চল আমরা আমরাই ঘুরে আসি || পার্ট - ১

in আমার বাংলা ব্লগ2 years ago

চোখটা খুললেই দুনিয়াটা সত্যিই ভালো ভাবে দেখা যায়। কিন্তু আমরা কিছু পাগল লোকজন অন্ধের মত হয়ে থাকি। জীবন যে কত কিছু হাত পেতে দিচ্ছে, সেটার মর্ম বুঝিনা। এবং সময় নষ্ট করে ফেলি। অনেক কিছু যেগুলো দেখার প্রয়োজন , সেগুলো না দেখে ফালতু জিনিস নিয়ে পড়ে থাকি। তাহলে আজ একটু ঘুরে আসি চলুন আপনাদের সাথে। আমার সাথে আপনাদের ঘোরা হয়ে যাবে, আর আশা করছি আপনারা বেশ মজা পাবেন।

Snapchat-452255172.jpg

আগের মাসের ২৯ তারিখ । বাড়ি থেকে কলকাতা এসছি তার আগের দিন। দিনটা ছিল সোমবার। কিন্তু ইউনিভার্সিটিতে কি কারণে যেন ক্লাস হবে না। মিছিল ছিল কিছুর একটা। যাইহোক আমরা চার মূর্তি মেস বাড়িতে। সকালে উঠে মুখ ধুচ্ছি। দেখি একজন তার এক্স বয়ফ্রেন্ড এর জন্য কান্না করছে। ধোকা খেয়ে বেচারীর হাল আজ দুই মাস হলো বিরাট খারাপ । 🤮

20220829_143740.jpg

লোকেশন

ওকে সামলাতে গিয়ে আরেকজন ও কান্না শুরু করলো , তারও ঝামেলা চলছে প্রেম জীবনে। আর তারপর আমি আর আরেকজন ওদের সাথে সঙ্গ দিয়ে দিলাম কান্না করে। হয়ে যায়। আসলে কষ্টের ঠিকানা চারিদিকে। 🥳🥳🥳🥳চারজনের কান্না এক এক করে থামলো। যখন আমার ফোন আসলো। অদিতি বলে আমার এক ফ্রেন্ড ফোন করেছিলো। তারপর সে দারুন দারুন কিছু ভাষণ দিল। তারপর সব ছেলেদেরকে উদ্দেশ্য করে গালিগালাজ করা হলো। 🤩🤩🤩🤩

20220829_144627.jpg

মনে প্রবল শান্তি তখন সবার। আমি প্ল্যান করলাম , চল আজ সবাই ঘুরে আসি। আমার কথা শুনেই একজন জবাব দিলো - 'আমি তো কলকাতাতে আমার বয়ফ্রেন্ড ছাড়া ঘুরিনি'।
আরেকজনও একই উত্তর দিলো - আমিও যাইনি ওকে ছাড়া। আর আরেক জন , তার বয়ফ্রেন্ড দিল্লি তে থাকে। সে তো লং ডিসটেন্স সম্পর্কে। সে কিছু বললো না। আর আমার খবর আমিই জানি।😑

20220829_145405.jpg

বাংলার পাঁচ গুলোকে তাড়া করলো আমাদের মেস বাড়িতে যে খালা কাজ করতে আসে, সে। বললো - এসব ছেলেপিলে বাদ দে। সব ছেলে ভাঁড়ে চা খায়, আর ফেলে দেয়। এরা এরকমই। এই বলে নিজের জীবনের ছ্যাঁকা খাওয়ার গল্প লাগালো। আমরাও শুনছিলাম। আর ক্ষেপে যাচ্ছিলাম। 🤭😏

20220829_150449.jpg

লোকেশন

পুরুষ জাতির ওপর প্রবল ক্ষেপে গিয়ে তারপর আমরা ঠিক হলাম এবং স্নান সেরে খাওয়া দাওয়া করে নিলাম।তারপর রেডি হয়ে নিলাম। আমরা চারজনেই কলকাতা র সব জায়গা ঠিক করে চিনিনা। নিজের এরিয়া টুকু ছাড়া, সবাই অন্ধ। সবার একটা করে প্লাস্টিক বট গাছ ছিল। বট গাছ সরে যাওয়াতে সবার হাল হাস্যকর। 🤣🤣🤣

20220829_151028.jpg

আমি বা ওরা কেও কাউকে ফোন করে কিছু শুনিনি। ঠিক করেছিলাম। আজ আমরা একাই সব খুঁজে খুঁজে যাবো। যাইহোক আমি গুগল করলাম - ক্যাথেড্রাল চার্চ।দেখলাম কলকাতার ময়দান এর কাছেই। ময়দান এ মেট্রো স্টেশন আছে কিনা , সেটাও আমি গুগল করলাম।দেখলাম আছে। তারপর আমরা বেরিয়ে পড়লাম।😎😎😎😎

