পাবদা মাছ রান্নার রেসিপি।১০% লাজুক শেয়ালের জন্য এবং ৫% এবিবি স্কুলের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম।

কেমন আছেন বন্ধুরা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব আলু দিয়ে পাবদা মাছ রান্নার রেসিপি। পাবদা মাছ খেতে ভালোই লাগে পাবদা মাছের বিভিন্ন ধরনের রেসিপি হয়ে থাকে। পাবদা মাছ আমরা বাসায় কখনো ঝোল করে খেয়ে থাকি, কখনো ভুনা করে খেয়ে থাকি, আবার মাঝেমধ্যে চচ্চড়ি করে খেয়ে থাকি। সব ধরনের রেসিপি আমার কাছে অনেক ভালো লাগে খেতে। আমি পাবদা মাছ গুলো আলু দিয়ে ঝোল ঝোল করে রান্না করেছি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। এই রেসিপিটি আমি বেশ কয়েকদিন আগে রান্না করেছিলাম। তাহলে এবার শুরু করা যাক আমি কিভাবে পাবদা মাছ আলু দিয়ে রান্না করেছি।

GridArt_20220528_234559507.jpg

প্রয়োজনীয় উপকরণ

20220421_170317.jpg20220421_170251.jpg20220421_170247.jpg
উপকরণের নামপরিমাণ
পাবদা মাছ১/২ কেজি
পেঁয়াজ কুচি2 কাপ
আলু৪/৫ টি
কাঁচা মরিচ৫/৬ টি
আদা বাটা২ চা চামচ
রসুন বাটা১ চা চামচ
হলুদের গুঁড়া১ চা চামচ
জিরার গুড়াআধা চা চামচ
শুকনা মরিচের গুড়াপরিমাণ মতো
লবণপরিমাণমতো
সয়াবিন তেলআধা কাপ

প্রস্তুত প্রণালী

ধাপ ১ঃ

20220528_234922.jpg

প্রথমে চুলায় পরিষ্কার একটি করাই নেই। এরমধ্যে পরিমান মত তেল দিয়ে গরম করে নেই। এবার তেল গরম হয়ে গেলে এরমধ্যে পেঁয়াজ কুচি এবং কাঁচা মরিচ দিয়ে নাড়াচাড়া করে নেই।

ধাপ ২ঃ

20220528_235056.jpg

এবার পেঁয়াজ কুচির মধ্যে সব মশলা গুঁলো দিয়ে দেই।এবং মসলাগুলো কিছুক্ষণ অল্প আঁচে কষিয়ে নেই।

ধাপ ৩ঃ

20220528_235107.jpg

এরপর কেটে রাখা আলু টুকরোগুলো দিয়ে দেই।

ধাপ ৪ঃ

20220528_235134.jpg

এরপর পরিমাণমতো পানি দিয়ে দেই।

ধাপ ৫ঃ

20220528_235146.jpg

কিছুক্ষণ পেঁয়াজ এবং আলু রান্না করে নেয়ার পর মাছগুলো এর মধ্যে দিয়ে দেই।

ধাপ ৬ঃ

20220528_235213.jpg

এবার আলু এবং মাছগুলো সিদ্ধ হয়ে গেলে এবং পানি কমে গেলে চুলা থেকে নামিয়ে ফেলি। হয়ে গেল আমার আলু দিয়ে পাবদা মাছ রান্নার রেসিপি। আমার এই রেসিপিটি আপনাদের কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন।

আজকের মত এ পর্যন্তই। আবার কথা হবে অন্য কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় আজকের মতো এখানেই শেষ করছি।
Photographer@iraniahmed
DeviceSamsung M01s
Sort:  
 2 years ago 

পাবদা মাছ কখনো আমার খাওয়া হয়নি। আপনি খুব সুন্দর করে পাবদা মাছের রেসিপি তৈরি করেছেন। আমার মনে হচ্ছে এভাবে পাবদা মাছের রেসিপি খেতে অনেক সুস্বাদু লাগে। যদিও কখনো খাওয়া হয়নি। অনেক সুন্দরভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ শেয়ার করার। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

