কলমি শাক রান্নার রেসিপি.।১০% লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম।

কেমন আছেন বন্ধুরা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি। আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব মজাদার কলমি শাক রান্নার রেসিপি। কলমি শাকে প্রচুর পরিমাণ ভিটামিন রয়েছে যা আমাদের মানবদেহের জন্য খুবই উপকারী। মাছ মাংস খাওয়ার পাশাপাশি আমাদের শাকসবজি খাওয়া দরকার। কলমি শাকে প্রচুর পরিমাণে পুষ্টিগুণ রয়েছে। কলমি শাকের রয়েছে আয়রন যা রক্তশূন্যতা দূর করে। এটি মানবদেহের জন্য খুবই উপকারী। কলমি শাক সাধারণত আমরা ভাজে করে থাকি।একটু বেশি পরিমাণ তেল দিয়ে রান্না করলে খেতে বেশি ভালো লাগে। এবার দেখে নেয়া যাক আমি কিভাবে কলমি শাক রান্নার রেসিপি তৈরি করেছি।

20220616_142102.jpg

প্রয়োজনীয় উপকরণ

20220616_140413.jpg20220616_134503.jpg
উপকরণের নামপরিমাণ
কলমি শাকপরিমাণ মতো
পেঁয়াজ কুচি১/২ কাপ
কাঁচা মরিচ৫/৬ টি
রসুন৩টি
শুকনা মরিচপরিমাণ মতো
লবণপরিমাণমতো
সয়াবিন তেলআধা কাপ

প্রস্তুত প্রণালী

ধাপ ১ঃ

20220616_140340.jpg20220616_140156.jpg

প্রথমে কলমি শাক গুলো পরিষ্কার করে পানি দিয়ে ধুয়ে নিয়েছি। এরপর কলমি শাক গুলো কুচি কুচি করে কেটে নিয়েছি।এবার চুলায় একটি পাত্র নেই। এবার এর মধ্যে কেটে রাখা কলমি শাক গুলো দিয়ে দেই।

ধাপ ২ঃ

20220616_140559.jpg20220616_140424.jpg

এবার পেঁয়াজ কুচি, কাঁচা মরিচ, রসুন এবং পরিমাণমতো লবণ দিয়ে দেই। এবং একটি ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রান্না করে নেই।

ধাপ ৩ঃ

20220616_140900.jpg

এবার দেখা যাবে শাকগুলো সিদ্ধ হয়ে গেছে। এবার একটি বাটিতে উঠিয়ে নেই।

ধাপ ৪ঃ

20220616_141644.jpg

এবার ওই একই পাত্রে পরিমান মত তেল দিয়ে কিছুক্ষণ গরম করে নেই। তেল গরম হয়ে গেলে এর মধ্যে ৩/৪ টি শুকনা মরিচ দিয়ে হালকা করে ভেজে নেই।

ধাপ ৫ঃ

20220616_142022.jpg

এবার সিদ্ধ করে রাখা কলমি শাক এর মধ্যে দিয়ে কিছুক্ষণ নেড়ে রান্না করে নেই।

ধাপ ৬ঃ

20220616_142104.jpg

20220616_142057.jpg

এবার একটি বাটিতে পরিবেশন করে নেই। এই পর্যায়ে হয়ে গেল আজ আমার কলমি শাক রান্নার রেসিপি।

আজকের মত এ পর্যন্তই। আবার কথা হবে অন্য কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় আজকের মতো এখানেই শেষ করছি।
Photographer@iraniahmed
DeviceSamsung M0s1
Sort:  
 2 years ago 

কলমি শাক আমার আম্মুর ভীষণ পছন্দের একটা খাবার। আমার কাছে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর করে কলমি শাকের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। সেই সাথে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমারও কলমি শাক খেতে ভীষণ ভালো লাগে। প্রতিটি ধাপ একটু সুন্দর করে বর্ণনা করার চেষ্টা করেছি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কলমি শাক খেতে আমার কাছে অনেক ভালো লাগে। মাঝে মাঝেই বাসায় আমি কলমি শাক রান্না করি। আপনার রেসিপির কালার টা দেখতে অনেক সুন্দর লাগছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমারও কলমি শাক খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

