বৃক্ষ মেলার কিছু ফুলের ফটোগ্রাফি। ১০% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম। আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি।

আজ আমি আপনাদের মাঝে শেয়ার করব বৃক্ষ মেলায় কিছু ফুলের ফটোগ্রাফি। আমি বেশ কিছুক্ষন বৃক্ষ মেলায় সময় কাটিয়েছি। বৃক্ষ মেলায় ঘুরতে এবং সব ধরনের গাছপালা দেখতে আমার খুবই ভালো লাগছিল। বিভিন্ন ধরনের ফুল এবং ফলের ফটোগ্রাফি সেখান থেকে করে রেখেছি। এর আগে আমি কয়েকটি বৃক্ষ মেলার ফটোগ্রাফি পোস্ট করেছি। আজ আমি বিভিন্ন ধরনের ফুলের ফটোগ্রাফি পোস্ট করতে যাচ্ছি। ফুল দেখতে এবং ফুলের ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে। আমি যেখানেই ফুল দেখি সেখান থেকেই ফুলের ফটোগ্রাফি করে রাখি। তাহলে এবার চলুন দেখে নেয়া যাক আমি কি কি ফুলের ফটোগ্রাফি করেছি।

আলোকচিত্রঃ ১


20220801_181048.jpg

এটি হলো রঙ্গন ফুল। এটি সবার অনেক পরিচিত একটি ফুল।কোথাও কোন বাগান হলে এই ফুলটি দেখা যায় সেই বাগানে। এই ফুলটি আমার খুবই ভালো লাগে। তবে এই কালারের ফুল আমি মনে হয় এর আগে কখনো দেখিনি। বৃক্ষ মেলায় প্রথম এই কালারের ফুলটি দেখেছি।

আলোকচিত্রঃ ২

20220801_181353.jpg

গোলাপ ফুলই সবার অনেক পছন্দের একটি ফুল। গোলাপ ফুল আমার ও অনেক পছন্দের ফুল। গোলাপ ফুল দেখলেই মন অনেক ভালো হয়ে যায়। গোলাপ ফুলের বিভিন্ন কালার হয়ে থাকে। সব ধরনের কালারই অনেক ভালো লাগে দেখতে।

আলোকচিত্রঃ ৩

20220801_181243.jpg

এটিও বৃক্ষমেলায় থেকে তোলা। বেশ কিছু দূর থেকে তোলা এ জন্য ভালোভাবে ফুলগুলো দেখা যাচ্ছে না তবে ফুলটির নাম এখন আমার একদমই মনে পড়ছে না। এ ফুল গাছে সাদা সাদা ছোট ছোট ফুল ধরে থাকে।

আলোকচিত্রঃ ৪

20220801_181035.jpg

এটি মিষ্টি কালারের এক ধরনের রঙ্গন ফুল। রঙ্গন ফুলের অনেক ধরনের কালার রয়েছে। এর আগে আমার কখনো এত ধরনের কালার চোখে পড়েনি।

আলোকচিত্রঃ ৫

20220801_180927.jpg

এটি সাদা কালারের গোলাপ ফুল। যদিও গোলাপ ফুল গুলো শুকিয়ে যাচ্ছে।তবুও দেখতে বেশ ভালোই লাগছে। সাদা কালারের ফুল গুলো দেখতে বেশি ভালো লাগে।

আলোকচিত্রঃ ৬

20220801_180934.jpg

এটি হল লাল রঙের গোলাপ ফুল। গোলাপ ফুলটি দেখতে অনেক চমৎকার লাগছে। আমার কাছে তো সব ধরনের ফুল অনেক ভালো লাগে। তবে গোলাপ ফুল সব থেকে বেশি ভালো লাগে দেখতে।

আলোকচিত্রঃ ৭

20220801_181347.jpg

এটি হলো সাদা জবা ফুল গাছ। গাছ ভর্তি সাদা সাদা অসংখ্য ফুল ধরে আছে। বৃক্ষ মেলায় দূর থেকে এ ফুল গাছটি চোখে পড়ছিল।

