পাঙ্গাস মাছ রান্নার রেসিপি।১০% লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম।

কেমন আছেন বন্ধুরা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি। আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব আলু দিয়ে পাঙ্গাস মাছ রান্নার রেসিপি। পাঙ্গাস মাছ আগে তেমন একটা খাওয়া হতো না। কিন্তু এখন বাচ্চারা পাঙ্গাস মাছ খেতে পছন্দ করে বলে বাসায় মাঝেমধ্যেই পাঙ্গাস মাছ রান্না করা হয়। এখন আমারও খেতে বেশ ভালোই লাগে। পাঙ্গাস মাছে কাটার পরিমাণ একদম কম। তাই এই মাছ বাচ্চাদের খাওয়ানো খুবই সহজ। কিন্তু চাষ করা পাঙ্গাস মাছের চেয়ে নদীর পাঙ্গাস মাছ খেতে বেশি ভালো লাগে। তবে সচরাচর নদীর পাঙ্গাস মাছ পাওয়া যায় না। তাই চাষ করা পাংগাস মাছই রান্না করেছি। তাহলে চলুন এবার শুরু করা যায় আমি কিভাবে পাঙ্গাস মাছ রান্না করেছি।

GridArt_20220623_142747905.jpg

প্রয়োজনীয় উপকরণ

20220623_134836.jpg20220623_133713.jpg
20220623_133709.jpg20220629_132422.jpg
উপকরণের নামপরিমাণ
পাঙ্গাস মাছ৭/৮ পিস
আলু২/৩টি
পেঁয়াজ কুচি১ কাপ
কাঁচা মরিচ৫/৬ টি
আদা বাটা২ চা চামচ
রসুন বাটা১ চা চামচ
হলুদের গুঁড়া১ চা চামচ
জিরার গুড়াআধা চা চামচ
শুকনা মরিচের গুড়াপরিমাণ মতো
লবণপরিমাণমতো
সয়াবিন তেলআধা কাপ

প্রস্তুত প্রণালী

ধাপ ১ঃ

20220629_132505.jpg20220629_132517.jpg

প্রথমে চুলায় পরিস্কার একটি করাই নেই। করাই এর মধ্যে পরিমানমত কিছুটা তেল দিয়ে গরম করে নেই। তেল গরম হয়ে গেলে এর মধ্যে পেঁয়াজ কুচি ও কাঁচা মরিচ দিয়ে দেই।

ধাপ ২ঃ

20220629_132529.jpg20220629_132557.jpg

এবার কেটে রাখা আলু গুলো এর মধ্যে দিয়ে দেই। এবার হলুদের গুড়া, মরিচের গুঁড়া, আদা বাটা, রসুন বাটা, পরিমান মত লবন এর মধ্যে দিয়ে দেই।

ধাপ ৩ঃ

20220629_132608.jpg20220629_132623.jpg

সামান্য পরিমাণ একটু পানি দিয়ে দেই পিয়াজ গুলো সিদ্ধ হওয়ার জন্য।

ধাপ ৪ঃ

20220629_132644.jpg20220629_132701.jpg

এবার পরিষ্কার করে ধুয়ে কেটে রাখা মাছগুলো এর মধ্যে দিয়ে দেই।

ধাপ ৫ঃ

20220629_132742.jpg20220629_132723.jpg

এবার পরিমাণ মত পানি দিয়ে কিছুক্ষণ রান্না করে নেই । মাছ এবং আলু গুলো সিদ্ধ হয়ে গেলে চুলা থেকে নামিয়ে ফেলি।

ধাপ ৬ঃ

20220629_132807.jpg

20220629_132755.jpg

এবার একটি বাটিতে পরিবেশন করে নেই।

আজকের মত এ পর্যন্তই। আবার কথা হবে অন্য কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় আজকের মতো এখানেই শেষ করছি।
Photographer@iraniahmed
DeviceSamsung M01s
Sort:  
 2 years ago 

পাঙ্গাশ মাছ দিয়ে অনেক সুন্দর একটা রেসিপি তৈরি করেছেন। যদিও আমি পাঙ্গাস মাছ তেমন একটা খাই না। তারপর আপনার পোস্ট দেখে খুব লোভ লেগে গেছে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার পাঙ্গাস মাছের রেসিপি টা আপনার অনেক ভালো লেগেছে জেনে আমার সত্যিই খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুব সুন্দর করে পাঙ্গাস মাছ রান্নার রেসিপি তৈরি করেছেন। যেটা মাঝে মাঝে খেতে আমি খুবই পছন্দ করি। আপনার রেসিপি তৈরি খুবই সুন্দর হয়েছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

