ঢেঁড়স ভাজি রেসিপি।১০% লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম।

কেমন আছেন বন্ধুরা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি। আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব সুস্বাদু ঢেঁড়স ভাজি রেসিপি। গরম ভাতের সাথে ঢেঁড়স ভাজি খেতে খুবই ভালো লাগে। ঢেঁড়স ভাজি কমবেশি সবাই অনেক পছন্দ করে। ঢেঁড়সের অন্য রেসিপির থেকে ঢেঁড়স ভাজি আমার কাছে বেশি ভালো লাগে। ঢেঁড়স ভাজি অনেকে অনেক ভাবে রান্না করে থাকে। কেউ ডিম দিয়ে রান্না করে আবার কেউ ডিম ছাড়া এমনিতেই রান্না করে। খুবই অল্প উপকরণে এবং অল্প সময়ের মধ্যে ঢেঁড়স ভাজি করে নেয়া যায়। আসুন তাহলে এবার দেখে নেয়া যাক আমি কিভাবে ঢেঁড়স ভাজি রান্না করেছি।

GridArt_20220621_194448897.jpg

প্রয়োজনীয় উপকরণ

20220606_121922.jpg

20220605_122953.jpg

উপকরণের নামপরিমাণ
ঢেরশপরিমাণ মতো
পেঁয়াজ কুচি১ কাপ
কাঁচা মরিচ৫/৬ টি
লবণপরিমাণমতো
সয়াবিন তেলআধা কাপ

প্রস্তুত প্রণালী

ধাপ ১ঃ

20220606_121918.jpg

প্রথমে ঢেঁড়স গুলোকে ধুয়ে কুচি কুচি করে কেটে নিয়েছি। এরপর চুলায় একটি করাই নেই। করাই এর মধ্যে পরিমান মত তেল দিয়ে গরম করে নেই।

ধাপ ২ঃ

20220606_121956.jpg

এরপর কেটে রাখা ঢেঁড়স গুলোর মধ্যে দিয়ে দেই।

ধাপ ৩ঃ

20220606_122122.jpg

এরপর পেঁয়াজ কুচি, কাঁচা মরিচ এবং পরিমান মত লবন দিয়ে দেই।

ধাপ ৪ঃ

20220606_122135.jpg

এর পর ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রান্না করে নেই।

ধাপ ৫ঃ

20220606_122853.jpg

এর পর ঢাকনা খুলে কিছুক্ষণ নেড়েচেড়ে রান্না করে নেই।

ধাপ ৬ঃ

20220606_123017.jpg

20220606_123015.jpg

এবার একটি বাটিতে পরিবেশন করে নিলাম।

আজকের মত এ পর্যন্তই। আবার কথা হবে অন্য কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় আজকের মতো এখানেই শেষ করছি।
Photographer@iraniahmed
DeviceSamsung M01s
Sort:  
 2 years ago 

আপনি খুবই সুন্দর ভাবে ঢেঁড়স ভাজি রেসিপি তৈরি করেছেন দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে কিন্তু ব্যক্তিগতভাবে ঢেঁড়স ভাজি আমি তেমন একটা খাই না। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলেই ঢেঁড়স ভাজি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঢেঁড়স ভাজি রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে। এভাবে রান্না করে খেতে অনেক মজা লাগে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

এভাবে ঢেঁড়স ভাজি রান্না করলে আমারও খেতে অনেক মজা লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঢেঁড়স ভাজি আমার খুবই প্রিয়। আজকে আপনি খুবই সুন্দর ভাবে মজাদার ঢেঁড়স ভাজি তৈরি করেছেন। যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এত সুন্দর ভাবে ঢেঁড়স ভাজি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ঢেঁড়স ভাজি আমারও খুব ভাল লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঢেঁড়স ভাজি কিন্তু যে কোন সবজি ভাজি থেকেই একটু বেশি মজার হয়ে থাকে আমার কাছে তাই মনে হয়, ঢেঁড়স ভাজি দিয়ে আমি অনায়াসেই ভাত খেয়ে নিতে পারি সবজির মধ্যে এটা আমার পছন্দের একটি সবজি, খুব সুন্দর ভাবে আপনি এই রেসিপিটি উপস্থাপন করেছেন আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