কি বলেন আপু পাবদা মাছ এখনো খাননি। একদিন খেয়ে দেখবেন খেতে খুবই সুস্বাদু।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 years ago 

পাবদা মাছ আমার খুবই পছন্দ। আপনি খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন আপু। যদিও আপনার রেসিপিতে মনে হচ্ছে একটু ঝোল বেশি রয়েছে। আমরা আবার এতটা ঝোল রাখি না। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের সাথে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পাবদা মাছ আমরা এভাবে ঝোল করেও রান্না করে খেয়ে থাকি।

 2 years ago 

পাবদা মাছ খেতে আমি খুব পছন্দ করি l। আর তাই বাজারে এই মাছ দেখলেই আমি কিনে নিয়ে আসি। পাবদা মাছ কাঁচা মরিচ ও পেঁয়াজ দিয়ে ভুনা করে আমি সচরাচর খেয়ে থাকি। কিন্তু আমি কখনো আলু দিয়ে পাবদা মাছের রেসিপি করে খাইনি। আপনি খুব চমৎকার করে আলু দিয়ে পাবদা মাছের রেসিপি টি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপি দেখে একবার ট্রাই করা যাবে। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এভাবে আলু দিয়ে ঝোল করে রান্না করলেও খেতে ভালোই লাগে।

 2 years ago 

আপু মনি আপনার আলু দিয়ে পাবদা মাছপর ঝোল ঝোল রেসিপি আমারও খুবই ভালো লেগেছে, অনেক সুন্দর করে রান্নাটি সম্পুর্ন করেছেন, তবে আমি মনি রান্নার শেষে বাটিতে করে একটি ফটো দিলে খুবই ভালো হতো, যাইহোক সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ, সেই সাথে অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য আপু মনি।

 2 years ago 

আসলে বাটিতে করে ছবি তুলতে ভুলে গেছিলাম, এজন্য ছবিটি শেয়ার করতে পারিনি।

 2 years ago 

পাবদা মাছ রান্নার রেসিপি দেখে গরম গরম ভাত দিয়ে খাওয়ার লোভ লেগে গেলো আপু। পাবদা মাছ খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আর আমার ভালোলাগার মাছটি খুবই সুস্বাদু করে রেসিপি তৈরি করে দেখালেন। আপনার রন্ধনপ্রণালী টি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার রান্নাটা আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই খুশি হলাম, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পাবদা মাছের অনেক মজাদার এবং লোভনীয় রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজা হয়েছিল এ ধরনের রেসিপি আমার অনেক ফেভারিট

 2 years ago 

আমার কাছেও পাবদা মাছ খেতে ভালো লাগে।

 2 years ago 

পাবদা মাছ রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক মজা হয়েছে আপু। পাবদা মাছ আমার অনেক পছন্দের একটি মাছ। আপনি আলু দিয়ে পাবদা মাছের মজাদার রেসিপি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন। পাবদা মাছ তৈরীর রেসিপি প্রতিটি ধাপ অনেক সুন্দর ছিল আপু। এত সুন্দর রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টের সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

আমার প্রিয় মাছ গুলোর মধ্যে পাবদা মাছ একটি পাবদা মাছ আমার অনেক ভালো লাগে ।আপনি খুব সুন্দর ভাবে পাবদা মাছের রেসিপি আমাদের মাঝে তুলে ধরেছেন। এত সুন্দর ভাবে নিখুঁত করে পাবদা মাছের রেসিপি আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য এবং নিখুঁত ভাবে বর্ণনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

পাবদা মাছ আমারও পছন্দের মাছ গুলোর মধ্যে একটি। এটি খেতে অনেক সুস্বাদু হয়।

 2 years ago 

পাবদা মাছ রান্নার রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে। এধরনের মাছ গুলো খেতে অনেক সুস্বাদু লাগে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61937.20
ETH 3004.64
USDT 1.00
SBD 2.49