সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি।১০% লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম। আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি।

আজ আমি আপনাদের মাঝে শেয়ার করব সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি। ফুল গুলো দেখতে খুবই সুন্দর। আমি ফুল অনেক ভালোবাসি। ফুল ভালোবাসে না এমন কাউকে খুঁজে পাওয়া যাবে না। ফুলগুলো আমার দেখতে যেমন ভালো লাগে, ফুলের ফটোগ্রাফিও করতে তেমনই ভালো লাগে। তাহলে এবার দেখে নেয়া যাক আমি কোন কোন ফুলের ফটোগ্রাফি করেছি।

আলোকচিত্রঃ ১


20220628_163243.jpg

20220628_163156.jpg

Location

এ ফুলটির নাম হল রঙ্গন ফুল। এই ফুলগুলো আমাদের বাসার ছাদ থেকে তুলেছি। এই ফুলগুলো লাল বর্ণের হয়ে থাকে। দেখতে খুবই সুন্দর। এই ফুলগুলো থোকায় থোকায় গাছে ফুটে থাকে। গাছ ভর্তি ফুল গুলো থাকে বলে গাছটি দেখতে খুবই সুন্দর লাগে।

আলোকচিত্রঃ ২

20220611_103614.jpg

20220611_103606.jpg
Location

এই ফুলটির নাম নয়ন তারা। ফুল গুলোর ছবি তুলেছি আমার নানু বাড়ি থেকে। অনেকদিন আগে গিয়েছিলাম তখন দেখি গাছ ভর্তি ফুল ফুটে আছে। সেখান থেকে কয়েকটা ছবি তুলে এনেছি। ফুলগুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। এ ফুল গুলোকে আমরা বিস্কেট ফুল নামে জানতাম।

আলোকচিত্রঃ ৩

20220611_101728.jpg

20220611_100203.jpg

Location

এই ফুল গুলোর নাম আমি জানিনা। এই ফুলগুলো নীল বর্ণের হয়ে থাকে। সবুজ গাছের উপর নীল ফুল দেখতে খুবই চমৎকার লাগে। এগুলো সাধারণত ঝোপঝাড়ে হয়ে থাকে।

আলোকচিত্রঃ ৪

20220302_115232.jpg

20220302_115220.jpg

Location

এই ফুল গুলোর নাম কাঠমালতী। এগুলো সাদা বর্ণের হয়ে থাকে। গাছ ভর্তি ফুলগুলো ফুটে থাকে। দেখতে আমার কাছে অসম্ভব সুন্দর লাগে।

আলোকচিত্রঃ ৫

20220625_173749.jpg

20220625_173747.jpg

Location

এই ফুলটার নাম সবার জানা।এটি একটি পরিচিত ফুল। এই ফুলের নাম হচ্ছে জবা ফুল। জবা ফুল বিভিন্ন কালারের হয়ে থাকে।আমাদের বাসার সামনের একটি গাছে এই ফুল ফুটেছিল। সেখান থেকে আমি কিছু ফটোগ্রাফি করে এনেছি।

আলোকচিত্রঃ ৬

20220302_115151.jpg

20220302_115138.jpg

Location

এই ফুলটির নাম হাসনাহেনা। এই ফুলটি অনেক সুগন্ধি ফুল। অনেক দূর পর্যন্ত এর গন্ধ ছাড়ায়। এই ফুলগুলো রঙ্গন ফুলের মত থোকায় থোকায় ফুটে থাকে। তবে এটি হালকা কালারের ফুল।

আলোকচিত্রঃ ৭

20220628_163142.jpg

20220628_163127.jpg

Location

এই ফুলটি খুবই পরিচিত একটি ফুল। এই ফুলের নাম সবারই জানা। ফুলটির নাম হল গোলাপ ফুল। এ ফুলটি আমাদের বাসার ছাদ থেকে তুলেছি। প্রায় প্রতিদিনই একটি-দুটি করে গোলাপ ফুল ফুটে থাকে। দেখতে আমার অসম্ভব সুন্দর লাগে।

