রঙিন কাগজের একটি পিপড়া। ১০% লাজুক শেয়ালের জন্য এবং ৫% এবিবি স্কুলের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম। আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি।
  • আজ আমি আপনাদের মাঝে শেয়ার করব রঙিন কাগজের একটি পিঁপড়া। এই রঙিন কাগজের পিঁপড়াটি একটি সবুজ কালারের পাতার ওপর দাঁড়িয়ে আছে। এটি দেখতে খুবই চমৎকার লাগছে। আমার কাছে বেশ ভালো লেগেছে এটি যখন আমি ইউটিউবে দেখেছিলাম। আমার বানানো রঙিন কাগজের পিঁপড়াটি আপনাদেরও অনেক ভালো লাগবে। এটি বানাতে তেমন কোন ঝামেলা পোহাতে হয়নি। কিন্তু বেশ কিছুক্ষণ সময় লেগেছে এটা বানাতে। রঙিন কাগজের অরিগামি বানাতে ভালোই লাগে। দেখতে ও অনেক চমৎকার হয়। আশা করি রঙিন কাগজের এই পিঁপড়াটি আপনাদের সবার ভালো লাগবে। তাহলে এবার দেখে নেয়া যাক আমি কিভাবে রঙিন কাগজের পিঁপড়াটি তৈরি করেছি।

20220421_233622.jpg

প্রয়োজনীয় উপকরণঃ


  • রঙিন কাগজ
  • পেন্সিল
  • স্কেচ
  • আঠা
  • কাঁচি।

20220421_225225.jpg


প্রস্তুত প্রণালীঃ


ধাপ-১ঃ

20220421_225621.jpg

  • প্রথমে লাল একটুকরো কাগজ নেই। কাগজের উপর পেন্সিল দিয়ে গোল করে তিনটি বৃত্ত আকি।

ধাপ-২ঃ

20220421_230319.jpg

  • এবার বৃত্ত তিনটির পেন্সিলের দাগ বরাবর কাঁচি দিয়ে কেটে নেই।

ধাপ-৩ঃ

20220421_231809.jpg

  • এবার সাদা এক টুকরো কাগজ নেই। কাগজটির উপরে ছবির মত করে আঠা দিয়ে লাগিয়ে নেই।

ধাপ-৪ঃ

20220421_231523.jpg

  • এবার লাল কাগজ দিয়ে পিপড়ার পা এবং চোখ বানিয়ে নেই।

ধাপ-৫ঃ

20220421_232018.jpg

  • এবার পিপড়ার দুটি চোখ আঠা দিয়ে লাগিয়ে নেই।

ধাপ-৬ঃ

20220421_233339.jpg

  • এবার পিপড়ার পা ৪টি আঠা দিয়ে লাগিয়ে নেই।

ধাপ-৭ঃ

20220421_233347.jpg

  • এবার সবুজ এক টুকরো কাগজে একটি পাতা বানিয়ে নেই। এবং পিপড়ার পায়ের নিচে পাতাটি আঠা দিয়ে লাগিয়ে দেই।

ধাপ-৮ঃ

20220421_233533.jpg

20220421_233522.jpg

  • এবার হয়ে গেল আজ আমার রঙিন কাগজের পিপড়া বানানোর পদ্ধতি।

আজ এ পর্যন্তই। আবার হাজির হব অন্য কোন পোস্ট নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। আমার এ পোস্টটি আপনাদের কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন। ধন্যবাদ সবাইকে।

