কিছু খুশির মুহুর্ত || ১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

নমস্কার বন্ধুরা , আশা করছি আপনারা সকলে ভালো আছেন।

ছবিগুলি দেখে বুঝতেই পারছেন কোথায় গিয়েছিলাম, কিন্তু কেন আবার গেলাম সবটাই শেয়ার করছি,

আমার প্রতিবেশী , একদম আমার বাড়ির পাশের বাড়ির দাদা বৌদির বিবাহের দ্বিতীয় বছর পূর্ণ হলো এই ১১ই ডিসেম্বরে।
সকাল বেলায় উঠে দেখলাম দুজন মিলে সেজে গুঁজে পুজো দিতে যাচ্ছে, বৌদি হলুদ শাড়ি আর দাদা হলুদ পাঞ্জাবি, দুজনের দু বছর এর ভালোবাসা , তারপরেই বিয়ে হয়। দুজন কে খুব সুন্দর লাগছিল।

চন্দ্রমল্লিকা র মাঝে

20211211_140521.jpg

আমি সকাল বেলায় একটু ব্যস্ত থাকি, সেদিন ভাগ্যিস একটা ক্লাস ছিল। ক্লাস শেষ করে স্নান করে রেডি হয়ে বৌদি কে নিয়ে বেরোলাম। বৌদি জানেই না আমি কোথায় নিয়ে যাচ্ছি।যেই নাহ আমি নার্সারীর সামনে আমাদের টোটো টা দাঁড়ালো, বৌদি খুশিতে আত্মহারা।

20211211_140608.jpg

আসলে দাদা বৌদি খুবই গাছ ভালোবাসে, দু জন মিলে বাড়ির পাশে যে অনেকটা জায়গা, তাতে কত গাছ লাগিয়েছে, আমি ছাদ থেকে দেখতাম, দুই জন পাগলের মত গাছের পরিচর্যা করতো। ধীরে ধীরে ওদের ওই ফাঁকা জায়গাটা এখন কত গাছে ভর্তি। দেখতে ভারী ভালো লাগে।

20211211_140311.jpg

বৌদি কে নিয়ে গিয়েছিলাম আবারও নদীয়া নার্সারি তে, আমি সেদিন বাবার সাথে এসে বেশি ঘুরতে পারিনি, আমারও খুব ইচ্ছে ছিলো, আসার, এই সুযোগে আমি নিজের ইচ্ছে টাও পূরণ করে নিলাম। বৌদির সাথে ঘুরে ঘুরে নার্সারি দেখছিলাম, গাছ দেখছিলাম।

আমি আর বৌদি

20211213_152106.jpg

চারিদিকে ছড়িয়ে ছিল হাজার হাজার চন্দ্রমল্লিকা। ফুল গুলো সূর্যের আলোয় কত যে হাসছিল, আর কত যে খুশি তারা, তা ফুল গুলো দেখেই বোঝা যাচ্ছিল।আমি আর বৌদি বুঝে পাচ্ছিলাম না ,কোনটা ছেড়ে কোনটা নেব।

20211211_140557.jpg

আসলে আমি দাদা বৌদি কে কিছু গাছ উপহার দিতে চেয়েছি। আমার মনে হয়, এরকম উপহার একটু ভিন্ন আর গাছ তো প্রাণ এর প্রতীক, গাছ ,গাছের ফুল এসবই যেন হাসি এনে দেয় মুখে। আর এরা দুজন যেভাবে গাছ পছন্দ করে, আমার সকাল থেকেই মাথায় এসছিল, বৌদি কে নার্সারী তে গিয়ে কিছু গাছ উপহার দেবো।

20211211_140317.jpg

ওপরের কমলা ফুল টা কিন্তু পম পম চন্দ্রমল্লিকা ।আমার যেটা খুব পছন্দ। একদম পম পম বলের মত দেখতে লাগে।
গাছ কিনতে কিনতে বহু ছবি তুলেছি , আর বেশ কিছু গাছ কিনেছি।নিচের যে চন্দ্র মল্লিকা , বা দিকের টা আর ডান দিকের টার তফাৎ বুঝতেই পারছেন আশা করি।

20211211_140328.jpg

এত হাসি কোথায় রাখি

20211213_151329.jpg

এই নিচের চন্দ্রমল্লিকা গুলো আমি প্রথম দেখলাম, এরকম আগে দেখিনি, দুর্দান্ত লাগছিল দেখতে।এটার নাম আমি ঠিক জানিনা, আর জিজ্ঞেস করতেও ভুলে গেছি। কেও জানলে অবশ্যই নিচে কমেন্ট করবেন।

20211211_140635.jpg

আমার বাড়িতে বহু জবা গাছ আছে, হরেক রকম, তবুও আমার জবার দিকেই চোখ যায়,

20211211_140621.jpg

20211211_140603.jpg

এই গোলাপি জবা, আর এই চার পাপড়ির কিয়ুট জবা গাছ টা কিনেছি আমি মা এর জন্য।

20211213_151511.jpg

আর এই নিচের ফুল গাছ গুলো হলো - সাদা আর হলুদ চন্দ্রমল্লিকা, লেবু গাছ আর আরেকটা একটু বড়ো পাপড়ির গোলাপি জবা।

সাদা চন্দ্রমল্লিকা টা আমার জন্য, আর বাকি সব আমি বৌদির জন্য কিনেছি।
আর সাথে বৌদি কে আরো একটা স্পেশাল গোলাপ গাছ উপহার দিয়েছি।

