আর্ট || ১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা। আশা করছি সকলে সুস্থ আছেন। বেশ অনেকদিন পর চলে এসেছি নতুন একটা আর্ট নিয়ে। আর্ট করতে বেশ মজা লাগে। সেটা যেকোনো ধরনের হোক না কেন।মন কে ব্যস্ত রাখার সহজ উপায় হলো শিল্পের সাথে নিজেকে যুক্ত রাখা। মনের যত ব্যথা থাক। একবার শিল্পের সাথে নিজেকে মিশিয়ে নিলে পৃথিবীর কোনো কিছু চোখে ভাসেনা।আমার যখন মন ভালো না থাকে। আমি এই জন্যই কবিতা লিখে ফেলি, গান গাইতে বসে পড়ি, আর এই রং তুলি নাহলে পেন্সিল খাতা নিয়ে শুরু করে দিই গাফিলতি।

20220501_170116.jpg

আর এসব করতে করতে মন যেন কোথায় হারিয়ে যায়। আর কিভাবে কিছুক্ষণের মধ্যে মন ভালো হয়ে যায়, বুঝতে পারিনা।আমার কাছে আমার এই গান ,কবিতা, আর্ট ছাড়া কোনো বড়ো ওষুধ নেই মন ঠিক করার। একমাত্র এসবের মধ্যে ডুব দিলেই পৃথিবীকে শূন্য মনে হয়।

তবে মন ভালো না থাকলে বই পড়তে মন চায়না। চেষ্টা করেছি গল্পের বই পড়ার। দুই লাইন পড়ার পরেই মন আবার অন্য দিকে ঘুরে যায়। আবার এই সময় রান্না করতেও মন চায়না।

যাইহোক চলুন ছবি কি করে আঁকলাম , পর পর ছবির মাধ্যমে দেখানো শুরু করি।

প্রথম ধাপ

একটা সাদা পৃষ্ঠার খাতা নিয়েছি, তাতে পেন্সিল দিয়ে ছবি আঁকা শুরু করলাম।

20220501_151712.jpg

একটা মেয়ে পেছন দিকে মুখ করে আছে, তো তার চুলের জায়গাটা এঁকে নিচ্ছি।

20220501_151724.jpg

মেয়েটা সূর্যমূখী ফুল হাতে ধরে আছে। এঁকে নিলাম।আসলে সূর্য্য মুখী আমার অনেক পছন্দের ফুল।অনেক ভালোবাসি আমি হলুদ রঙের এই রাণী কে।

20220502_112548.jpg

মেয়েটার ছবি আঁকা শেষ।

20220501_154214.jpg

দ্বিতীয় ধাপ

এবারে পেনসিল কম্পাস ব্যবহার করে মেয়েটার পেছন দিকে কয়েকটা সার্কেল এঁকে নিলাম।

20220502_112737.jpg

তৃতীয় ধাপ

এবার রঙের ব্যবহার শুরু। জল রং দিয়ে শুরু হলো কাজ। প্রথমে মেয়েটার জামা রং করলাম।

20220501_155252.jpg

তারপর মেয়েটার চুলের রঙ করে নিলাম। সেখানে আমি আর্টিস্ট জল রং ব্যাবহার করছি। জল রং করতে যে সব সময় জল বেশি ব্যাবহার করতে হয়, আগেই সেটা অনেকবার বলেছি।

20220502_112801.jpg

এবার সূর্যমুখীর রং করা শুরু করলাম। কি মিষ্টি লাগছে সূর্যমূখী ফুলটা।

20220502_125720.jpg

20220501_155656.jpg

মেয়েটার স্কার্ট এর রং করা হয়ে গেলো ।

20220501_160417.jpg

চতুর্থ ধাপ

এবার পেছনের ক্যারকেলগুলোতে শুরু করলাম ম্যান্ডেলা আর্ট করা। আমি এখানে কালো হাইটেক পেনের ব্যবহার করেছি।
20220501_160945.jpg

নিজের মন মত ম্যান্ডেলা আর্ট করেছি।একেবারেই কোনো কিছু না দেখে।

20220501_163206.jpg

আর এভাবেই তৈরি হয়ে গেছে সুন্দর একটা আর্ট। আপনারাও বাড়িতে চেষ্টা করুন। মন ভালো না থাকলে সিওর মন ভালো হয়ে যাবে।

20220501_165247.jpg

আশা করছি আমার আজকের পোস্ট আপনাদের সকলের ভাল লেগেছে। সকলে ভালো থাকুন। সুস্থ থাকুন। নমস্কার।
@isha.ish

Sort:  
 2 years ago 

দিদি অনেকদিন পর আপনার একটি আর্ট দেখতে পেলাম দেখে তো খুবই ভালো লাগলো। আসলে আপনি ঠিকই বলেছেন মন খারাপ থাকলে অনেক কিছু ভালো লাগে আবার অনেক কিছু ভালো লাগে না। সব মিলিয়ে মানুষ হিসাবে এর পার্থক্য হয়ে থাকে। যাই হোক খুবই চমৎকার একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন অসংখ্য ধন্যবাদ শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

