||ফটোগ্রাফি।|| ১০% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম। আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি।

আজ আমি আপনাদের মাঝে শেয়ার করব ভিন্ন কিছু ফটোগ্রাফি। বেশ কয়েকদিন আগে আমি কিছু নাম না জানা পোকার ছবি তুলে রেখেছিলাম। সেগুলো এমনিতেই যেমনই হোক। কিন্তু ছবি তোলার পর দেখতে অনেক সুন্দর লাগে। ছবি তুলতে আমার খুবই ভালো লাগে। যা কিছু দেখি প্রায় সব কিছুরই ছবি তুলে রাখি। পরে যেগুলো আমার ভালো লাগে, সেগুলো আমি আপনাদের সঙ্গে শেয়ার করি। আজও সেই রকম আমার ভালো লাগা কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। তাহলে চলুন এবার দেখে নেয়া যাক ফটোগ্রাফি গুলো।

GridArt_20220821_170041847.jpg

আলোকচিত্রঃ ১


20220818_194651.jpg

20220818_194649.jpg

এই ছবিটি রাতের বেলা তোলা। দেখি আমার ছেলে একটি পোকা নিয়ে খেলা করছে। পরে দেখলাম এটি দেখতে বেশ ভালোই। কালারটা অনেক সুন্দর। তাই এটির ছবি তুলে রেখেছি। ছবিতে আরো বেশি সুন্দর লাগছে। এরকম পোকা মাঝেমধ্যে খাটের উপরে এসে বসে। কিন্তু সেগুলোর আর ফটোগ্রাফি করা হয় না। এটা ভালো লাগলো তাই এর ফটোগ্রাফি করে রেখেছি।

আলোকচিত্রঃ ২

20220806_160538.jpg

20220806_160505.jpg

এটি একটি বিচ্ছু। এটি সাইজের ছোট। ছবিতে দেখতে একটু বর বড় লাগছে। এই বিচ্ছুগুলো প্রায় আম গাছে দেখা যায়। আমের পাতাগুলো খেয়ে ফেলে। ছাদে আম গাছের পাতার সাথে দেখতে পেলাম তখন এর ছবি তুলে নিয়েছি।

আলোকচিত্রঃ ৩

20220806_154026.jpg

20220806_153942.jpg

আপনারা জানলে অবাক হবেন যে এটি কোন ফুল নয়। এটি একটি পোকাো। আমি প্রথমে ভেবেছিলাম এটি এই গাছের ফুল। পরে দেখলাম হেঁটে হেঁটে এক পাতা থেকে অন্য পাতা চলে যাচ্ছে। তখন বুঝতে পারলাম এটি একটি পোকা। কিন্তু দেখতে অসম্ভব সুন্দর।

আলোকচিত্রঃ ৪

20220806_153719.jpg

20220806_153716.jpg

এই পোকাগুলো প্রায় কচি পাতার উপর দেখা যায়। এ পোকাগুলো পাতা খেয়ে বেঁচে থাকে। এ পোকা গুলোর গায়ের রং একদমই পাতায় রঙের মতো সবুজ। এগুলো দেখতে একদমই মাকড়সার মত।

আলোকচিত্রঃ ৫

20220806_160320.jpg

20220806_160313.jpg

এগুলা কোন পোকার বসবাস করার স্থা।ন তবে এইবাসা গুলো একদমই ফাঁকা ছিল। এখানে বসবাসের অযোগ্য হয়েছে বলে মনে হয় অন্য কোন জায়গায় চলে গেছে। দেখি পাতার সাথে পুরনো একটি বাসা রয়েছে। তাই তখন আমি এটির ছবি তুলে রেখেছি।

আলোকচিত্রঃ ৬

20220806_154724.jpg

20220806_154634.jpg

এগুলো প্রায়ই আমগাছের পাতার সাথে দেখা যায়। এগুলো কি কোন পোকা, না পোকার বাসবাস করার জায়গা তা আমার জানা নেই।

আলোকচিত্রঃ ৭

20220810_131813.jpg

20220810_131621.jpg

এই সবগুলো ফটোগ্রাফি আমার আমাদের বাসার ছাদ থেকে তোলা। বাসার ছাদে এই গাছগুলো রয়েছে। এই গাছগুলোর ফটোগ্রাফি করেছিলাম পরে দেখতে বেশ ভালই লাগলো। তাই আপনাদের সঙ্গে শেয়ার করলাম। আশা করি ফটোগ্রাফি গুলো আপনাদেরও অনেক ভালো লাগবে।

