"আমার বাংলা ব্লগ"প্রতিযোগিতা-১২||স্বরচিত কবিতা-পুরুষ||১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

নমস্কার বন্ধুরা, আশা করছি সকলে সুস্থ আছেন। আমিও মোটামুটি ভালো রয়েছি। কিছু ব্যক্তিগত কারণে একটু দিনকাল মোটামুটি চলছে ,তবে সময় থেমে থাকে না ,তাই আশা করছি সবকিছু ঠিক হয়ে যাবে।

আমাদের এই কমিউনিটির প্রতিযোগিতাগুলির এমন এমন থিম থাকে যে ,অংশগ্রহণ না করে থাকা যায় না, তাই আবারও চলে এলাম প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে ।আমার কাছে আমার নিজের লেখা কবিতা আমার সম্পত্তি বলতে পারেন ।আমি কোন পত্রিকা, কোন বই ,কোথাও কবিতাগুলোকে প্রকাশ করিনা। পরিচিত কাছের মানুষ জনের কাছেই শেয়ার করে থাকি কবিতাগুলো ।

হ্যাপি ভ্যালেন্টাইনস ডে
Screenshot_20220202-193822_Duo.jpg

আজকে বিশ্ব ভালোবাসা দিবস, প্রথমেই তাই আমার সকল বন্ধুদের জানাচ্ছি আমার তরফ থেকে অনেক অনেক ভালোবাসা ।তবে শুধুমাত্র আজকের দিনের জন্য নয় ।আপনাদের আমি অনেক ভালবাসি। আর আপনাদের ভালোবাসাতেই আজ এতদূর চলে এসেছি ।এই ভালোবাসা চিরকাল বেঁচে থাকুক। এটাই আমি ভগবানের কাছে প্রার্থনা করব ।

আজকের এই দিনটির বিশেষত্ব আমি জানিনা বলতে পারেন। আলাদা করে ভালবাসার দিন কি সত্যি হয় !!??জীবনের যেই মুহূর্তগুলোতে আমাদের সাথে আমাদের প্রিয় মানুষটি বর্তমান থাকে ,সেই মুহূর্তগুলো ভালোবাসার মুহূর্ত হয়ে দাঁড়ায় ।হয়ে দাঁড়ায় স্মৃতি বহুল ।তাই আমার কাছে এই দিনটির বর্ণনা একেবারেই নেই ।

Screenshot_20211110_205744.jpg

আমার জীবনে আমি এমন একজন মানুষের সাথে পরিচিত হয়েছি যে, তার থেকেই হয়তো ভালোবাসার অর্থ টা আমার কাছে পরিষ্কার হয়েছে। আমার হাসি ,কান্না ,রাগ, অভিমান ,ঝগড়া তার সাথেই জড়িয়ে মিশিয়ে একাকার হয়ে আছে এখন। তাকে উদ্দেশ্য করেই আমার লেখা কবিতাটি আজ শেয়ার করছি আপনাদের সাথে। আমার ভালোবাসার পুরুষ টির বর্ণনা এখানে ভালো ভালোভাবেই পাবেন, আশা করছি।

পুরুষ

তোমার কথা ভাবিবারে চায়,
কারো পানে মন ভাবে নাই।
কেবলই আসে তুমি,শুধু তুমি
মন করে হায় !হায়!

তুমি আমার কবি চেতনার জাগরণ ঘটিয়েছো পুরুষ!
তোমার স্পর্শে,কবিতা,গানে
মেতে উঠেছে স্বপ্ন।
তুমি কৃষ্ণকলির কথার মতোই
আমার প্রেমে মগ্ন।

তোমার প্রতাপ ভেঙে খান্ খান্ হয় ,
আমার পাগলামির উল্লাসে।
হৃদয় আমার ছন্দে ছন্দে গায়,
নতুন নতুন করে ভালোবাসাকে চায়।

