"ডাটা শাক ভাজির রেসিপি"। ১০% লাজুক শেয়ালের জন্য বরাদ্দ।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম।

আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লার রহমতে ভালই আছি। আজ আমি আপনাদের মাঝে শেয়ার করব ডাটা শাক রান্নার রেসিপি। শাক খুবই পুষ্টিকর একটি খাবার। প্রত্যেক মানুষেরই শাকসবজি খাওয়া দরকার। শাক খেলে নানা ধরনের পুষ্টির চাহিদা পূরণ হয়। আশা করি সবার এই রেসিপিটি ভালো লাগবে। আসুন দেখা যাক, আমি কিভাবে ডাটা শাক রান্না করেছি। এভাবে ডাটা শাক রান্না করলে খেতে খুবই মজা হয়।

20220305_141521.jpg

প্রয়োজনীয় উপকরণঃ


  • ডাটা শাক
  • পিয়াজ কুচি
  • রসুন কুচি
  • কাঁচা মরিচ
  • শুকনা মরিচ
  • সয়াবিন তেল
  • লবণ।

20220305_130702.jpg

20220305_133637.jpg


প্রস্তুত প্রণালীঃ


ধাপ-১ঃ

20220305_134524.jpg

  • প্রথমে চুলার একটি পরিষ্কার কড়াই বা ফ্রাইপেন নেই।

ধাপ-২ঃ

20220305_132640.jpg

  • এরপর করাইয়ের মধ্যে ধুয়ে পরিষ্কার করে কেটে রাখা ডাটা শাক গুলো দিয়ে দেই। এবং একই সাথে পেঁয়াজ কুচি, কাঁচামরিচ এবং লবণ দিয়ে দেই।

ধাপ-৩ঃ

20220305_172001.jpg

  • এবার ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রান্না করতে থাকি। মাঝেমধ্যে ঢাকনা খুলে একটু নেড়েচেড়ে দিতে হবে।

ধাপ-৪ঃ

20220305_134755.jpg

20220305_135400.jpg

  • এবার ঢাকনা খুলে দেখা যাবে শাক গুলো সিদ্ধ হয়ে গেছে। এবার শাকগুলো একটি বাটিতে উঠিয়ে রাখি।

ধাপ-৫ঃ

20220305_134548.jpg

  • এবার একটি পরিস্কার একটি কড়াই নেই এবং এর মধ্যে পরিমান মত তেল দিয়ে দেই।

ধাপ-৬ঃ

20220305_134656.jpg

  • তেল গরম হয়ে গেলে তেলের মধ্যে শুকনা মরিচ এবং রসুন কুচি দিয়ে দেই।

ধাপ-৭ঃ

20220305_135107.jpg

  • রসুন এবং শুকনা মরিচ একটু তেলে ভেজে নিয়ে এর মধ্যে সিদ্ধ করা ডাটা শাক গুলো দিয়ে দেই।

ধাপ-৮ঃ

20220305_141521.jpg

20220305_141516.jpg

  • এরপর কিছুক্ষণ নাড়াচাড়া করে রান্না করে নেই। এই পর্যায়ে হয়ে গেল আমার ডাটা শাক রান্না রেসিপি। এরপর একটি প্লেটে পরিবেশন করে নিলাম। এভাবে রান্না করে খেয়ে দেখবেন খুবই ভালো লাগবে।
আজ এ পর্যন্তই। আবার হাজির হব অন্য কোন পোস্ট নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য।
Photographeriraniahmed
DeviceSamsung M01s
Sort:  
 2 years ago (edited)

শাক ভাজি বরাবরই আমার খুব প্রিয় বিশেষ করে গরম ভাত অথবা সকালের নাস্তায় রুটির সাথে খেতে খুবই ভালো লাগে।
আপনার রেসিপিটি দেখতে খুবই লোভনীয় দেখাচ্ছে খেতে মনে হয় ভারী সুস্বাদু হয়েছিল।
সুন্দর উপস্থাপনা করেছেন রেসিপিটি সম্পর্কে শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি ডাটা শাক ভাজি এর অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করলেন। শাক ভাজি আমার খেতে তো এমনিতেই ভীষণ ভালো লাগে। কিন্তু ডাটা শাক ভাজি আমি মনে হয় আগে কখনো। নামটাও আজকে প্রথম শুনলাম। আপনার তৈরি করার ডাটা শাক ভাজির রেসিপি দেখে মনে হচ্ছে খুব ইয়াম্মি এবং সুস্বাদু হয়েছে। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনাও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

আমার পোষ্টের সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ডাটা শাক ভাজি রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে।আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করলেন। আপনার উপস্থাপন দেখে আমিও শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে।

ডাটা শাক খেতে কিন্তু খুবই দারুণ লাগে। আপনি সেই মজাদার একটা ডাট শাক আমাদের মাঝে শেয়ার করেছেন। এ শাক গুলো দিয়ে বাত খেতে খুবই দারুণ লাগে আমার কাছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এতো সুন্দর একটা লোভনীয় ডাটা শাক শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

যেকোনো ধরনের শাক খেতে খুব পছন্দ করি। আর আপনি অনেক সুন্দর করে ডাটা শাকের ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে খুবই ভালো লাগলো, দেখেই বুঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আর আমাদের সাথে এত সুন্দর করে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago (edited)

আপনার ডাটা শাক ভাজা রেসিপি দেখে মনে হচ্ছে খুব ভালো হয়ছে। আর পুরো রন্ধনপ্রণালী দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। আপনার উপস্থাপনা বেশ সুন্দর ছিল। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

শাক ভাজি আমার খুবই ফেভারিট খাবার। আপনি খুব সুন্দর করে শাক ভাজি রেসিপি তৈরি করেছেন। আমার কাছে অনেক ভালো লাগলো। এই ধরনের খাবার অনেক পুষ্টিগুণসম্পন্ন হয়। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

শাক বাজি আমার খুবই পছন্দের এর সাথে কাঁচা মরিচ হলে আমার আর কিছু লাগেনা, আপনার শাক বাজি খুবই সুস্বাদু হয়েছে তা দেখেই বুঝা যাচ্ছে

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক সুন্দর একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। এভাবে শাক ভাজি করে খেলে অনেক ভালো লাগে। আপনার শাক ভাজি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। কালার টা অনেক সুন্দর লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ডাটা শাক ভাজি মাঝে মাঝে আমার গরম ভাতের সাথে ভালোই লাগে। বিশেষ করে আমার মা শুঁটকি দিয়ে ভাজি করে থাকে। খেতে আমার খুব ভালো লাগে। আপনার ডাটা শাক ভাজি মনে হচ্ছে খেতে খুব মজা হয়েছে। ভালো ছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার রেসিপিটি আপনার কাছে ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58613.96
ETH 3153.58
USDT 1.00
SBD 2.43