রবীন্দ্রসঙ্গীত নিয়ে || ১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা, আশা করছি সকলে সুস্থ আছেন ।বেশ অনেকদিন পর বাড়ি এসেছি। আমার মেসবাড়িতে হারমোনিয়ামটা নিয়ে গিয়েছিলাম, কিন্তু পরীক্ষার পড়াশোনার চাপে হারমোনিয়াম নিয়ে গান করা হচ্ছে না। গিটারটাও ছিল ।তাই হারমোনিয়ামটা বাড়িতে পাঠিয়ে দিয়েছিলাম।

মেস বাড়িতে এখন গিটারটা রয়েছে। প্রায় কুড়ি দিন পর হারমোনিয়ামে হাত পড়লো । আজ সকাল বেলায় হারমোনিয়ামে হাত দিলাম আর গান ধরলাম পুরনো আবেশ নিয়ে ।অনেক গান গাইতে গাইতে পছন্দের একটি গান হঠাৎ মনে আসলো। আর গেয়ে ফেললাম।

ভাবিনি রেকর্ড করবো। শুধু একবার শুনতে চাইছিলাম কেমন লাগছে রেকর্ড করে। দেখলাম শুনতে তো ভালই লাগছে। গানের কথাগুলো এত সুন্দর যে বলে বোঝাবার নয়। গানের কথাগুলো বুঝতে পারলে শুনতে খুবই ভালো লাগে। চেষ্টা করেছি ভালো গাওয়ার ।আমি জানি আমি আমার বেস্ট দিতে পারিনি। আমি এর থেকেও আরো ভালো করতে পারি ।

আসলে বেশ অনেকদিন ধরে চর্চা হচ্ছে না ।নানান মানসিক চাপে সবকিছু যেন গুলিয়ে গিয়েছিল। চেষ্টা করছি সবকিছু আবার নতুন করে শুরু করার ।আশা করছি সব সময়ের সাথে সাথে ঠিক হয়ে যাবে। চলুন গান শুনে নেওয়া যাক।

গানের ভিডিও লিংক

গানের কথা

"তবু মনে রেখো যদি দূরে যাই চলে।
যদি পুরাতন প্রেম ঢাকা পড়ে যায় নবপ্রেমজালে।
যদি থাকি কাছাকাছি,
দেখিতে না পাও ছায়ার মতন আছি না আছি--
তবু মনে রেখো।
যদি জল আসে আঁখিপাতে,
এক দিন যদি খেলা থেমে যায় মধুরাতে,
তবু মনে রেখো।
এক দিন যদি বাধা পড়ে কাজে শারদ প্রাতে--
মনে রেখো।
যদি পড়িয়া মনে
ছলোছলো জল নাই দেখা দেয় নয়নকোণে--
তবু মনে রেখো।"

আশা করছি আমার আজকের পোস্ট আপনাদের সকলের ভালো লেগেছে ।গানের কথাগুলো ভালোভাবে লক্ষ্য করলে অবশ্যই আপনারা অন্য জগতে হারিয়ে যাবেন ।আমি তো এই গানটা গাওয়ার সময় নিজেকে খুঁজে পাই না ।গান শেষ হলে তারপর যেন বুঝতে পারি কোন একটা ঘোরের জগতে চলে গিয়েছিলাম ।

অনেকদিন পরে আপনাদের সাথে গান ভাগ করে নিতে পেরে খুবই ভালো লাগলো। আমি রবীন্দ্র সংগীত গাইতে এবং শুনতে কতটা পছন্দ করি তা আপনারা বেশ অনেক জনই জানেন ।শিল্প নিয়ে চর্চার মধ্যে থাকা সত্যিই অনেক ভালো ।মনকে তাড়াতাড়ি সুস্থ করে তুলতে পারে শুধুমাত্র শিল্প। যাদের জীবনে শিল্পর ছোঁয়া আছে, তারা ভীষণই লাকি ।ঘা তাড়াতাড়ি শুকিয়ে যেতে সাহায্য করে। সকলে ভালো থাকুন। সুস্থ থাকুন ।সবার জন্য অনেক অনেক শুভকামনা।
@isha.ish

Sort:  
 2 years ago 

বাহ অনেকদিন পরে বেশ চমৎকার একটি গান নিয়ে আপনি উপস্থিত হয়েছেন। অনেক ভালো লাগলো আপনার গানটি। আগের চাইতে অনেক কম গান শেয়ার করে থাকেন। আশা করি এখন থেকে কন্টিনিউ আমাদের গান উপহার দিবেন ধন্যবাদ।

 2 years ago 

কলকাতায় থাকি বলে অনেক কিছুই সম্ভব হয়ে উঠছে না। এর জন্য আমি নিজেও দুঃখিত।

 2 years ago 

তবে যাই বলেন আপনারা গান অনেক মিস করি, যখনই আপনি গান পাবলিস্ট করেন অনেক ভালো লাগে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রবীন্দ্র সংগীত আমার অনেক প্রিয়। যখন পড়বে না মোর পায়ের চিহ্ন এই ধরায় এই সংগীতটি আমার জীবনের সবচেয়ে প্রিয় একটি সংগীত। আপনার কন্ঠে গানটি ভারী সুন্দর লেগেছে। এভাবে গান শেয়ার করে আমাদের মন ভুলানোর জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনি যে গান উল্লেখ করলেন সে গান আমার খুবই পছন্দের।

 2 years ago 

বেশ অনেকদিন পর আপনার কন্ঠে গান শুনলাম। যাইহোক সবমিলিয়ে দারুণ লাগল। আপনি অনেক ভালো গান করেন দিদি তো এতো দ্বিধা করার কী আছে আমাদের সাথে এইরকম গান শেয়ার করতে থাকবেন। এই রবীন্দ্র সংগীত টা আমার শোনা হয়নি। আপনার কন্ঠে প্রথম শুনলাম। বেশ দারুণ ছিল।।

 2 years ago 

আসলে নিজের বেস্ট না দিতে পারলে খুব খারাপ লাগে তাই কথাটা বলেছি।

 2 years ago 

খুবই চমৎকার একটি রবীন্দ্র সংগীত আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি বরাবরই আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর গান শেয়ার করে থাকেন। আপনার কন্ঠে গান আমার কাছে খুবই ভালো লাগে ধন্যবাদ দিদি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে। ভালো থাকুন।

 2 years ago 

আমি মাঝেমধ্যে রবীন্দ্র সংগীত বলে থাকি কিন্তু সুন্দরভাবে সুর করতে পারি না। কখনো যদি কারোর কন্ঠে রবীন্দ্র সংগীত শুনে থাকি তখনই আমার খুবই পস্তানি হয়ে থাকে। না জানি কবে এত সুন্দর ভাবে গাইতে পারবো রবিন্দ্র সঙ্গীত।

 2 years ago 

চেষ্টা করতে থাকুন ।অবশ্যই হবে একদিন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61297.02
ETH 2687.45
USDT 1.00
SBD 2.59