হে পুরুষ,তোমার শান্ত হাসি
মুখরিত হয় মন।
হে পুরুষ, রৌদ্রের মত তপ্ত তুমি -
চাহনি তোমার আগুন।

হে পুরুষ, তুমি এসেছো
সকালের সূর্য হয়ে - উষ্ণ গ্রীষ্মের শহরে।
এসেছো তুমি বৃষ্টি হয়ে
সিক্ত ছাতার গভীরে।

পুরুষ তুমি সহজ হয়েও
আমায় জটিল করো-
পুরুষ, তুমি তোমার প্রেমে
আমায় শুধু ভরো।

পুরুষ,তুমি নিষ্ঠুর হতে চাও।
ভালবাসা কারে কয় -
বারে বারে বুঝিয়ে দাও।
হলুদ পাখি তোমার, কেবলই অবাক হয়।
রাগ হয়,করে অভিমান।
দীর্ঘনিঃশ্বাস তাই।

পাওয়া না পাওয়ার দ্বন্দ্ব যুদ্ধে আমি
যখন সুখের আয়না ধরি মুখে।
রেড সিগন্যালে থামিয়ে দিয়ে সময়,
পুরুষ,তুমি কেড়ে নাও আমায় - বুকে।

                                                                        ঈশা

পৃথিবীর চারিদিকে ছড়িয়ে থাকা রেষারেষি, হিংসা থেকে একেবারেই বিচ্ছিন্ন একটা জায়গা আমাদের জীবনে সকলের অনুভূত হয়,সেটাই তো ভালবাসা। তবে এই সুন্দর দিনটিকে উদযাপন করার জন্য এই যে কনটেস্ট এর আয়োজন করা হয়েছে ,তা অত্যন্ত প্রশংসনীয় । তাই সব শেষে আমার কমিউনিটির আমার প্রিয় দাদাদের ,দিদিদের জানাই আমার তরফ থেকে অনেক অনেক ভালোবাসা।

আশা করছি আমার এই কবিতাটি এবং আমার আজকের এই পোষ্ট আপনাদের সকলের ভাল লেগেছে ।সকলে ভাল থাকুন। সুস্থ থাকুন ।ভালোবাসায় থাকুন ।ভালোবাসতে থাকুন।

নমস্কার।
@isha.ish

Sort:  
 2 years ago 

প্রথমেই দিদি আপনি ও সজীব ভাইয়াকে ভালোবাসা ও ফাল্গুনের শুভেচ্ছা। সজীব ভাইয়ার মজার একটি ছবি শেয়ার করেছেন আমাদের সাথে দেখে ভালো লাগলো 🤭। তবে আপনার প্রিয় মানুষকে উদ্দেশ্য করে খুব সুন্দর পুরুষ কবিতাটি লিখেছেন। প্রত্যেকটি লাইনে যেন আপনাদের ভালোবাসা,ভালললাগা, রাগ-অভিমান ফুটে উঠেছে। এভাবেই বেচেঁ থাকুক ভালোবাসা দিদি। আপনার ি সজীব ভাইয়ার জন্য দোয়া রইল দিদি। ❤️

 2 years ago 

@isha.ish আপু প্রতিযোগিতা ঘোষণার পোষ্টের কমেন্টে আপনার অংশগ্রহনের পোষ্টের লিংক দিয়ে দিন। ধন্যবাদ

 2 years ago 

দাদা অসংখ্য ধন্যবাদ এভাবে মনে করিয়ে দেওয়ার জন্য। আমি দিয়ে দিয়েছি ইতিমধ্যেই। আসলে বিগত কয়েকদিন হল খুব ঝামেলার ভেতর দিয়ে যাচ্ছি। নিজের মত করে অনেক কিছু করা হয়ে উঠছে না। আশীর্বাদ করবেন খুব তাড়াতাড়ি যেন সবকিছু সামলে উঠতে পারি।