পাঙ্গাস মাছের রেসিপি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভাল লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেকদিন হয়ে গেল পাঙ্গাস মাছ খাওয়া হয় না। তবে পাঙ্গাস মাছ খেতে আমার কাছে ভালই লাগে। পাঙ্গাস মাছের কাঁটা কম থাকে। তাই খেতে বেশ ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে আলু দিয়ে পাঙ্গাস মাছের মজার রেসিপি তৈরি করে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

পাঙ্গাস মাছের কাটা কম থাকার জন্যই খেতে বেশি ভালো লাগে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু পাঙ্গাস মাছের কাঁটার পরিমাণ কম তবে পাঙ্গাস মাছে অতিরিক্ত তেল থাকে এজন্যই গরমে বাচ্চাদেরকে অতিরিক্ত পাঙ্গাশ মাছ না খাওয়াই ভালো ।আলু দিয়ে এভাবে পাঙ্গাস মাছ রান্না করলে খেতে মনে হয় ভালই লাগে। আমি খুব একটা খাই না পাঙ্গাস মাছ।তবে আপনার রেসিপিটি ভালো হয়েছে।

 2 years ago 

আমিও আগে তেমন একটা খেতাম না। তবে এখন খেতে ভালোই লাগে। ধন্যবাদ আপনাকে আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

পাঙ্গাস মাছ রান্নার রেসিপি দেখে ভীষণ ভালো লাগলো। আমাদের ঘরে প্রায় সময় পাংগাস মাছ রান্না করা হয়। আপনি অনেক সুন্দর ভাবে রেসিপিটি উপস্থাপন করেছেন। আমার কাছে ভীষণ ভালো লেগেছে।

 2 years ago 

আমার পাঙ্গাস মাছের রেসিপি দেখে আপনার ভালো লেগেছে জেনে আমার ভাল লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বিশেষ করে আমি মাছ তেমন খাই না তবে আপনার মাছের রেসিপি সত্যিই অসাধারণ হয়েছে। মাছের মধ্যেই চিংড়ি মাছ, ইলিশ মাছ আমার অনেক পছন্দের। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমারও ইলিশ মাছ এবং চিংড়ি মাছ খেতে খুবই ভালো লাগে। এই দুইটি মাছ আমার প্রিয় মাছ।

 2 years ago 

পাঙ্গাস মাছ আমার তেমন ফেভারিট না তবে বড় পাঙ্গাস হলে মাঝেমধ্যে ২-১টুকরা খেয়ে থাকি আপনি খুব সুন্দর ভাবে রেসিপিটি উপস্থাপন করেছেন রেসিপিটি দেখেই লোভ হচ্ছে খেতে খুব মজা হয়েছিল

 2 years ago 

সত্যিই পাঙ্গাস মাছের রেসিপিটি খেতে খুবই মজা হয়েছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পাঙ্গাস মাছ রান্নার রেসিপি অনেক দারুন হয়েছে। আমার খুব প্রিয় খাবার পাঙ্গাস মাছ। এ মাছগুলো সাধারণত অন্যান্য মাছগুলো থেকে কাটা কম থাকে। সাধারণত মাছগুলো রান্নায় খুব দারুণ হয়। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

পাঙ্গাস মাছ আমার খুব প্রিয় একটি মাছ। আমাদের ঘরের সবাই পাঙ্গাস মাছ খুবই পছন্দ করে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন আপনি। ভীষণ ভালো লেগেছে আপনার রেসিপি টা দেখে।

 2 years ago 

আপু পাঙ্গাস মাছ আমি কখনোই ভাজি করা ছাড়া খাইনি। আপনিতো দেখছি খুব সুন্দর করে ভাজি না করেই রান্না করেছেন। তবে এর স্বাদ কেমন তা আমার জানা নেই। দেখে তো মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আপনি খুব সুন্দর করে রেসিপিটি তৈরি করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

পাঙ্গাস মাছ ভাজি করতে গেলে তেল ছিটে আসে। তাই ভাজি করে রান্না করা হয় না।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60157.20
ETH 2416.98
USDT 1.00
SBD 2.43