20211213_152021.jpg

ভালোবাসার উপহার

20211213_191847.jpg

এই সব কেনাকাটা করে নার্সারি থেকে ফিরতে ফিরতে আমাদের দুপুর আড়াইটা বেজে গেছিল। তারপরে সন্ধ্যা থেকে আমরা দাদা বৌদির বিবাহ বার্ষিকী সেলিব্রেট করলাম ।আমি আগে থেকে কেক কিনে এনেছিলাম ,আর একটা কেক আর একজন কিনেছিল। কাটা হয়ে যাওয়ার পরে খাওয়া-দাওয়া হল। বেশ মজা হলো পুরো দিন ।

দুজনের জন্য প্রার্থনা করি ভগবানের কাছে এবং দুজনেই ঠিক এইভাবে সারাটা জীবন হাসি খুশি এবং ভালো ভাবে থাকুক এটাই আশা। আর মাঝেমধ্যে বৌদি আমাকে ভালো মন্দ রান্না করে খাওয়াতে থাকুক।😜

20211211_224950.jpg

আশা করছি বন্ধুরা, আমার মুহূর্তগুলো আপনাদের সকলের ভাল লেগেছে ।সকলে সুস্থ থাকুন ।ভালো থাকুন ।আজকের মত এখানেই শেষ করছি ।নমস্কার।
@isha.ish

Sort:  
 3 years ago 
চন্দ্রমল্লিকার মাঝে মনে হচ্ছে আপনি হারায় গেছেন। এত সুন্দরভাবে আপনি আর সময়টুকু উপভোগ করছেন বৌদিকে নিয়ে আমার খুবই ভালো লাগলো। চারিদিকে দেখছি চন্দ্রমল্লিকা হাজার হাজার ফুলগুলো খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে। আপনিতো হাসিতে মেতে উঠেছেন। দেখে খুবই ভালো লাগছে আপু।
 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ফুলগুলো খুব দারুণ আর নার্সারিটা দেখতে জাস্ট অসাধারণ লাগছে।

আপনার দাদা ও বৌদির জন্য ভালোবাসা রইলো।

 3 years ago 

ধন্যবাদ দিদি।

অসাধারণ একটি মূহুর্ত পার করেছেন দিদি। আসলে মেয়েদের খুব ভালোবাসার একটি জায়গা হলো ফুল। আর এই ধরনের ফুলের বাগানে বৌদিকে নিয়ে গেলে তো সে খুশিই হবে। চন্দ্রমল্লিকার সাথে আপনার হাসিটাও জোশ লাগছে। দোয়া করি সবসময় এ রকমই হাসিখুশি থাকেন দিদি। ধন্যবাদ দিদি এতো সুন্দর একটি দিন আমাদের কেও দেখার সুযোগ করে দেওয়ার জন‍্য। শুভকামনা রইল দিদি।

 3 years ago 

হাহাহা, লজ্জা পাচ্ছি,,, অনেক ধন্যবাদ আপনাকে, আপনার জন্য শুভকামনা রইল।

ও মা তাই🤔🤔

দিদি তাইলে আজ আপনার নাম দিলাম লজ্জা পতি

 3 years ago 

বুঝতে পারছি না আপু ফুলের প্রশংসা করবো নাকি আপনার হাসিমাখা মুখের। দুটোতেই অদ্ভুত উজ্জলতার ছোঁয়া রয়েছে। তবে প্রথমে আপনার দাদা বৌদিকে আমার তরফ থেকে বিবাহবার্ষিকীর অনেক শুভেচ্ছা রইল। আপনার দেয়া উপহারটি আমার বেশ লেগেছে। সত্যি কয়জন ই বা কয়জনকে গাছ উপহার দেয় আর কয়জন ই বা গাছের মর্ম বোঝে। আপনাদের মধ্যে গাছের প্রতি ভালবাসা দেখে আমার অনেক ভালো লাগলো। আর নার্সারির ফুলগুলো নিয়ে কি বা বলবো। জাস্ট অসাধারণ সুন্দর। ধন্যবাদ আপু এত সুন্দর একটি দিন অতিবাহিত করে আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার ও আপনার পরিবারের জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

হেহেহে,, আবার লজ্জা পাচ্ছি।

ঠিক ই বলেছেন, গাছের মর্ম সবাই দেয়না। এরকম একজন প্রতিবেশী পেয়ে আমি সত্যিই লাকি। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ওয়াও ভূমিকা আপু আপনি তো বৌদিকে নিয়ে আপনার ফুলের রাজ্যে হারিয়ে গিয়েছেন। সত্যি অসাধারণ ছিল আপনার প্রতিটি ফুলের ফটোগ্রাফি। সেই সাথে আপনার মিষ্টি গল্প গুলো। গল্প তো লিখেন নি তবু আপনার কথাগুলো গল্পের মতোই লাগছে খুবই মজা পেয়েছি পড়ে। এবং কি খুবই আকর্ষণীয় ছিল, অসাধারন ছিল আপনার বৌদিকে সারপ্রাইজ দেওয়াটা। এবং কি আপনার দাদা বৌদি দুই বছরের ভালবাসা পূর্ণ হল খুব সুন্দর ভাবে ইনজয় করল। এবং সেই সাথে আপনিও অনেক সুন্দর করে একটা সারপ্রাইজ দিলেন। সত্যি সব মিলিয়ে অসাধারণ ছিল। তবে আপনার ফটোগ্রাফি গুলো সবচাইতে বেস্ট। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনি অনেক সুন্দর মুহূর্ত আমাদের সাথে শেয়ার করেছেন তার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। জায়গাটা দেখে মনে হচ্ছে একটি ফুলের নার্সারি । অনেক রকম ফুলের চিত্র দেখতে পেলাম। তবে ভালোবাসার উপহার টকটকে লাল গোলাপ এর সৌন্দর্য আমাকে সত্যি আকৃষ্ট করেছে।

 3 years ago 

অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74