 2 years ago 

প্রথমেই জানাই ভ্যালেন্টাইন্স ডে এর শুভেচ্ছা। অসাধারন একটি কবিতা লিখেছেন দিদি। পুরুষ নিয়ে অসাধারন একটি কবিতা দেখতে পেয়ে অনেক ভালো লাগছে। শুভেচ্ছা রইলো দিদি আপনাদের দুজন এর জন্য। এক সাথে কাটুক আপনাদের সারাটি জীবন।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।ভালো থাকুন।

 2 years ago 

অসাধারণ চমৎকার ছিল কবিতাটি, তবে আমি এত কঠিন লাইন বুঝিনা 😝।

পুরুষ নিয়ে কবিতা লিখেছেন বেশ চমৎকার একটি থিম, তাই বলে কি আমার ভাইটাকে কানে ধরিয়ে রাখবেন 😝

যুগ যুগ বেঁচে থাক আপনাদের ভালোবাসা, কোন স্পেশাল দিন নয় প্রতিটি দিন যেন হয় আপনাদের ভ্যালেন্টাইন ডে।

115.png

 2 years ago 

হাহাহা, ভুল করলে কান তো ধরতেই হবে। এতো আইনে লেখা আছে।

 2 years ago 

😝🤣😂

 2 years ago 

আপনার কবিতাটি খুবই অসাধারণ হয়েছে। কবিতাটি পড়ে আমি খুবই মুগ্ধ হলাম আপনি খুব সুন্দরভাবে প্রতিটি লাইন মিলিয়ে লিখেছেন। এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার পোষ্টগুলো আমি নিয়মিত ফলো করি। সেটা গান হোক বা কবিতা হোক কিংবা অন্য যেকোনো ধরনের পোস্ট হোক। কবিতাটা অনেক ভালো লেগেছে আমার কাছে। আসলে প্রশংসা করার ভাষাই খুঁজে পাচ্ছি না। শুভকামনা রইল দিদি।

 2 years ago 

আপনাদের অনুপ্রেরণায় এত দূর এসছি। অনেক ধন্যবাদ আপনাকে। ভালো থাকুন দাদা।

 2 years ago 

অসাধারণ চমৎকার ছিল আপনার কবিতাটি। প্রতিটি লাইন বেশ দারুন মর্মার্থ ছিল। আর ছন্দের তাল মিলিয়ে পুরো কবিতাটি বেশ দারুন ভাবে শেষ করেছেন
এত সুন্দর একটি কবিতা উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

প্রথমে বলে নিচ্ছি ফটোগ্রাফি দেখে বেশ হাসি পেয়েছে আর শেষে কবিতটা বেশ ভালোবাসার বেশ আবেগ অনুভূত হয়েছে। সত্য খুবই দারুণ লিখেছেন। আর একটা কপিও মেরে দিয়েছি, হি হি হি হি

হে পুরুষ,তোমার শান্ত হাসি
মুখরিত হয় মন।
হে পুরুষ, রৌদ্রের মত তপ্ত তুমি -
চাহনি তোমার আগুন।

পুরুষ এর জায়গায় নারী বসিয়ে আপনার ভাবীকে শুনিয়ে দিবো আজ, আহা কি আনন্দ হি হি হি। ধন্যবাদ কবিতাটি দারুণ হয়েছে।

 2 years ago 

সেরা সেরা, বৌদি কি বললো, জানাবেন দাদা। আপনার মাথায় বিশাল বুদ্ধি দেখি🤣

 2 years ago 

পুরুষ তুমি সহজ হয়েও
আমায় জটিল করো-

সত্যিই কি তাই নাকি! 🤔
লেখাতে যে ভালোবাসা দেখছি সেটা কি বাস্তবেও পুরুষটা পায় হুম?🤗😉 নাকি শাসন করা হয় বেশি!

 2 years ago 

ভালোবাসা কই দিলাম , দিয়েছি অভিযোগ! শাসন কে কাকে করে??! ভগবান জানেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66263.69
ETH 3419.88
USDT 1.00
SBD 2.63