এরকম শাক ভাজি হলে গরম ভাতের সাথে খুবই জমে যায়। কলমি শাক ভাজি আসলে আমার কাছে খুব ভালো লাগে। আপনি আজকে এই রেসিপি শেয়ার করেছেন এটা দেখেই বোঝা মনে হচ্ছে খুবই মজার হবে। ধন্যবাদ আপনাকে এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার জন্য।

 2 years ago 

আসলেই কলমি শাকের রেসিপি খেতে মজা হয়েছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু কলমি শাক ভাজি করে খেলেই সবথেকে বেশি মজার হয় আমার কাছে অনেক ভালো লাগে

 2 years ago 

শাক এর মধ্যে কলমি শাক অনেক প্রিয়। খুব সুন্দর ভাবে শাকের রেসিপি আজকে আপনি আমাদের সাথে তুলে ধরেছেন।ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

আমার কাছেও কলমি শাক খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

শাক আমার এমনিতেই অনেক প্রিয়,তবে শাকের মধ্যে কলমি শাক একটু আসলেই বেশি প্রিয়। ধন্যবাদ ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

সব ধরনের শাক এরমধ্যে কলমির শাক আমার সবচেয়ে পছন্দের। তবে এটা রান্না নয়। বেশিরভাগ ভাজি করে খাওয়া হয়েছে। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন প্রতিটি ধাপ। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর এবং পুষ্টি সম্পন্ন একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমারও শাকের মধ্যে কলমি শাক খুবই পছন্দের। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

কলমি শাক রান্নার রেসিপি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আমাদের বাসায় প্রতিনিয়ত কলমি শাক ভাজি করে থাকে। আমাদের ঘরের সবাই অনেক পছন্দ করে। চমৎকার রেসিপি টা শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আমাদের বাসায়ও সবাই কলমি শাক খেতে ভীষণ ভালোবাসে।

 2 years ago 

কলমি শাক আমার খুব ই ফেভারিট গ্রামে থাকতে মাঝে মাঝেই খাওয়া হতো কিন্তু এখন আর তেমন একটা চোখে মেলে না। আপনি লোভনীয় হবে' রেসিপিটি প্রস্তুত করেছেন দেখেই লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হয়েছিল বিশেষ করে এ ধরনের রেসিপি সকালের নাস্তায় রুটি দিয়ে খেতে সব থেকে বেশি ভালো লাগে

 2 years ago 

কলমি শাক আমার অনেক প্রিয়। আর এই রেসিপিটি সত্যিই অনেক মজাদার হয়েছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কলমি শাক রান্নার রেসিপি অনেক সুস্বাদু মনে হচ্ছে, আসলে ছোটবেলা আমরা কলমি শাক তুলে নিয়ে এসে আম্মাকে বলতাম ভাজি করে দিতে, সে দিনের কথা মনে পড়ে গেল। আপনার রেসিপির উপস্থাপন ও পরিবেশন অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আমার রেসিপির উপস্থাপন ও পরিবেশক আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে আমি খুবই আনন্দিত হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কলমি শাক ভাজা খেতে আমার অনেক ভালো লাগে। আজকে সকালবেলায় কলমি শাক ভাজা খেয়েছি। গরম ভাতের সাথে কলমি শাক ভাজা খেতে আমার অনেক ভালো লাগে। আর যদি সাথে হয় এক টুকরো লেবু তাহলে খেতে আরো বেশি ভালো লাগে। অনেক সুন্দর ভাবে আপনি এই রেসিপি তৈরি করে উপস্থাপন করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আমার কাছেও গরম ভাতের সাথে কলমি শাক খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কলমি শাক আমার খুবই প্রিয় একটি শাক। আমি মাঝে মাঝে কলমি শাক রান্না করে খাই। আপনি আজ অনেক চমৎকার ভাবে কলমী শাক ভাজি করে দেখিয়েছেন দেখে অনেক ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

আমার রেসিপিটি আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি খুবই খুশি হলাম।আমারও কলমি শাক খেতে খুবই ভালো। লাগে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60202.34
ETH 2423.33
USDT 1.00
SBD 2.43