লেবেল ২ হতে আমার অর্জন। by @iraniahmed. ১০% লাজুক শেয়ালের জন্য বরাদ্দ।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লার রহমতে ভালই আছি। আমার ইউজারনেম @iraniahmed. ইতিপূর্বে আমি এবিবি স্কুল হতে লেভেল- ০১ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছি। এখন লেভেল 2 এর ভাইভা পরীক্ষা শেষ করে লিখিত পরীক্ষা দেয়ার জন্য প্রস্তুত হয়েছি। আজকে আমার পোস্টে লেভেল ২ হতে আমি যে যে বিষয়গুলো শিখতে পেরেছি তার ওপর লিখিত পরীক্ষা দিচ্ছি।

20220213_160641.jpg

Posting key এর কাজ কি ?

  • পোস্টিং কি কেবলমাত্র সোশ্যাল অ্যাক্টিভিটি জন্য ব্যবহার করতে হয়।
    পোস্টিং কি দ্বারা নিম্নলিখিত কাজগুলো করা যায়। যেমনঃ
    পোস্ট ও কমেন্ট করা যায়, পোস্ট ও কমেন্ট এডিট করা যায়, আপভোট ও ডাউনলোড দেয়া যায়, কোন পোস্ট রিস্ট্রিম করা যায়, কাউকে ফলো আনফলো করা যায়, অনাকাঙ্ক্ষিত কাউকে মিউট করা যায়।

Active key এর কাজ কি ?

  • অ্যাক্টিভ কি দিয়ে আর্থিক কাজ করা হয়। অ্যাক্টিভ কি দ্বারা নিম্নলিখিত কাজগুলো করা যায়। যেমনঃ
    ট্রান্সফারের কাজ করা যায়, পাওয়ার আপ ও পাওয়ার ডাউন করা যায়, SBD স্ট্রিম কনভার্শন করা যায়, উইটনেস ভোট দেয়া যায়, কোন তথ্য পরিবর্তন করা যায়।

Owner key এর কাজ কি ?

  • উনার কি হলো মালিকানা সংক্রান্ত কি। উনার কি দ্বারা যে কাজ করা হয় তা নিম্নে উল্লেখ করা হলো। যেমনঃ
    একাউন্ট রিকভার করা যায়, ভোটিং অধিকার প্রত্যাখ্যান করা যায়, অ্যাক্টিভ ও পোস্টিং কি রিসেট করা যায়।

Memo key এর কাজ কি ?

  • মেমো কি দিয়ে প্রাইভেট মেসেজ পাঠানো বা প্রাইভেট মেসেজ পাওয়া যায়। মেমো কি এর কাজ হলঃ
    এনক্রিপ্ট করা মেসেজ পাঠাতে, কোন এনক্রিপ্ট করা মেসেজ দেখতে এই কি ব্যবহার করা হয়।

Master password এর কাজ কি ?

  • মাস্টার পাসওয়ার্ড স্টিমিটের একটি গুরুত্বপূর্ণ কি। হারিয়ে গেলে একাউন্ট আর ফিরে পাওয়া সম্ভব না। মাস্টার পাসওয়ার্ড এর কাজ নিম্নে দেয়া হলঃ
    ওয়ালেট নিয়ন্ত্রণ করা যায়, অন্য সকল কি পরিবর্তন করা যায়, একাউন্ট পুনরুদ্ধার করা যায়।

Master password নিরাপদে সংরক্ষণ করার জন্য আপনার প্ল্যান কি?

  • মাস্টার পাসওয়ার্ড নিরাপদ সংরক্ষণ করার জন্য আমি এটি পেনড্রাইভে রেখেছি, গুগল ড্রাইভে রেখেছি এবং প্রিন্ট করে রেখেছি।

পাওয়ার আপ-এর প্রসেস সম্পর্কে আপনি কি জানেন?

Screenshot_20220213-182533_Chrome.jpg

Screenshot_20220213-182632_Chrome.jpg

Screenshot_20220213-182659_Chrome.jpg

Screenshot_20220213-182834_Chrome.jpg

  • পাওয়ার আপ মানে হচ্ছে নিজের ওয়ালেটে থাকা লিকুইড স্টিম কে পাওয়ার অ্যাপ এর মাধ্যমে স্টিম পাওয়ার এ রূপান্তরিত করা। প্রথমে আমার একাউন্টে লিকুইড স্টিম ছিল 47.06। পাওয়ার আপ করার পর আমার একাউন্টে লিকুইড স্ট্রিম রইল 37 দশমিক 06। স্টিম পাওয়ার আপ করার মাধ্যমে আমার মোট স্টিম পাওয়ার দাঁড়ালো 32.0। পাওয়ার আপ করার জন্য অ্যাক্টিভ কি এর দরকার হয়।

পাওয়ার আপ কেন জরুরী?

  • আমার একাউন্টে যত বেশি SPথাকবে আমার শক্তি ততবেশি হবে। এসপি ব্যবহার করে ভোট দেওয়া যায় এবং কিউরেশন রিওয়ার্ড অর্জন করা যায়। এজন্য পাওয়ার আপ এত জরুরী।

সেভিংস এ থাকা STEEM অথবা SBD উইথড্র দেওয়ার কতদিন পর ট্রান্সফারেবল ব্যালেন্সে যোগ হয় ?

  • সেভিংস এর থাকা steem ও SBD ৩ দিন পর ট্রান্সফারেবল ব্যালেন্সে যোগ হয়।

মেমো ফিল্ড এর কাজ কি?

  • যদি কখনো অন্য কোন ইস্টিমেট ব্যবহারকারীকে এসবিডি কিংবা লিকুইড এস পি সেন্ড করতে হয় তাহলে যে পারপাসে সেনড করা হয় সেই বিষয়টা এখানে দিতে হবে।

ডেলিগেশন ক্যানসেল করার কতদিন পর উক্ত এস.পি নিজের অ্যাকাউন্টে ফেরত আসে?

  • ডেলিগেশন ক্যানসেল করার ৫ দিন পর উক্ত এসপি নিজের একাউন্টে ফেরত আসে।

ধরুন, আপনি প্রজেক্ট @Heroism এ ২০০ এস.পি ডেলিগেশন করেছেন। কিছুদিন পর আরো একশত এসপি ডেলিগেশন করতে চান। এখন ডেলিগেশনের পরিমাণ লেখার সময় আপনাকে কত এস.পি লিখতে হবে?

  • ৩০০ এস.পি লিখতে হবে।

সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় আজকের মত এখানেই শেষ করছি।

Sort:  
 2 years ago 

একটা প্রশ্নের উত্তর আপনি দেননি, সেটা ঠিক করে দিন।

 2 years ago 

প্রশ্নের উত্তরটা ঠিক করে দিয়েছি, দাদা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60699.39
ETH 2655.06
USDT 1.00
SBD 2.59