আজকের মত এ পর্যন্তই। আবার কথা হবে অন্য কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় আজকের মতো এখানেই শেষ করছি।
Photographer@iraniahmed
DeviceSamsung m01s
LocationTepakhola
Sort:  
 2 years ago 

আপনার করা প্রত্যেকটা ফটোগ্রাফি সুন্দর ছিল ।সবুজ প্রকৃতির সৌন্দর্যতা ভালোই উপলব্ধি করতে পারলাম। আপনার করা ফটোগ্রাফির মাধ্যমে আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্টটে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাহ দারুন দারুন কিছু আলোকচিত্র ক্যামেরাবন্দি করে আমাদের মাঝে শেয়ার করেছেন তো খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে।।। সুন্দর উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি গুলা সম্পর্কে শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার এত ভালো লেগেছে জেনে আমার খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ফটোগ্রাফি গুলো সত্যি অনেক বেশি আকর্ষণীয় ছিল। বিশেষ করে প্রকৃতির পাতা এবং দৃশ্য দুটোই অনেক বেশি আকর্ষণীয় হয়ে থাকে। ফটোগ্রাফিটি তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

প্রাকৃতিক দৃশের ফটোগ্রাফি গুলা আসলেই অনেক সুন্দর হয়ে থাকে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনার ফটোগ্রাফি গুলো দেখতে অসাধারণ লাগছে বিশেষ করে দ্বিতীয় নাম্বার ফটোগ্রাফিটা আমার কাছে বেশি ভালো লেগেছে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দ্বিতীয় নাম্বার ফটোগ্রাফি টি আপনার ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। বিভিন্ন ধরনের পোকামাকড়ের ফটোগ্রাফি গুলো আপনি খুবই নিখুঁতভাবে করেছেন যা এর সৌন্দর্য দেখতে অনেক ভালো লাগলো ।।শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পোকামাকড়ের সৌন্দর্য দেখতে আসলে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

পাতার মধ্যে বসে থাকা অনেকগুলো প্রকাশ ছবি শেয়ার করেছেন আপনি। খুব সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো। প্রতিটি পোকা খুবই বড় করে দেখা যাচ্ছে অনেক সুন্দর বর্ণনার মাধ্যমে আপনি ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন ধন্যবাদ।

 2 years ago 

পোকাগুলো ফটোগ্রাফি করলে দেখতে বেশ বড় লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দারুন ছিল। প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে। বিশেষ করে তিন নম্বর ফটোগ্রাফিটি অনেক ভালো লেগেছে। আমিও প্রথমে দেখে ভেবেছিলাম এটি একটি ফুল। এরকম পোকা এর আগে কখনো দেখিনি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি, তিন নাম্বার ফটোগ্রাফিটির একটি ফুলের মতই দেখা যায় কিন্তু আসলে এটি একটি পোকা ছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসাধারণ কিছু ম্যাক্রোফটোগ্রাফি আমাদের সামনে উপস্থাপন করেছেন। যা দেখে ভালো লাগলো। সেইসাথে সবকিছুর বর্ণনা খুব সুন্দর করে তুলে ধরেছেন আপনি। শুভকামনা রইল এরকম সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ছবিগুলোর একটু সুন্দর করে বর্ণনা করার চেষ্টা করেছি এবং সেগুলো আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও অসাধারণ আপনার ফটোগ্রাফি গুলো দেখতে খুব অস্বাভাবিক লাগলো আমার কাছে। আপনি অনেক সুন্দর করে ফটোগ্রাফিক করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর করে আমাদের মাঝে সাজিয়ে উপস্থাপনা করেছেন। তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার ফটোগ্রাফি আপনার শুরু থেকে শেষ পর্যন্ত ভালো লেগেছে শুনে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমার কাছে এরকম পোকামাকড়ের ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে। আপনি বেশ কয়েকটি ফটোগ্রাফিতে পোকামাকড়ের দৃশ্য তুলে ধরেছেন। যা দেখি আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে প্রত্যেকটি ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পোকামাকড়ের ফটোগ্রাফি করতে আমারও অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66494.63
ETH 3508.10
USDT 1.00
SBD 2.66