Photographeriraniahmed
DeviceSamsung M01s
Sort:  
 2 years ago 

পিপড়া টা এত সুন্দর ভাবে আপনি ফুটিয়ে তুলেছেন দেখেই মুগ্ধ হয়ে গেলাম। রঙিন কাগজ দিয়ে এত সুন্দর ভাবে এটি আপনি করেছেন যে কই দেখলেই প্রশংসা করতে বাধ্য হবে। এত অসাধারণ ভাবে পিপড়া তোরে দেখে আমার ভীষণ ভালো লেগেছে। এভাবে সামনের দিকে এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার বানানো পিপড়াটা আপনার কাছে ভীষণ ভালো লেগেছে জেনে আমিও ভীষণ খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর একটি পিঁপড়া তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে তৈরি করা পিঁপড়া টি দেখতে খুবই কিউট লাগছে। পিপড়ার সামনে দেখছি একটি পাতাও বানিয়েছে। সবকিছু মিলিয়ে অসাধারণ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চেষ্টা করেছিপিপড়াটি সুন্দর করে বানাতে।জানিনা কতটা সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার রঙ্গিন কাগজের তৈরি পিঁপড়াটি খুবই সুন্দর হয়েছে। রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখতে সত্যিই খুব ভালো লাগে। আপনার তৈরি করা একটি পাতার উপর পিঁপড়া দাঁড়িয়ে থাকা আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে এই পিঁপড়াটি ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। ধন্যবাদ আপনাকে। ভালো থাকবেন।

 2 years ago 

image.png


আপনার রঙিন কাগজের পিঁপড়াটি অনেক সিম্পল ভাবে তৈরি করেছেন। খুব একটা বেশি ঝামেলা নেই রঙিন কাগজের পিপঁড়া বানাতে। তবে যে কোন ক্রাফট বানাতেই সময়ের প্রয়োজন হয়। শুভেচ্ছা রইল আপু।


image.png

 2 years ago 

ঠিকই বলেছেন যেকোনো ক্রাফট বানাতে অনেক সময়ের প্রয়োজন হয়। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

পিপড়ার চোখ গুলোই বেশি ভালো লাগছে দেখতে।দেখতে মনে হচ্ছে বেচারা পিপড়ার মাথা ঘুরাচ্ছে।বেশ ভালোই বানিয়েছেন।

 2 years ago 

আমার বানানো পিপড়াটা আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই খুশি হলাম। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

রঙিন কাগজ গোল করে কেটে সুন্দর পিঁপড়া তৈরি করেছেন। পিপড়ার মাথার উপর থাকা দুইটা এন্টিনার কারণে দেখতে একদম বাস্তব রুপি মনে হয়েছে। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু কিছু কিছু জিনিস আছে ঝামেলা লাগে না কিন্তু বানাতে বেশ খানিকটা সময় লেগে যায় ।আপনার বানানো পিঁপড়াটা কিন্তু একেবারে সত্যিকারের মতই হয়েছে, এ ধরনের পিঁপড়া আছে অনেক দেখেছি
দল বেঁধে হেটে হেটে যায় আমার কাছে সেই রকম মনে হচ্ছে। খুবই চমৎকার বানিয়েছেন কিন্তু।

 2 years ago 

আপনার কাছে খুবই চমৎকার লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি প্রত্যেকটা জিনিস আমার অনেক ভালো লাগে। প্রতিনিয়ত রঙিন কাগজের বিভিন্ন ধরনের জিনিস দেখতে পেয়ে খুব ভালো লাগছে। আপনি অনেক সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে পিপড়া তৈরি করে আমাদের মাঝে তুলে ধরেছেন।যা দেখে অনেক ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রঙিন কাগজের পিপড়া তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আমার কাছেও রঙিন কাগজ দিয়ে তৈরি প্রত্যেকটা জিনিস ভালো লাগে। আমার বানানো পিঁপড়া আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজের কারুকাজ গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে একটি পিঁপড়ে তৈরি করেছেন। যা দেখতে অনেক সুন্দর লাগতেছে। আসলে রঙিন কাগজ দিয়ে কত কিছুই না করা যায়। অনেক কিছু শিখতে পারতেছি এই কমিউনিটিতে জয়েন করার পর। খুব সুন্দর উপস্থাপনা করেছেন আপনি।এরকম সুন্দর একটি কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাদের কাছে আমার পোস্ট ভালো লাগে শুনে সত্যি খুবই আনন্দিত হই। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি চমৎকার পিঁপড়া তৈরি করেছেন। পিঁপড়াটি দেখতে অনেক কিউট লাগছে। পিঁপড়া সামনে পাতাটি দিয়ে আরো সুন্দর লাগছে। আপনার পিঁপড়া টি দেখে বোঝা যাচ্ছে তৈরি করতে অনেক সময় লাগেছে। রঙিন কাগজের এত সুন্দর একটি জিনিস তৈরি করে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57159.76
ETH 2351.81
USDT 1.00
SBD 2.38