফর্মে গেলাম আর মেট্রো আসলো ,ট্রেনে উঠলাম।কিছুক্ষণ বসলাম।তারপর মহাত্মা গান্ধী রোড স্টপেজ এ নামলাম।

20220321_162615.jpg

নেমে হাঁটা শুরু হল। হাঁটতে হাঁটতে কলেজ স্ট্রিট এ ঢুকলাম। আমার দুই বন্ধু এসেছিল আমাদের আগত নবীন বরণ এর জন্য মেডেল বানাতে দিতে। আমাদের ইউনিভার্সিটির ইউনিয়নের দাদার নির্দেশ মত একটা দোকানে গেলাম। সেখানে গিয়ে প্রথমে মেডেল সূচক কাজ সারা হলো। প্রায় ৪৫ মিনিট এর বেশি সময় গেল।

IMG-20220326-WA0082.jpg

কাজ শেষ করে আমরা গেলাম দেজ পাবলিকেশন এ। ওখানে গিয়ে বই কেনা শুরু হলো। এত ভিড় সেখানে।আমার আগে থেকেই লেখা ছিল , প্রায় নয়টা বই কেনার কথা।আমি কিনে ফেললাম। আর কিছু বই কেনার কথা কিন্তু ওখানে পেলাম না। তাই অন্য দোকানে গেলাম।

IMG-20220326-WA0083.jpg

যাইহোক মোটামুটি সব বই কেনা হলো। ওরা রাস্তার পাশ থেকে কি যেন নিয়ে খেল। আমি নাম জানিনা। তবে একবার টেস্ট করলাম।খুব একটা ভালো লাগেনি।যাইহোক আমি রাস্তা থেকে এমনই কোল্ড ড্রিংকস কিনে খেয়েছি। তারপর আমরা মেট্রো ধরবো বলে রওনা হলাম ।আবার টিকিট কাটলাম।

IMG-20220326-WA0084.jpg

তারপর খানিকক্ষণ মেট্রো স্টেশনের ঠান্ডায় চুপ করে বসে ছিলাম তিন জন মিলে । এত ক্লান্তির পর প্ল্যাটফর্মের ঠাণ্ডা হাওয়া প্রাণ জুড়িয়ে দিচ্ছিল। যাইহোক তারপর মেট্রো উঠলাম। আবার নামলাম দমদম।সেখান থেকে অটো করে সিঁথির মোড়। তারপর বাড়ি গেলাম।

IMG-20220326-WA0086.jpg

IMG-20220326-WA0087.jpg

IMG-20220326-WA0088.jpg

IMG-20220326-WA0080.jpg

20220330_231134.jpg

IMG-20220326-WA0081.jpg

IMG-20220326-WA0079.jpg

এই তো ছিল বই ছুটোছুটি। আজকের মত এখানেই শেষ করছি।সকলে ভালো থাকুন। সুস্থ থাকুন। কালকে খুব ঝামেলার মধ্যে থাকায় পোস্ট করতে পারিনি। তাহলে এই নিয়ে দুই দিন হল আমার পোস্ট না করা যবে থেকে পোস্ট করছি। কি আর করার। মানুষের অবস্থা এবং বিশেষ করে মাথা ও মনের পরিস্থিতি একরকম কখনই থাকেনা।

নমস্কার।@isha.ish

Sort:  
 3 years ago 

খুবই ভালো লাগলো বন্ধু বান্ধবের সাথে কাটানো একটি দিন আপনি আমাদের সাথে শেয়ার করেছেন, আপনার এই সুন্দর দিনের ভাগীদার হতে পেরে খুব ভালো লাগছে, ছবি দেখে মনে হচ্ছে ভালোই ট্রাভেল করেছেন এবং বন্ধুদের সাথে মজা করেছেন।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে দাদা। ভালো থাকুন।

 3 years ago (edited)

বই ছোটাছুটি সামান্য কাজ বলে শুনালেও বেশ ঝামেলার কাজ কিন্তু।আমার ও সামনে আসছে এই বিপদ।

 3 years ago 

একদমই তাই দিদি। শুভ কামনা থাকল , হেহে।

 3 years ago 

হাহাহা,এ শুভকামনা যে কতোটুকু শুভ হবে তাই ভেবে অস্থির হচ্ছি।🤪🤪😉

 3 years ago 

বন্ধু বান্ধবের সাথে কাটানো দিনটি নিশ্চয় আনন্দে কাটিয়েছেন। সেই সাথে অনেক ঘুরাঘুরিও করেছেন। সুন্দর এই দিনটি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জ্ঞাপন করছি দিদি

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

দেখে বোঝা যাচ্ছে যে বই কিনতে গিয়ে সুন্দর একটি মুহূর্ত বন্ধুদের সাথে কাটিয়েছেন। আসলে বন্ধুবান্ধব ছাড়া কোন কিছুই সম্ভব না। নতুন শহরে বন্ধু-বান্ধবী একমাত্র ভরসা। পোস্টটি পড়ে যা বুঝলাম বন্ধুদের সাথে বই কিনতে গিয়ে সুন্দর কিছু অভিজ্ঞতা সাক্ষী হয়েছেন আপনি। এরকম সুন্দর একটি অভিজ্ঞতা আমাদের মাঝে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ দিদি। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।আসলেই আমার ভাগ্য ভালো এমন হেল্পফুল মানুষ জন আমি পেয়েছি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62065.67
ETH 2429.85
USDT 1.00
SBD 2.68