"ফটোগ্রাফি"। ১০% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম। আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি।

আজ আমি আপনাদের মাঝে শেয়ার করব নাম না জানা কিছু ফুলের ফটোগ্রাফি। ফুল গুলো দেখতে ভীষণ সুন্দর। এই ফুলগুলো আমি আমাদের বাসার পাশে এক নার্সারি থেকে তুলেছি। এই ফুল গুলোর একটি ফুলের নামও আমি জানিনা। আপনারা যদি কেউ জানেন তাহলে অবশ্যই কমেন্টসে ফুলের নাম আমাকে বলে দিবেন। হলুদ, লাল, সাদা এখানে অনেক ধরনের রঙের ফুল রয়েছে। সব ফুল গুলো দেখতে অনেক চমৎকার এগুলো দেখতে যেমন ভাল লাগে ফটোগ্রাফি করতেও তেমনি ভালো লাগে। তাই আমি এসব ফুলের ফটোগ্রাফি করে রেখেছি। সেগুলি আজ আমি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। তাহলে চলুন এবার দেখে নেয়া যাক আমি কি কি ফুলের ফটোগ্রাফি করেছি।

আলোকচিত্রঃ ১


20220720_154905.jpg

20220720_154900.jpg

এই হলুদ কালারের ফুলটি আমি আগে কখনো দেখিনি। তাই এর নামও আমার জানা নেই। এই হলুদ কালারের ফুলটি দেখতে সবথেকে বেশি সুন্দর।এই ফুলগুলো দেখতে অনেকটা জবা ফুলের মত। কিন্তু পাপড়ি গুলো একসাথে লাগানো। হলুদ রঙের এই ফুলটি আমার কাছে অনেক বেশি চমৎকার লেগেছে। এই ফুল গাছটি একটি টবের ভেতর লাগানো। এ ফুল গাছটি বেশি বড় হয় না।

আলোকচিত্রঃ ২

20220720_154824.jpg

20220720_154821.jpg

এ ফুল গাছটি আকারে একটু ছোট। কিন্তু পাতাগুলো বেশ বড় বড়। একই গাছে দুই কালারের ফুল ফুটে। কতগুলো লাল বর্ণের এবং কতগুলো হলুদ বর্ণের। ফুল দেখতে অসম্ভব সুন্দর লাগে। ফুলগুলো একটু ছোট ছোট, থোকায় থোকায় ফুলগুলো গাছে ধরে থাকে।

আলোকচিত্রঃ ৩

20220720_155455.jpg

20220720_155453.jpg

এই সাদা কালারের ফুলটির নামও আমি জানিনা। এই ফুলগুলো দেখতে অসম্ভব সুন্দর। সবুজ রংয়ের গাছে সাদা ফুল ফুটে আছে, দেখতে কি যে দারুন লাগছে বাস্তবে না দেখলে বোঝা যাবে না। এই ফুলের পাপড়িগুলো খুবই নরম, অন্যান্য ফুলের পাপড়ির তুলনায়।

আলোকচিত্রঃ ৪

20220721_182531.jpg

20220721_182522.jpg

এটি একটি ঘাসফুল। নার্সারিতে ফুল গাছের মধ্যে এই ঘাসফুল ফুটেছিল। বেশ ভালোই লাগছিল। তাই এই ঘাসফুলের ফটোগ্রাফি করে নিয়েছি। আশা করি আপনাদেরও ঘাস ফুলটি ভালই লাগবে।

আলোকচিত্রঃ ৫

20220720_155508.jpg

এটি সাদা রঙের একটি ফুল। সাদা রংয়ের মাঝখান দিয়ে আবার হলুদও রয়েছে, দেখতে অসম্ভব সুন্দর লাগছে। এই গাছে এই একটি ফুলই ফুটেছিল, আর সবগুলো কলি। এ ফুলগুলো থোকায় থোকায় গাছে ধরে থাকে।

আলোকচিত্রঃ ৬

20220720_154805.jpg

এটি হল রঙিন একটি আনারস গাছ। সুন্দর রঙিন কালারের একটি আনারস ধরে আছে। দেখে খুবই ভালো লাগলো। তাই এই গাছটির ছবি তুলে নিলাম।

আজকের মত এ পর্যন্তই। আবার কথা হবে অন্য কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় আজকের মতো এখানেই শেষ করছি।
Photographer@iraniahmed
DeviceSamsung m01s
LocationHorticulture center, Faridpur
Sort:  
 2 years ago 

আসলেই আপু আপনার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে আর ফুলগুলোর কালার গুলো অনেক বেশি সুন্দর আমার কাছে খুব ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

ফুলের কালার সত্যি অনেক সুন্দর হয়। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখতে বেশ অসম্ভব ভালো লাগলো। বিশেষ করে সাদা ফুলটি আমার কাছে খুব ভালো লাগলো। শুরু থেকে শেষ পর্যন্ত অসাধারণ ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি করতে সব সময় আমার অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার প্রতিটি ফটোগ্রাফ চমতকার ছিলো আপু। আমার নিজের কাছেও ফটোগ্রাফি করতে অনেক অনেক ভালো লাগে। আপনার ফটোগ্রাফি আমাকে মুগ্ধ করেছে। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আমার কাছেও ফটোগ্রাফি করতে খুব ভালো লাগে। আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে বলে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসাধারণ কিছু ফুলের আলোচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে। কিছু সময়ের জন্য মনে হচ্ছিল হারিয়ে গেলাম কোন ফুলের বাগানে

 2 years ago 

আপনার কমেন্টস পড়ে আমার খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর কমেন্টস করে পাশে থাকার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আজকে আপনি পোষ্টের মাধ্যমে আমাদের সাথে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

সুন্দর সুন্দর কিছু ফুলে ফটোগ্রাফি করে তা আপনাদের মাঝে শেয়ার করেছি। আপনাদের ভালো লাগার মাধ্যমেই আমার ভালোলাগা। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যি আমার অনেক ভালো লেগেছে, ধন্যবাদ আপনাকে রিপ্লাই দেওয়ার জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর মন মুগ্ধকর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ফুল সব সময় অনেক সুন্দর হয় আর এগুলোর ফটোগ্রাফিও অনেক সুন্দর লাগে দেখতে। ধন্যবাদ।

 2 years ago 

আসলেই আপু আপনার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। আর ফুলগুলোর কালার গুলো অনেক বেশি সুন্দর আমার কাছে খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি অসম্ভব সুন্দর লাগছে দেখতে। বিশেষ করে ৫ নং ফটোগ্রাফির সাদা ফুলকে অসম্ভব সুন্দর লাগছে দেখতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চমৎকার ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই চোখ ও মন দুটোই জুড়িয়ে গেল। সবচেয়ে বেশি ভালো লেগেছে এক ও তিন নম্বর ফটোগ্রাফি। অনেক ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফির সাথে সুন্দর বর্ণনা শেয়ার করার জন্য। সব মিলিয়ে পোস্টটি আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

এক ও তিন নাম্বার ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে আমার খুবই ভালো লাগলো। সত্যি কথা বলতে ফুলের ফটোগ্রাফি সত্যি অনেক সুন্দর লাগে দেখতে।।

 2 years ago 

ওয়াও আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই মুগ্ধ হয়েছি। ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। এই ধরনের অপরূপ সৌন্দর্য উপভোগ করতে কেনা পছন্দ করে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সত্যি ফুলের ফটোগ্রাফি সবাই অনেক পছন্দ করে। আমারও ফুলের ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60629.29
ETH 2636.33
USDT 1.00
SBD 2.51