পুটি মাছ ভাজা রেসিপি।১০% লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম। আমার বাংলা ব্লগের সবাইকে জানাই ঈদের অগ্রিম শুভেচ্ছা।

কেমন আছেন বন্ধুরা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি। আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব আমার পছন্দের মাছ পুটি মাছ ভাজা রেসিপি। পুটি মাছ মুচমচে করে ভেজে খেতে খুবই ভালো লাগে। আমার প্রায় সব মাছই ভেজে খেতে বেশি ভালো লাগে। তবে ছোট মাছগুলো ভাজলে বেশি মুচমুচে হয় তাই এগুলো খেতে বেশি ভালো লাগে। এমন মুচমুচে ভাজা মাছ গুলো গরম ভাতের সাথে খেতে সব থেকে বেশি ভালো লাগে। ছোট মাছের অনেক পুষ্টিগুণ রয়েছে। তবে ছোট মাছগুলো কাটা ধোয়া অনেক ঝামেলায়। পুটি মাছ গুলো অল্প উপকরণে খুব সহজে কম সময়ে ভেজে নেয়া যায়। এবার চলুন তাহলে দেখে নেয়া যাক আমি কিভাবে পুটি মাছ গুলো ভেজেছি।

20220709_150625.jpg

প্রয়োজনীয় উপকরণ

20220709_143127.jpg

20220530_132729.jpg

উপকরণের নামপরিমাণ
পুটি মাছপরিমাণ মতো
আদা বাটা২ চা চামচ
হলুদের গুঁড়া১ চা চামচ
জিরার গুড়াআধা চা চামচ
শুকনা মরিচের গুড়াপরিমাণ মতো
লবণপরিমাণমতো
সয়াবিন তেলআধা কাপ

প্রস্তুত প্রণালী

ধাপ ১ঃ

20220709_143127.jpg

প্রথমে আমি মাছগুলোকে কেটে ধুয়ে পরিষ্কার করে নিয়েছি ।

ধাপ ২ঃ

20220709_143251.jpg

এরপর মাছের মধ্যে হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরার গুড়া, আদা বাটা এবং পরিমাণ মতো লবণ দিয়ে দেই।

ধাপ ৩ঃ

20220709_143316.jpg

এবার মাছের সঙ্গে সব উপকরণগুলো ভালোভাবে মিশিয়ে নেই।

ধাপ ৪ঃ

20220709_145626.jpg

এবার চুলায় একটি ফ্রাই প্যান নেই। ফ্রাই প্যান এর মধ্যে পরিমানমত তেল দিয়ে কিছুটা গরম করে নেই। তেল গরম হয়ে গেলে এর মধ্যে পুটি মাছ গুলো দিয়ে দেই।

ধাপ ৫ঃ

20220709_150402.jpg

এবার দুই পাশ উল্টে পাল্টে ভালোভাবে ভেজে নেই।

ধাপ ৬ঃ

20220709_150619.jpg

20220709_150612.jpg

এবার একটি প্লেটে পরিবেশন করে নেই।

আজকের মত এ পর্যন্তই। আবার কথা হবে অন্য কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় আজকের মতো এখানেই শেষ করছি।
Photographer@iraniahmed
DeviceSamsung M01s
Sort:  
 2 years ago 

মাছ ভাজা মানেই সুস্বাদু পুষ্টি কর খাবার। আমার খুব পছন্দের। দেখে লোভ সামলাতে পারছি না। খেতে ইচ্ছে করছে 😋😋

 2 years ago 

অনেক সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা।ঈদ মোবারক।

 2 years ago 

আপু ঠিকই বলেছেন মুচমুচে পুটি মাছ ভাজা গরম গরম ভাতের সঙ্গে খেলে বেশি ভালো লাগে। আমার কাছে পুটি মাছ ভাজা খেতে খুবই ভালো লাগে। আর তাই আপনার তৈরি পুটি মাছ ভাজা রেসিপি দেখে খুবই খাওয়ার ইচ্ছে হচ্ছে। এত সুস্বাদু করে পুটি মাছ ভাজা রেসিপি আমাদের মাঝে সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার কাছেও পুটি মাছ ভাজা খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

পুটি মাছ খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আমি বাসায় মাঝে মাঝে পুটি মাছ ভাজি করি। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

পুটি মাছ খেতে আপনার কাছে অনেক ভালো লাগে জেনে আমার খুবই ভালো লাগলো। এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন। ঈদ মোবারক।

 2 years ago 

আপনার পুটি মাছ দিয়ে ভাজা রেসিপি অসাধারণ হয়েছে। সত্যি প্রথমে দেখে জিভে জল চলে এসেছে। আপনার উপস্থাপনা দারুন ছিল। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার উপস্থাপন আপনার অনেক ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ঈদ মোবারক আপু।

 2 years ago 

স্বাদের পুটি মাছ ভাজা খেতে সেই রকম লাগে। পানিভাত আর পেঁয়াজ দিয়ে ভাজা পুঁটি মাছ খেতে শুধু মন চায়। আপনার পুটি মাছ ভাজ ভাজা কিন্তু সেই রকম হয়েছে কালারটা ভারী চমৎকার।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

পুটি মাছ এভাবে ভাজলে পারে খেতে একটু ঝামেলা হয় আমার কাছে, কারণ কাঁটাগুলো খাওয়ার সময় ছোট ছোট হয়ে যায় এবং দাঁতে মধ্যে আটকে যায়। তবে রেসিপি দেখলে মন চাই বারবার খায়।

 2 years ago 

পুটি মাছ এভাবে ভাজলে আমার কাছে খেতে খুবই দারুণ লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

অনেক মজার একটা রেসিপি শেয়ার করেছেন। পুঁটি মাছ ভাজি অনেক মজার একটা খাবার। আমার কাছে এই ভাজি টা বেশ সুন্দর লাগে। অনেক দিন হলো খাওয়া হয় না।

 2 years ago 

সত্যি পুটি মাছ এভাবে ভাজলে গরম ভাতের সাথে খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পুটি মাছ ভাজা রেসিপিটি দেখে মনে হচ্ছে বেশ লোভনীয় ও সুস্বাদু হয়েছে। পুটি মাছের ভাজা রেসিপিটি আমাদের মাঝে এত সুন্দরভাবে উপস্থাপনের জন্য অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। ভালো থাকবেন আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61129.70
ETH 2660.38
USDT 1.00
SBD 2.55