কাশ্মীর পার্ট - ৫ || বেতাব ভ্যালি || ১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

নমস্কার বন্ধুরা ।আশা করছি সকলে সুস্থ আছেন। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করতে চলেছি কাশ্মীরের একটি অত্যন্ত আকর্ষণীয় জায়গার কিছু ছবি। আমি এ কদিন কাশ্মীর ঘুরেছি ।এরকম জায়গা আমি আগে দেখিনি এবং সবথেকে বেশি আমার এই জায়গাটি ভালো লেগেছে।

20211029_161421.jpg

20211103_215148.jpg

এই জায়গার গাছগুলোর সৌন্দর্য অস্বাভাবিক সুন্দর ,যা বলে বোঝানোর নয়। গরমকালের সৌন্দর্য অবশ্যই আলাদা হওয়ার কথা ।কিন্তু এই বরফের সময় এসে আমার যা চোখে পড়েছে তা আমি হয়তো শেষ নিশ্বাস অব্দি ও মনে রাখব ।

20211029_154419.jpg

20211029_154128.jpg

জায়গাটির নাম বেতাব ভ্যালি ।বেতাব নামে একটি হিন্দি সিনেমার শুটিং এখানে করা হয়েছিল ।তাই জন্য তার পর থেকেই এই ভ্যালির নাম হয়ে গেছে বেতাব ভ্যালি ।সানি দেওয়াল এবং অমৃতা সিংয়ের মুভি ১৯৮৩ সালে এই জায়গাটিতে শুট করা হয়েছিল।

20211029_155433.jpg

20211103_214921.jpg

ভ্যালির পাশ দিয়ে বয়ে গেছে গঙ্গা নদী। নদীর মাঝে একটি ব্রিজ বানানো রয়েছে। এই জায়গায় বেস্ট ফটোশুট করার জন্য ।এখানে যেতেই আমরা এখানকার দৃশ্য দেখে পাগল হয়ে গিয়েছিলাম ।

20211103_214949.jpg

20211029_154527.jpg

এখানে একটি ছোট্ট ঘর করা রয়েছে। বরফের মাঝে সেই ঘরটিতে অনেকজন বসে ছিলেন ।কাশ্মীর যাওয়ার পর থেকেই আমার একটা ইচ্ছা ছিল যে কাশ্মীরি পোশাক পরে আমি কিছু ছবি তুলবো। তো সেখানে দেখলাম এই ব্যবস্থা রয়েছে ।

20211103_192616.jpg

সেখানকার দুটো দাদার সাথে যোগাযোগ করে ,পছন্দমত রংয়ের কাশ্মীরি পোশাক পড়লাম ,সাথে জুয়েলারি। যেগুলো সত্যিই অপূর্ব ছিল।

20211029_154347.jpg

তারপরে আপনারা চাইলে নিজে থেকেই ফটো তুলতে পারেন। অথবা ওখানে ফটোগ্রাফার উপস্থিত রয়েছেন। যারা ফটো তুলবে এবং তার প্রিন্ট আপনাদের দিয়ে দেবে প্রয়োজনে তারা হোটেল অব্দি পৌঁছে দিয়ে দেবে ।

20211029_155220.jpg

কিন্তু প্রতি ছবি অনুযায়ী ওরা আমাদের কাছ থেকে ২০০ টাকা করে নিয়েছে। অনেকগুলো ছবি তোলার পর আমি মাত্র কয়েকটি ছবি সিলেক্ট করেছিলাম ।কুড়িটি ছবির ওপর ওরা ২০০০টাকা দাম ধরেছিল এবং পরবর্তীতে এই দাদাটি আমাদের হোটেলে এসে ছবিগুলো পৌঁছে দিয়েছে ।

20211029_155759.jpg

প্রত্যেকটি আমার খুবই পছন্দ হয়েছে। এছাড়াও আমি আমার ফোন থেকে কিছু ছবি তুলেছিলাম। বেতাব ভ্যালিতে যাওয়ার পরে আমাদের সময় খুব কম ছিল ।দেখতে দেখতে বিকেল হয়ে যাচ্ছিল ।পেহেলগাম থেকে সকালে রওনা দিয়েছি। তাই বেশিক্ষন ওখানে সময় কাটাতে পারিনি ।