Photographer@iraniahmed
DeviceSamsung m01s
Sort:  
 2 years ago 

আপু আপনি খুব সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। দেখে খুব ভালো লাগছে। নীল বর্ণের ফুলটি আমার কাছে খুবই ভালো লেগেছে কিন্তু এই ফুলটির নাম আমিও জানিনা এবং আর কখনো দেখেছি বলে মনে হয় না। অন্যান্য ফটোগুলো আমার কাছে ভালো লেগেছে। আপনাকে ধন্যবাদ সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আমার ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভাল লেগেছে শুনে আমার খুবই ভাল লাগল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙ্গন ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন দারুন হয়েছে। রঙ্গন ফুল আমার ভীষণ ভালো লাগে। নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 

আপনি খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখতে অসম্ভব সুন্দর লাগছে। আমার কাছে দারুন লেগেছে। বিশেষ করে আমার কাছে পঞ্চম ফটোগ্রাফি অর্থাৎ জবাফুল টি দারুন লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে জবা ফুলটি আমাদের বাসার সামনে একটি গাছে ফুটেছিল সেখান থেকে ছবি তুলেছি।

 2 years ago 

অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি তুলে ধরলে আপু। প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর ছিল। বিশেষ করে আপনার তোলা কাঠমালতী ফুলের ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। এত সুন্দর ভাবে ফুলের ফটোগ্রাফি গুলো করে আমাদের মাঝে বর্ণনা করে তা উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কাঠ মালতি ফুলের ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে আমার খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুব চমৎকার কতগুলো ফুলের ফটোগ্রাফ শেয়ার করেছেন আমাদের মাঝে। ফুল অতি পবিত্র। ফুলকে কেনা ভাল বাসে। আমার কাছে গোলাপ ফুলটি খুব ভাল লেগেছে।

 2 years ago 

গোলাপ ফুল আমারও অনেক ভালো লাগে। সব ফুলের মধ্যে গোলাপ ফুলই আমার অনেক পছন্দের ফুল।

 2 years ago 

ফুল ভালোবাসে না এমন মানুষ খুব কমই পাওয়া যাবে। আমি ফুলের ফটোগ্রাফিগুলো অনেক পছন্দ করি। আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। সত্যি দারুণ ছবি তুলেছেন।

 2 years ago 

ঠিকই বলেছেন ফুল ভালবাসেনা এমন মানুষ নেই বললেই চলে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

প্রতিটি ফুল দেখতে অনেক সুন্দর লাগছে। আপনি একদম ঠিক বলেছেন ফুল পছন্দ করে না এমন লোক খুব কমই পাওয়া যাবে। আমার কাছে সব ধরনের ফুল অনেক ভালো লাগে। আপনার তোলা ছবি গুলোর মধ্যে আমার কাছে সাদা জবা ফুল এবং শেষের গোলাপ ফুলের ছবি অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনার জন্য শুভেচ্ছা রইল

 2 years ago 

আমার তোলা প্রত্যেকটি ফুল আপনার ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনি আজকে আমাদের মাঝে সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি ফোনের ক্যামেরা বন্ধ করে শেয়ার করেছেন। আপনার প্রতিটি ফুলের মধ্যে আমার কাছে সব থেকে ভালো লেগেছে সাদা জবাব ফুল। এত সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

জবা ফুলটি আপনার ভালো লেগেছে জেনে আমারও ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রথমে দেওয়া ফুলটা দেখতে যতটা না ভালো লাগে তার চেয়ে বেশি ভালো লাগে ফটোগ্রাফি করলে। তাই আমিও মাঝেমধ্যে এই জাতীয় ফুল গুলো বেশি ফটোগ্রাফি করে থাকি। আজ এই ফুলগুলোর নাম জানা নেই। চেষ্টা করে নাম জানতে গুগোল লেন্স গিয়ে নাম জেনে নেই ফটো ধরে।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি করতে সত্যি অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

সত্যি আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে পঞ্চম নাম্বার ফটোগ্রাফি টা বেশি ভালো লেগেছে সাদা রঙের জবা ফুলের। এত সুন্দর ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জবা ফুলটি প্রায় সবারই অনেক পছন্দ হয়েছে। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60164.54
ETH 2420.67
USDT 1.00
SBD 2.43