20220829_151304.jpg

সবাই দমদম স্টেশন চিনি। সিঁথির মোড় থেকে অটো করে দমদম গেলাম।মেট্রো করে সেখান থেকে ময়দান মেট্রো স্টেশন নামলাম। নামার পড়ে বুঝে পাচ্ছিনা কোন গেট দিয়ে বের হলে চার্চ এর রাস্তা পড়বে।অবশেষে একটা কাকুকে জিজ্ঞেস করাতে কাকু এক নম্বর গেট দিয়ে বেরোতে বললো।

20220829_151659.jpg

আমরা বেরিয়ে পড়লাম। তারপর গুগল নামক ফ্রেন্ডকে আবার ডাকলাম। তার ম্যাপ অনুসরণ করেই এগিয়ে যাচ্ছিলাম। মেট্রো স্টেশন থেকে পাঁচ মিনিটের পথ দেখাচ্ছিল।যাওয়ার সময় কোল্ড ড্রিংকস খেলাম। আর তারপরের গল্প নেক্সট পোস্টে বলবো।

20220829_152012.jpg

20220829_152452.jpg

আজকের মত এখানেই শেষ করছি।ভালো থাকুন সকলে।
@isha.ish

Sort:  
 2 years ago 

আপনি তো দেখছি সবার প্রেম কাহিনী জেনে গেছেন। কিন্তুু নিজের প্রেম কাহিনী কাউকে বলেন নাই। যদি আপনার কাহিনী জানতে চাই তাই তারাতারি করে বাহিরে ঘুরতে বের হয়ে গেছেন। অনেক চালাক আপনি হা হা হ। ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ।

 2 years ago 

পুরুষজাতির উপর এতটা অপমান মেয়েজাতি কি ধোয়া তুলশির পাতা ৷
সব ছেলেকে গালিগালাস দেওয়া ঠিক না ৷কারন সবাই এক না ৷কিছু মেয়েও যে আছে বাজে শুধু ছেলের টাকাকে ভালোবাসে সে দিকে খেয়াল আছে ৷শুধু ছেলের দোষ ৷একটা কথা কি জানেন সবাই ভালোবাসতে জানে না ৷
যাই হোক ভালো ছিল ঘুরছেন মনের ক্ষোপ টা একটু হলেও তো কমেছে৷
আর ঠিক বলেছেন চোখ মেলে তাকালে দুনিয়াতে অনেক কিছু দেখা যায়৷ সবাই মর্ম বুঝে কিন্তু সবার টা এক না ভিন্ন এটাই ৷

 2 years ago 

চলেন আপু আমিও যে আপনাদের সাথে 😁।
মজা পেলাম প্লাস কষ্ট পেলাম আপনাদের ছেকা খাওয়ার কথা শুনে। যাইহোক আপু আপনি কয়েকটি বন্ধুর কলকাতা ঘোরার প্রদত্তর তো শুনলাম, আপনারটা আপনি জানলে তো হবেনা আমাদেরকে একটু বলতে হবে 😁। ছ্যাকা খেলে দুঃখ পেতাম, ভালো হলে হাসতাম☺️। ভালো লাগলো আপনার আজকের পোষ্ট আপু।

 2 years ago 

আপু সব ছেলেদের গালিগালাজ করাটা খুবই অন্যায় কাজ করেছেন। কারণ সকল ছেলেরাই যদি খারাপ হতো তাহলে পৃথিবীর বুকে সকল মেয়েরাই ছ্যাকা খেলে কিন্তু সেক্ষেত্রে ছ্যাকা খায় কয়েকটা মেয়ে। আর সকল মেয়ে তো ছেলেদের কাছে অনেক সুখে আছে। কোল্ড ড্রিঙ্কস খাওয়ার পরের কথাগুলো জানার অপেক্ষায় রইলাম।

 2 years ago 

আসলেই আপু মনের প্রশান্তি জন্য ঘুরা দরকার ।বাহিরে হিমেল হাওয়া মনের মধ্য এক প্রশান্তি চলে আসে ।মন ফ্রেশ থাকে ।

 2 years ago 

ইউনিভার্সিটিতে ক্লাস না হওয়ার কারণে আপনারা চারজনে মিলে ভালোই আড্ডা দিয়েছে ।বিশেষ করে পুরুষ জাতির উপর ক্ষেপে গিয়েছেন। এছাড়াও ঘুরতে যাওয়ার বিষয়টি আমার কাছে ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40