20211029_155822.jpg

কিন্তু খুব ইচ্ছা ছিল আরেকবার যাওয়ার। ভাগ্যবশত সেটা হয়ে উঠতে পারেনি ।কিন্তু নেক্সটাইম কাশ্মীর গেলে আমি বেতাব ভ্যালিতে অবশ্যই বেশি সময় কাটাবো ।

20211029_155914.jpg
আশা করছি এখানকার ছবি দেখে আপনারা মন্ত্রমুগ্ধ হয়েছেন। আমার পোস্টটি ভাল লাগলে অবশ্যই নিচে কমেন্ট করতে ভুলবেন না। সকলে ভাল থাকুন ।নমস্কার।
@isha.ish

Sort:  

ছোটবেলা থেকে আমি এই কাশমির এ র কথা শুনছিলাম এবং ওখানে যাওয়ার আমার খুব ইচ্ছা। কাশমির অসম্ভব একটি সুন্দর জায়গা। আর আপনাকে দেখেই বোঝা যাচ্ছে আপনি ওখানে অনেক আনন্দ মজা মাস্তি করেছেন। কাশমির এর প্রকৃতি টি অনেক সুন্দর এবং এই প্রকৃতি দেখলে মন যেন জুড়িয়ে যায়। অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আমাদের সকলের মাঝে।

 3 years ago 

অনেক ধন্যবাদ এত সুন্দর করে আপনার অনুভূতি প্রকাশ করার জন্য। ভালো থাকুন সবসময়।

 3 years ago 

আপনাকে ওই পোশাকে যে কি লাগছে!!
জাস্ট দারুণ লাগছে আপনাকে দেখতে। আর জায়গাটির কথা নতুন করে কি আর বলবো!সবসময় দারুণ,সবার ই স্বপ্নের জায়গা বলা চলে একে। আপনাকে অনেক বেশি ধন্যবাদ আমাদের এতো ভালো একটা পরিবেশ আর সবার স্বপ্নের জায়গাটিকে এতো সুন্দর ভাবে তুলে ধরার জন্য।

 3 years ago 

কাশ্মীর নিয়ে আমার সব পোষ্ট যে আপনি এত মন দিয়ে দেখছেন দিদি,, আমার খুব ভালো লাগছে এটা। ভালবাসা রইলো দিদি ❤️❤️❤️।

 3 years ago 

কাশ্মীরের যাওয়ার ইচ্ছে আমার ছোটবেলা থেকেই ছিল, মা-বাবা গেলেও যেকোনো কারণেই হোক আমারযাওয়া হয়নি।কিন্তু আপনার ফটোগুলো দেখে এখন আরো বেশি করে যেতে ইচ্ছা করছে।খুব মিষ্টি লাগছে আপনাকে।কাশ্মীরের ড্রেস পড়ে তো কাশ্মীরেরই একজন মনে হচ্ছে। ছবিগুলো যত বার দেখছি ততোবারই আরো বেশি করে দেখতে ইচ্ছা করছে।দারুন দারুন ছবি আপনি আমাদের সাথে শেয়ার করছেন। খুব ভালো লাগছে দেখতে।

 3 years ago 

সময় সুযোগ করে অবশ্যই ঘুরে আসবেন একবার। এই সৌন্দর্য শুধু উপভোগ করার মত, ভাষায় প্রকাশ করা যায় না। অনেক ভালো থাকবেন দিদি।

 3 years ago 

আপনার ছবি দেখে মনে হচ্ছে আপনি খুব মজা করছেন।দিদি আপনাকে ওই পোশাকে যে কি সুন্দর লাগছে। তা ভাষায় প্রকাশ করতে পারছি না। মনে হচ্ছে আকাশ থেকে অপ্সরা নেমে আসছে।আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

বৌদি এত সুন্দর করে প্রশংসা করলে লজ্জা লেগে যায় তো,, 🥰🥰🥰 হিহিহিহি। সত্যি অনেক মজা করেছি এবং তার সাথে উপভোগও করেছি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62585.78
ETH 3013.43
USDT 1.00
SBD 2.49