আলু দিয়ে টেংরা মাছের চচ্চড়ি।১০% লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম।

কেমন আছেন বন্ধুরা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব আলু দিয়ে মজাদার টেংরা মাছের চচ্চড়ি। টেংরা মাছ খেতে আমার ভালোই লাগে। টেংরা মাছ দিয়ে বিভিন্ন ধরনের রেসিপি রান্না করা যায়। টেংরা মাছ ভুনা করেও খেতে ভালো লাগে। আবার আলু বেগুন দিয়ে একটু ঝলঝল করে রান্না করলেও খেতে অনেক ভালো লাগে। আজ আমি আলু দিয়ে টেংরা মাছ চচ্চড়ি করে রান্না করেছি। যা খেতে ভীষণ মজাদার হয়েছিল। এসব ছোট মাছের চচ্চড়ি গরম ভাতের সাথে খেতে বেশি ভালো লাগে। তাহলে এবার চলুন দেখে নেয়া যাক আমি কিভাবে আলু দিয়ে টেংরা মাছ চচ্চড়ি করে রান্না করেছি।

GridArt_20220701_162721052.jpg

প্রয়োজনীয় উপকরণ

20220620_131154.jpg20220620_130556.jpg
20220620_130549.jpg20220530_132729.jpg
উপকরণের নামপরিমাণ
টেংরা মাছপরিমাণ মত
আলুপরিমাণ মতো
কাঁচা মরিচ৫/৬ টি
আদা বাটা২ চা চামচ
রসুন বাটা১ চা চামচ
হলুদের গুঁড়া১ চা চামচ
পেঁয়াজ কুচি১ কাপ
শুকনা মরিচের গুড়াপরিমাণ মতো
লবণপরিমাণমতো
সয়াবিন তেলআধা কাপ

প্রস্তুত প্রণালী

ধাপ ১ঃ

20220701_163429.jpg

প্রথমে একটি পাত্রে কুচি করে কেটে রাখা আলু গুলো দিয়ে দেই।

ধাপ ২ঃ

20220701_163445.jpg

এবার পেঁয়াজ কুচি এবং কাঁচামরিচ দিয়ে দেই।

ধাপ ৩ঃ

20220701_163459.jpg

এরপর হলুদের গুড়া, মরিচের গুঁড়া, সয়াবিন তেল, আদা ও রসুন বাটা এবং পরিমাণ মতো লবণ দিয়ে ভালোভাবে মাখিয়ে নেই। মাখানো হয়ে গেলে এর মধ্যে মাছ দিয়ে দেই এবং পরিমাণ মতো পানি দিয়ে চুলায় বসিয়ে দেই।

ধাপ ৪ঃ

20220701_163520.jpg

এবার কিছুক্ষণ রান্না করি নেই।একটি ঢাকনা দিয়ে ঢেকে দিতে হবে।

ধাপ ৫ঃ

20220701_163832.jpg

এবার পানি শুকিয়ে গেলে আলু এবং মাছগুলো সিদ্ধ হয়ে গেলে চুলা থেকে নামিয়ে ফেলি।

ধাপ ৬ঃ

20220701_164036.jpg

এবার একটি বাটিতে পরিবেশন করে নেই।

আজকের মত এ পর্যন্তই। আবার কথা হবে অন্য কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় আজকের মতো এখানেই শেষ করছি।
Photographer@iraniahmed
DeviceSamsung M01s
Sort:  
 2 years ago 

আমার প্রিয় মাছের তালিকার মধ্যে টেংরা মাছ অন্যতম। টেংরা মাছ খেতে আমার কাছে দারুন লাগে। হোক না সেটা টেংরা মাছের ঝোল অথবা টেংরা মাছের চচ্চড়ি। সত্যিই আপু গরম গরম ভাতের সাথে টেংরা মাছের চচ্চড়ি খেতে অসাধারণ স্বাদ পাওয়া যায়। আপনি খুবই সুন্দর উপস্থাপনার মাধ্যমে প্রতিটি ধাপ শেয়ার করেছেন। এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

টেংরা মাছের সব রেসিপি আপনার দেখছি অনেক পছন্দ। জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার রেসিপি দেখেই বোঝা যাচ্ছে আপু এটা খেতে খুবই মজার হবে। আর আপনি ঠিকই বলেছেন যে এরকম ছোট মাছগুলো চচ্চড়ি করলে গরম ভাতের সাথে খেতে আসলে অনেক ভালো লাগে। আমারও খুব পছন্দের আর আপনার রান্নার পদ্ধতি টা আসলে বেশ ভালই লাগছে অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার রান্নার পদ্ধতিটা আপনার ভালো লেগেছে জেনে আমার খুবই ভালো লাগলো। এই রেসিপিটা খেতে আসলেই খুবই মজা হয়েছিল।