হ্যাঁ, তাতো অবশ্যই।

 2 years ago 

দিদি অনেকদিন পর আপনার একটি আর্ট দেখলাম। আপনি খুব সুন্দর ভাবে মনমুগ্ধকর একটি আর্ট করে। আমার কাছে অনেক ভালো লেগেছে। একটি মেয়ের হাতে সূর্যমুখী ফুল বিষয়টি আসলেই অনেক সৃজনশীল। আপনি খুব সুন্দর ভাবে নিখুঁত করে ধাপে ধাপে এই অংকটি আমাদের মাঝে তুলে ধরেছেন। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খুব ভালো লাগলো মন্তব্য পড়ে। সুস্থ থাকুন।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু একমাত্র শিল্পের সাথে নিজেকে জড়িয়ে নিলে পৃথিবীর সবকিছুই শূন্য মনে হয়। শিল্প এমন একটা জিনিস যা মানুষকে ব্যস্ত রাখার সাথে মানসিক আনন্দ দেয়। তবে যাই হোক আপু আপনি খুবই সুন্দর একটি আর্ট করেছেন। আর্টের ডিজাইন টি বেশ সুন্দর। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিক এটাই। শিল্পের মূল্য অনেক।

 2 years ago 

আপনাকে আর্ট করতে খুব একটা দেখি না। ওই হঠাৎ করে হয়তো কোনোদিন করেন এইরকম আরকী।। আপনার প্রতিটা জিনিস অনেক সুন্দর এবং গোছালো হয়ে থাকে। আর্ট টাও তাই। আপনি খুব ভালো আর্ট করেন। আপনার আজকের আর্টটা অনেক ভালো ছিল। দারুণ উপস্থাপন করেছেন।।

 2 years ago 

প্রতি সপ্তাহে আর্ট পোস্ট করার চেষ্টা করি একটা করে।

 2 years ago 

দিদি অনেকদিন পর আপনার আর্ট দেখলাম। আমার কাছে আপনার আর্ট অনেক ভালো লাগে। আজকেরে আর্ট অনেক সুন্দর ভাবে মনের মাধুরী দিয়ে সাজিয়েছেন। আপনার মতন আমিও যখন মন খারাপ থাকে তখন গল্পের বই কিংবা রংতুলি নিয়ে পেইন্টিং করতে বসে তাই। সূর্যমুখী ফুল হাতে নিয়ে দাড়িয়ে থাকা মেয়ের আর্ট খুব সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। ধাপগুলো খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

সবাই দেখছি আমারই মতন।

 2 years ago 

আপনি একদম সঠিক বলেছেন শিল্পের সাথে নিজের মনকে যুক্ত করে নিতে পারলে। মনের মধ্যে যত ব্যথা দুঃখ-কষ্ট থাকুক না কেন তখন সবকিছুই তুচ্ছ মনে হবে।যাই হোক আজকের আটটি আমার কাছে খুব ভালো লেগেছে। সব সময় লাগে আজকের টা অন্যরকম। আপনি খুব চমৎকার করে আমাদের মাঝে আর্টের সবগুলো ধাপ উপস্থাপন করেছেন। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ দাদা, oভালো থাকুন

 2 years ago 

ফুল হাতে একটি মেয়ের খুব সুন্দর একটি আর্ট আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন, এবং যথাযথ বর্ণনার মাধ্যমে এ কাজটি সম্পন্ন করেছেন।ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি তো অনেক দিন পরে আমাদের সাথে আর্ট শেয়ার করেছেন। দেখতে বেশ ভালোই লাগছে আর্টটি। আর্ট করতে আমার কাছে ভালো লাগে। আর্ট দেখতেও ভালো লাগে। আপনারটাও ব্যতিক্রম নয়। দেখতে অনেক সুন্দর লাগছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

খুব সুন্দর করে নিজের অনুভূতি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার চিত্র অংকন যত দেখি ততই ভালো লাগে। আজকে আপনি খুবই সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। সত্যিই চিত্রাঙ্কন উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে, সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করলেন, দেখে ভালো লাগলো। শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ দাদা।

 2 years ago 

আপনার আর্টওয়ার্ক আমার খুব ভালো লাগে। আজকের আর্টটিও খুব সুন্দর হয়েছে। বিশেষ আপনি একটা কথা ঠিকই বলছেন,

আমার কাছে আমার এই গান ,কবিতা, আর্ট ছাড়া কোনো বড়ো ওষুধ নেই মন ঠিক করার।

আমার কাছেও এমন মনে হয়। আমার মন খারাপ থাকলে গান শুনি না হয় আর্ট করি। আপনাকে অনেক ধন্যবাদ আপনার আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

এটাই করা উচিত।মন ভালো রাখাটা জরুরী।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32