আজকের মত এ পর্যন্তই। আবার কথা হবে অন্য কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় আজকের মতো এখানেই শেষ করছি।
Photographer@iraniahmed
DeviceSamsung m01s
LocationRajendro college,Faridpur
Sort:  
 2 years ago 

অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি শেয়ার করেছেন। দেখতে বেশ ভালো লাগছে। আপনি যে ফুলের নাম জানেন না। সেটা হচ্ছে টগর ফুল। কম বেশি সারা বছরই ফোটে। এই ফুলের কোন বাসনা নেই।

 2 years ago 

টগর ফুলের নাম বলে দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এই ফুলের নাম আমার সত্যিই জানা ছিল না।

 2 years ago 

একদম ঠিক বলেছেন, গোলাপ ফুল দেখলে সবার মন ভালো হয়ে যায়। গোলাপ এমন একটা ফুল যেটা সবারই খুবই পছন্দের। আপনার মত আমিও সুন্দর ফুলের ফটোগ্রাফি করতে ভীষণ ভালোবাসি। যেখানে সুন্দর সুন্দর ফুল দেখতে পাই সঙ্গে সঙ্গে ক্যামেরা বন্দী করি। কারণ ফুল হচ্ছে আল্লাহর এক অপরূপ সৃষ্টি। যার সৌন্দর্যের কোনো তুলনা নেই। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আমিও একই কাজ করি যেখানে সুন্দর সুন্দর ফুল দেখি সেখানে ফুলের ফটোগ্রাফি করি নেই।

 2 years ago 

জি আপু আমি দেখেছিলাম বৃক্ষ মেলার কয়েকটি ফটোগ্রাফি। আজকে ও আপনি বৃক্ষ মেলার কয়েকটি ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। ঠিক বলেছেন আপু যদিও সাদা গোলাপ গুলো শুকিয়ে যাচ্ছে কিন্তু দেখতে বেশ সুন্দর দেখাচ্ছে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য এবং আমার আগের পোস্টগুলো দেখেছেন বলে আপনাকে আবারো ধন্যবাদ।

 2 years ago 

ফুল বরাবরই সবার পছন্দের। ফুলের ফটোগ্রাফি দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। দেখতে অসম্ভব ভালো লাগছে। সাদা কালারের গোলাপ ফুল। এবং সাদা জবা ফুলের ফটোগ্রাফি। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার কাছেও সাদা গোলাপ ভীষণ ভালো লাগে দেখতে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ আপু শুধু বৃক্ষ মেলায় শুধু ঘুরেনই নি। সাথে আমাদের উপভোগ করার জন্য সুন্দর সুন্দর কিছু ফুলের ছবি তুলে নিয়ে আসছেন। এটা খুবই ভালো উদ্যোগ। ভালো লাগলো ছবি গুলো দেখে।

 2 years ago 

বৃক্ষ মেলা যেয়ে ছবিগুলো তুলতে পেরে খুবই ভালো লেগেছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমি বৃক্ষ মেলার ফটোগ্রাফি গুলো দেখতে পাইনি আপু। আজ বৃক্ষমেলার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। বৃক্ষ মেলায় ঘুরতে যেতে আমার কাছে অনেক ভালো লাগে। আমাদের এখানেও বৃক্ষ মেলা হলে আমিও ওখান থেকে কোন না কোন গাছ কিনে আনি। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

বৃক্ষ মেলায় ঘুরতে যেতে আমারও ভীষণ ভালো লেগেছিল। এবং সেই সাথে ফুলগুলো দেখেও খুব ভালো লেগেছিল।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। গাছ এবং ফুলের তোলা ছবিগুলো অসাধারন হয়েছে। গাছ আমাদের বাচিয়ে রাখে। ধন্যবাদ আপু।

 2 years ago 

ফুল এবং গাছের ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66094.73
ETH 3446.09
USDT 1.00
SBD 2.66