 2 years ago 

টেংরা মাছ পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে আমার কাছে টেংরা মাছ অনেক বেশি সুস্বাদু লাগে। টেংরা মাছ আলু এবং বেগুন দিয়ে যদি চচ্চড়ি তৈরি করা হয় তাহলে তো আর কোন কথাই নেই। যাইহোক আপনার এই রেসিপিটি আমার কাছে অনেক বেশি লোভনীয় লেগেছে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলেছেন টেংরা মাছ পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ছোট যে কোন মাছ আমার অনেক পছন্দ। টেংরা মাছ সেই ছোটবেলা থেকে আমি পছন্দ করি। এই মাছ ভীষণ সাধ আপনি আলু দিয়ে অনেক সুন্দর ভাবে চচ্চড়ি রান্না করেছেন। দেখে ইচ্ছে করছে এখনই খেয়ে ফেলি। ধন্যবাদ এই সুন্দর রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি ছোটবেলা থেকে টেংরা মাছ খেতে ভীষণ পছন্দ করেন জেনে ভালো লাগলো। আমারও টেংরা মাছ খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ছোট ছোট এই টেংরা মাছগুলো চচ্চড়ি করে খেতেই বেশি ভালো লাগে। আমি হলে অবশ্য এই আলুর সঙ্গে একটি বেগুন কুচি করে দিয়ে দিতাম। তাহলে খেতে আরো বেশি মজাদার হতো। অবশ্য আলু দিয়েও চচ্চড়ি খেতে খুব ভালই লাগে। আপনার টেংরা দিয়ে আলুর চচ্চড়ি দেখতে অনেক লোভনীয় লাগছে। বোঝাই যাচ্ছে যে খুবই সুস্বাদু হয়েছিল খেতে।

 2 years ago 

বেগুনে এলার্জি থাকার কারণে আমরা বেগুন খুব কমই খাই। তাই শুধু আলু দিয়েই মাছগুলো চচ্চড়ি করেছি।ধন্যবাদ আপনাকে আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আলু দিয়ে টেংরা মাছের চচ্চড়ি বাহ্ বাহ্ দারুন হয়েছে। দেখে তো খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

টেংরা মাছ আমার কাছে খুবই ভালো লাগে । বিশেষ করে টেংরা মাছের ডিম আমার কাছে খেতে খুবই ভালো লাগে ।টেংরা মাছের চচ্চড়িও খুবই মজার খেতে । আপনি আলু দিয়ে খুব মজা করে রান্না করেছেন । দেখে লোভ লেগে গেল আপু ।

 2 years ago 

টেংরা মাছ খেতে আবারও ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আজ আমিও আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করেছি। আলু দিয়ে এভাবে ছোট মাছের চচ্চড়ি করে খেতে অনেক সুস্বাদু লাগে। আমি বাসায় প্রায় সময় ছোট মাছের চচ্চড়ি তৈরি করি‌ । আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে।

 2 years ago 

আমাদের বাসায়ও প্রায় ছোট মাছ রান্না করা হয়। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমার কাছে বড় টেংরা মাছে চেয়ে ছোট টেংরা মাছের চচ্চড়ি খুব বেশি পছন্দ। আর চচ্চরি যদি আলু দিয়ে করা হয় তাহলে তো কথাই নেই। আপনার আলু দিয়ে টেংরা চচ্চরি দেখতে অনেক সুন্দর হয়েছে আপু। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি৷ রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার কাছেও টেংরা মাছের চচ্চড়ি খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপু আপনার আলু দিয়ে টেংরা মাছের চচ্চড়িটি খুবই চমৎকার হয়েছে। আপনি ঠিকই বলেছেন এ ধরনের চচ্চড়ি সত্যিই গরম ভাতের সঙ্গে খেতে খুবই ভালো লাগে । আলু দিয়ে টেংরা মাছের চচ্চড়ি খেতে আমার কাছেও ভীষণ ভালো লাগে ।আপনি দারুন ভাবে রান্না করেছেন দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছে ।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। এই রেসিপিটি সত্যিই খেতে অনেক সুস্বাদু হয়েছিল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61297.02
ETH 2687.45
USDT 1.00
SBD 2.59