সুস্বাদু মুরগির রোস্ট এর রেসিপি 10% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago
আসসালামু-আলাইকুম। আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি সুস্বাদু মুরগির রোস্ট এর রেসিপি। মুরগির রোস্ট পছন্দ করেনা এমন কাউকে খুঁজে পাওয়া যাবেনা বললেই চলে। আমিও এর ব্যতিক্রম নই। আশা করি আজকের এই রেসিপিটি সবার ভালো লাগবে

20220118_160706.jpg

প্রয়োজনীয় উপকরণঃ


  • মুরগি একটি
  • টক দই 1 কাপ
  • পেঁয়াজ বাটা 3 কাপ
  • আদা বাটা 2 চা চামচ
  • রসুন বাটা 2 চা চামচ
  • কাঁচা মরিচ 5/৬ টি
  • রোস্টের মসলা এক প্যাকেট
  • সয়াবিন তেল 1 কাপ
  • লবণ পরিমাণমত
  • গরম মসলা পরিমাণ মতো
  • জিরার গুড়া 1 চা চামচ
  • চিনি পরিমাণমতো

20220117_143519.jpg

20220118_121135_mfnr.jpg

20220118_121107_mfnr.jpg

20220101_135534_mfnr.jpg


প্রস্তুত প্রণালীঃ


ধাপ-১ঃ

  • প্রথমে পরিষ্কার একটি ফ্রাই প্যান বা কড়াই চুলায় বসিয়ে কিছুটা গরম করে এরমধ্যে ১কাপ পরিমাণ তেল নেই।

20220117_161150.jpg

ধাপ-২ঃ

  • তেল গরম হলে আগে থেকে লবণ দিয়ে মাখানো মুরগির টুকরোগুলোকে ফ্রাই প্যানের মধ্যে দিয়ে দেই।

20220117_161427.jpg

ধাপ-৩ঃ

  • হালকা আচে মুরগির টুকরোগুলো কে উল্টে পাল্টে ব্রাউন কালার না হওয়া পর্যন্ত ভাজতে থাকি। এইবার মুরগির টুকরোগুলো ফ্রাইপ্যান থেকে উঠিয়ে একটি প্লেটে নেই।

20220117_163912.jpg

ধাপ-৪ঃ

  • এবার অন্য আরেকটি কড়াইতে কিছু পরিমাণ সয়াবিন তেল নিয়ে সামান্য গরম করি।

20220118_124608.jpg

ধাপ-৫ঃ

  • এখন করাইয়ের মধ্যে আগে কেটে রাখা পেঁয়াজকুচি গুলো দিয়ে দেই।

20220118_124647.jpg

ধাপ-৬ঃ

  • পেয়াজগুলো ব্রাউন কালার হয়ে গেলে এরমধ্যে আদা বাটা রসুন বাটা জিরা বাটা ও পেঁয়াজ বাটা দিয়ে নাড়তে থাকি।

20220118_124913_mfnr.jpg

ধাপ-৭ঃ

  • মশলাগুলো সামান্য কষিয়ে নিয়ে এর মধ্যে টক দই এবং সামান্য পরিমাণ পানি দিয়ে নাড়াচাড়া করে কষিয়ে নেই।

20220118_125230_mfnr.jpg

ধাপ-৮ঃ

  • এবার মসলাগুলো কষানো হয়ে গেলে এরমধ্যে এক প্যাকেট রোস্টের মসলা দিয়ে নাড়াচাড়া করে আরো কিছুক্ষণ কষিয়ে নেই।

20220118_125301_mfnr.jpg

ধাপ-৯ঃ

  • এরপর ভেজে রাখা মুরগীর টুকরো গুলো মসলার মধ্যে দিয়ে হালকা করে একটু নেড়েচেড়ে ৫/৬ মিনিট রান্না করি।

20220118_125641_mfnr.jpg

ধাপ-১০ঃ

  • পানিটা কিছুটা শুকিয়ে আসলে চুলা থেকে নামিয়ে ফেলি। প্রস্তুত হয়ে গেল আমাদের সুস্বাদু মুরগির রোস্ট।

20220119_153925.jpg

Photographer@iraniahmed
DeviceSamsung M01s
Sort:  
 3 years ago 
  • মুরগির রোস্ট এর রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। কারণ মুরগির রোস্ট আমার খুবই পছন্দের। আপনি খুবই সুন্দরভাবে রেসিপিটি তৈরি করলেন। আপনার উপস্থাপনা আমি খুবই ভালভাবে দেখলাম এবং আমি এই রোস্ট তৈরি করা শিখতে পারলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

সুস্বাদু মুরগির রোস্ট এর রেসিপিটা খুব সুন্দর লাগছে দেখতে। খুব লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন দেখছি। মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। সুস্বাদু মুরগির রোস্ট এর রেসিপি সম্পর্কে ভালো উপস্থাপন করেছেন। শুভেচ্ছা রইল আপনার জন‍্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার রেসিপি মুরগির রোস্ট ভালো হয়েছে।বিভিন্ন উপকরন দিয়ে তৈরি খেতে মনে হয় দারুণ হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।আপনার জন্য শুভ কামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

মুরগির রোস্ট আমার খুবই পছন্দের। এটা খেতে আমার কাছে খুবই ভালো লাগে। বিশেষ করে পোলাও দিয়ে খেতে আমার এটা অনেক ভালো লাগে। আপনার মুরগির রোস্ট রান্না টা খুবই লোভনীয় লাগছে। তবে আপনি যদি পরিবেশনটা আরো সুন্দর করতেন তাহলে দেখতে আরো সুন্দর লাগতো।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

মুরগীর ঝাল মাংসের থেকে মুরগির রোস্ট আমার কাছে অধিক প্রিয়। পোলাও দিয়ে মুরগির রোস্ট খেতে দারুণ লাগে। আপনার রান্না করা মুরগির রোস্টটি দেখে খুবই লোভনীয় লাগছে। দেখেই বুঝা যাচ্ছে খেতে অনেক বেশি মজার হয়েছে। আপনার উপস্থাপনাও অনেক সুন্দর হয়েছে। সব মিলিয়ে আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

খুবই লোভনীয় একটি রেসিপি। শুভ কামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপু।আপনার জন্য ও রইলো শুভকামনা।

ওয়াও এতো সুন্দর একটা রেসিপি দেখা মাতরো জিহবায় জল চলে আসলো। আহ মুরগির রোস্ট অনেক দিন হইছে খাওয়া হয় না।মুরগির রোস্ট আমরা সবাই পছন্দ করি খেতে। আজকে আপনার মুরগির রেসিপি রান্না করাটা আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এতো সুন্দর রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

দেশি মুরগির রোস্ট খেতে যেমন সুস্বাদু তেমনি প্রিয় একটি খাবার আমার কাছে। দেশি মুরগির রোস্ট যেন একবার খেলে বারবার খেতে মন চায়। আপনার রান্নার রেসিপি দেখে আমার খেতে মন ভীষণ করে চাইছেন। আপনি অনেক সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ।

ওয়াও আপনার মুরগীর রোস্ট দেখে তো আমার জিভে জল চলে আসছে। আপনার রান্না দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আমার রোস্ট এতোটা ভালো লাগে কি বলবো।আপনার রেসিপি আমার খুব ভালো লেগেছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার মুখটি একটি খুব সুস্বাদু রেসিপি দেখায়, এবং আপনি যে পদক্ষেপগুলি তৈরি করেন তা আমাকে এটি তৈরি করতে বোঝায়

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56787.81
ETH 2507.96
USDT 1.00
SBD 2.24