আমারও অন্যান্য সবজির থেকে ঢেঁড়স ভাজি খেতে বেশি ভালো লাগে।

 2 years ago 

ঢেঁড়সের অন্য রেসিপির থেকে ঢেঁড়স ভাজি আমার কাছে বেশি ভালো লাগে।

আমার ক্ষেত্রেও একই ধরনের বিচার আপু ঢেঁড়সের অন্যান্য রেসিপি থেকে ভাজি টাই বেশি ভালো লাগে।

গরম ভাতের সাথে এধরনের রেসিপি খেতে অনেক ভালো লাগে। আপনি আমাদেরকে খুবই চমৎকার ভাবে দেখিয়েছেন কিভাবে ঢেঁড়স ভাজি করতে হয়।

 2 years ago 

ঠিকই বলেছেন গরম ভাতের সাথে এসব ভাজি খেতে বেশি ভালো লাগে।

 2 years ago 

ঢেঁড়স ভাজি রেসিপি দেখেই বুঝতে পারছি খেতে অনেক অনেক সুস্বাদু হয়েছে আপু। ঢেঁড়স ভাজি খেতে আমার কাছে দারুন লাগে। আর তাই আমিও একদিন ঢেঁড়স ভাজি রেসিপি পোস্ট করেছিলাম। আপনার সুস্বাদু ঢেঁড়স ভাজি দেখে গরম গরম ভাতের সাথে খাওয়ার ভীষণ ইচ্ছে হচ্ছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে ঢেঁড়স ভাজি রেসিপির রন্ধন প্রণালী দিয়ে দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ঢেঁড়স ভাজি দেখছি প্রায় সবারই গরম ভাতের সাথে খেতে বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ঢেঁড়স ভাজি পিচ্ছিল হওয়ার কারণে ভাত খাওয়ার সময় কষ্ট হয় না। মুখে দিলেই গলার ভেতরে চলে যায়। 😛
ঢেঁড়স ভাজি আমার খুবই পছন্দের কিন্তু আমার বাসায় ঢেঁড়স ভাজি টা আরেকটু কড়া করে ভাজে।
বেশ গুছিয়ে আপনি রেসিপিটি উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এটা কিন্তু একদম ঠিক বলেছেন ঢেঁড়স ভাজি পিচ্ছিল হওয়ার কারণে বাচ্চারাও সহজে ভাত খেতে পারে।

 2 years ago 

ঢেঁড়স ভাজি আমার অন্যতম একটি পছন্দের ভাজি। অনেক বেশি ভালো লাগে এই ভাজি আমার কাছে। খুবই মজাদার এবং লোভনীয় ভাবে পুরো রেসিপিটি শেয়ার করেছেন আপু। ভালো লাগে ধরনের মজাদার রেসিপি পোষ্ট গুলো দেখতে। অনেক ধন্যবাদ আপনাকে এবং অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ঢেঁড়স ভাজি আমার অনেক পছন্দের একটি ভাজি। আমরা প্রায়ই বাসায় রান্না করে থাকি।

 2 years ago 

ঢেঁড়স ভাজি আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে বিশেষ করে সকালবেলা গরম ভাতের সঙ্গে ঢেঁড়স ভাজি কি যে মজা বলে বোঝাতে পারবো না। এত মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার কাছেও সকালে ঢেঁড়স ভাজি দিয়ে ভাত খেতে বেশি ভালো লাগে।

 2 years ago 

বাজারে নতুন ঢেঁড়স এর আবির্ভাব ঘটেছে। ঢেঁড়স ভাজা রুটি দিয়ে খেতে খুবই ভালো লাগে।আর যদি বড় বড় করে রান্না করা হয় তাহলে তা কলা অথবা মাছের সম্বন্ধে রান্না করলে খুবই ভালো লাগে আমার কাছে। আপনি সুন্দর নিয়মে রান্না করা আমাদের দেখিয়েছেন। প্রথমে তা ছোট ছোট কুচি কুচি করে কেটে নিয়েছেন এবং পরে ধাপে ধাপে রান্না করে দেখালেন। দেখে যেন অন্যরকম একটা ভালো লাগা সৃষ্টি হলো এ রেসিপির জন্য।

 2 years ago 

ঢেঁড়স ভাজি গরম ভাতের সাথে খেতে বেশি ভালো লাগে। রুটি দিয়ে কখনো খাওয়া হয়নি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.027
BTC 60462.58
ETH 2636.31
USDT 1.00
SBD 2.58