Level- 3 থেকে আমার অর্জন।by @iraniahmed. ১০% লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি। আমার ইউজারনেম @iraniahmed । আমি এবিপি স্কুল থেকে লেভেল ওয়ান ও লেভেল টু পরীক্ষায় উত্তীর্ণ হয়েছি।ইতিমধ্যে আমি লেভেল 3 মৌখিক পরীক্ষা উত্তীর্ণ হয়ে লিখিত পরীক্ষা দিতে যাচ্ছি। তাহলে শুরু করা যাক আমার লেভেল-৩ লিখিত পরীক্ষা।

20220307_204550.jpg
Level3 থেকে আমি যে যে বিষয় শিখতে পেরেছি।তা হচ্ছেঃ

মার্কডাউন কি ?

  • নিজের লেখা গুলোকে সুন্দরভাবে উপস্থাপন করতে হলে এবং লেখাকে দৃষ্টিনন্দন করতে চাইলে বিভিন্ন ধরনের কোড ব্যবহার করতে হয় সেই কোড গুলোকে মার্কডাউন বলা হয়।

কিছু মার্কডাউন কোড এর উদাহরণ হচ্ছেঃ লেখাকে বোল্ড করা, ইটালিক করা, টেক্সট জাস্টিফাই করা ইত্যাদি।

মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?

  • মার্কডাউন কোডগুলো যদি সঠিক ভাবে ব্যবহার করা হয় তবে পোস্টগুলোর সৌন্দর্য এবং কোয়ালিটি বৃদ্ধি পাবে। এতে পাঠক সহজে বুঝতে পারবে। তারা পড়ার প্রতি আগ্রহী হবে। তাই মার্কডাউন কোডগুলো ব্যবহার করার অনেক গুরুত্ব রয়েছে।

পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?

  • লেখার শুরুতে চারটি স্পেস দিয়ে কোডগুলোর প্রতিফলন না ঘটিয়ে দৃশ্যমান করে দেখানো যায়।
  • ( ') চিহ্ন ব্যবহার করে কোডগুলো দৃশ্যমান করে দেখানো যায়।

যেমনঃ-

নিচের ছবির দিকে লক্ষ্য করুন:

নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।

IMG_20211107_112805.jpg

|Users| post| steem power|
|-|-|-|
|user1|10|500|
|user2|20|9000|

সোর্স উল্লেখ করার নিয়ম কি ?

  • সোর্স উল্লেখ করার নিয়ম হলোঃ
    [লেখা] (লিংক)

বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।

# Header1
## Header1
### Header1
#### Header1
##### Header1
###### Header1

Header1

Header1

Header1

Header1

Header1
Header1

টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন।

<div class= "text- justify"> </div>

কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত?

  • কোন একটি কনটেন্ট নির্বাচন করতে হলে আমাদের জ্ঞান, অভিজ্ঞতা এবং সৃজনশীলতার ওপর গুরুত্ব দিতে হবে।

কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ?

  • কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সে টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকতে হবে। তা না হলে সে বিষয়টি মানসম্মত হবেনা। যথেষ্ট জ্ঞান থাকলেই সে বিষয় সম্পর্কে ভালো ধারণা দিতে পারব এবং পোস্টটি মানসম্মত হবে।

ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?

  • 1.75 (USD)

সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি?

  • পোস্টে সর্বোচ্চ কিউরেশন রিওয়ার্ড পাওয়ার জন্য গ্রীন জুনে অর্থাৎ ৫ মিনিট পর এবং ৬ দিন ১২ ঘন্টার মধ্যে ভোট দিতে হবে।

নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে…?

  • অবশ্যই @Heroism কে ডেলিগেশন করলে বেশি আর্ন করা সম্ভব। এর কারণ হচ্ছে আমি যদি নিজে কিউরেশন করি তবে আমার কম স্টিম পাওয়ার দিয়ে বেশি পরিমাণ কিউরেশন রেওয়ার্ড আসবে না। কিন্তু আমি যদি আমার পাওয়ার @Heroism কে ডেলিগেট করি তবে @Heroism তার পাওয়ার নিয়ে ভাল কনটেন্ট এ ভোট দিয়ে কিউরেশন রিওয়ার্ড আর্ন করবে। সেখান থেকে আমি SBD এবং SP পাবো।
    cc: @alsarzilsiam
Sort:  
 2 years ago 

ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?

আপনি প্রশ্নটিই ভালো করে পড়ে তারপরে উত্তরটি এডিট করুন এবং এর পরে আমাকে জানাবেন। তারপরে আমি আপনার লেভেল পরিবর্তন করে দেব। তাছাড়া আপনার উপস্থাপনাটি মোটামুটি ভালো ছিলো।

 2 years ago 

উত্তরটা ঠিক করে দিয়েছি।একটু দেখে নিয়েন হয়েছে কিনা।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

লেভেল তিন এ ভালোই অর্জন করতে পেরেছেন। আর আপনাকে একটা কথাই বলতে চাই, অর্জিত কোন কিছু হয়না বর্জিত। যার কারণে অর্জন করতে থাকুন ভবিষ্যতে অনেক কাজে লাগবে।

অনেক সুন্দর ভাবে level3 থেকে অর্জিত আপনার জ্ঞান সমূহ আমাদের সামনে উপস্থাপন করেছেন। আমার মনে হয়েছে আপনি সবকিছু ভালোভাবে বুঝতে পেরেছেন। আসলে আমিও ক্লাসগুলো করার মাধ্যমে ভেরিফাইড মেম্বার হয়েছি। আশাকরি ক্লাসগুলো করার মাধ্যমে আপনি অনেক কিছু শিখতে পারতেছেন এবং পরবর্তীতে অনেক কাজে লাগবে এই শিক্ষা গুলো। তাই নিয়মিত ক্লাস করুন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে পরীক্ষা দিয়েছেন।পরীক্ষার প্রতিটি উত্তর খুব সুন্দর হয়েছে। দোয়া করি আপনার পথচলা শুভ হোক। আপনার প্রতিটি লেভেলের পরিক্ষা যেন ভালো ভাবে হয়, পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেন সেই দোয়া রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে। আমাকে দোয়া করবেন।

 2 years ago 

দুই একটি বিষয় বাদ দিয়ে আপনার উপস্থাপনা মোটামুটি ভালো ছিল। তবে আমার মনে হয় আপনার লেকচার শিট টি আরেকবার পড়া দরকার। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি level3 থেকে যে বিষয়গুলো সম্পর্কে ধারণা পেয়েছেন সেগুলো সাজিয়ে গুছিয়ে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। নিয়মিত ক্লাস করুন আর নিত্য নতুন বিষয় সম্পর্কে ধারণা নিতে থাকুন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনাকে স্বাগতম আপু মনি 🥰

 2 years ago 

আমার বাংলা ব্লগ এক্সাম এ আপনাকে স্বাগতম।লেভেল 3 পরীক্ষায় আপনি মার্ক ডাউন এর ব্যবহার গুলো অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। মার্ক ডাউন হচ্ছে আমাদের পোস্টের সৌন্দর্য বৃদ্ধি করে তাই এটা জেনে রাখা আমাদের জন্য খুবই জরুরী। আপনি আমাদের মাঝে অনেক সুন্দর একটা পোস্ট শেয়ার করেছেন ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58802.33
ETH 3158.99
USDT 1.00
SBD 2.42