সুস্বাদু "বাটা মাছ " ভাজা রেসিপি। ১০% লাজুক শেয়ালের জন্য বরাদ্দ।

in আমার বাংলা ব্লগ3 years ago
আসসালামু-আলাইকুম। আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি। আজ আমি আপনাদের মাঝে শেয়ার করব বাটা মাছ ভাজা রেসিপি। বাটা মাছ গুলো দেখতে খুবই সুন্দর। বাটা মাছ ভাজা গরম ভাতের সাথে খেতে খুবই ভালো লাগে। প্রায় সব মাছই ভেজে খেতে আমার কাছে ভালো লাগে। বাটা মাছ আমরা প্রায় এভাবেই ভেজে গরম ভাতের সাথে খেয়ে থাকি। আশা করি এই রেসিপিটি সবার ভালো লাগবে। চলুন শুরু করা যাক কিভাবে আমি এই রেসিপিটি তৈরি করেছি।

20220310_135222.jpg

প্রয়োজনীয় উপকরণঃ


  • বাটা মাছ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরার গুড়া
  • আদা বাটা
  • রসুন বাটা
  • সয়াবিন তেল
  • লবণ।

20220310_124108.jpg

20220213_230905.jpg


প্রস্তুত প্রণালীঃ


ধাপ-১ঃ

20220310_133728.jpg

  • প্রথমে আমি বাটা মাছ গুলো কেটে ধুয়ে পরিষ্কার করে রেখেছি। এরপর এই মাছগুলোর মধ্যে হলুদের গুড়া, মরিচের গুঁড়া, জিরার গুড়া, আদা ও রসুন বাটা এবং পরিমান মত লবন দিয়ে দেই।

ধাপ-২ঃ

20220310_134027.jpg

  • এরপর মাছের সাথে সব মশলা গুলো ভালোভাবে মাখিয়ে নেই।

ধাপ-৩ঃ

20220310_232640.jpg

  • এরপর চুলায় একটি ফ্রাই প্যান নেই। এবং ফ্রাই প্যান এর মধ্যে পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে কিছুটা গরম করে নেই।

ধাপ-৪ঃ

20220310_232653.jpg

  • তেল গরম হয়ে গেলে এবার মসলা দিয়ে মাখিয়ে রাখা বাটা মাছ গুলো ফ্রাইপেনের মধ্যে দিয়ে দেই। এবং হালকা আচে মাছগুলো ভাজতে থাকি।

ধাপ-৫ঃ

20220310_232712.jpg

  • মাছগুলোর একপাশ হয়ে গেলে অন্য পাশ ভাজতে থাকে।

ধাপ-৬ঃ

20220310_135339.jpg

20220310_135222.jpg

  • এভাবে বাটা মাছ গুলো হাল্কা আঁচে উল্টেপাল্টে দুইপাশই ভালোভাবে ভেজে নেই। এ পর্যায়ে হয়ে গেল আমার বাটা মাছ ভাজা। আশাকরি রেসিপিটি সবার ভালো লেগেছে। অবশ্যই আপনারা কমেন্টের মাধ্যমে জানাবেন এই রেসিপিটি আপনাদের কেমন লেগেছে।

আজ এ পর্যন্তই। আবার হাজির হব অন্য কোন পোস্ট নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। আমার এ পোস্টটি দেখার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ।

Photographeriraniahmed
DeviceSamsung M01s
Sort:  
 3 years ago 

বাটা মাছ আমার খুবই পছন্দের কি যে সুস্বাদু লাগে বলে বুঝানোর মতো না। বাটা মাছ এভাবে ভেজে খেতে দারুন লাগে, সুন্দর একটা মুচমুচে ভাব। আর আপনি খুব সুন্দর করে আমার এই পছন্দ হিসেবে ইতিহাসে তৈরি করেছেন দেখে অনেক ভালো লাগলো। কৃতজ্ঞতা প্রকাশ করছি আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

অনেক সুন্দর ভাবে বাটা মাছ ভাজি রেসিপিটি তৈরি করলেন। বাটা মাছ ভাজি আমার তো খেতে ভীষণ ভালো লাগে। আপনার তৈরি করা বাটা মাছ ভাজি রেসিপি দেখে খুব খেতে ইচ্ছে করছে। আপনি খুবই চমৎকার ভাবে বাটা মাছ ভাজি করে ধাপ ধাপ উপস্থাপনাও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 3 years ago 

আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু খুব সুস্বাদু একটি মাছ ভাজা রেসিপি শেয়ার করেছেন। মাছ ভাজা অনেক পছন্দ আমার। যেকোনো মাছ ভাজা খেতেই আমার অনেক ভালো লাগে। আপনার মাছ ভাজা দেখে আমার খুব খেতে ইচ্ছা করছে। আপনি ধাপে ধাপে খুব সুন্দর করে উপস্থাপন করেছেন।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার জন্য রইল শুভকামনা। অসংখ্য ধন্যবাদ আপনাদের সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago (edited)

বাটা মাছ ভাজা আমার খুব প্রিয় এবং এটি ভাজা খেতে আমার বেশ ভালো লাগে। আমি খুব খেতাম । পনি দারুণভাবে সুস্বাধু বাটা মাছ ভাজা রেসিপি রান্না করেছেন। প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোষ্টে মন্তব্য করার জন্য।

 3 years ago 

ছোটবেলা থেকেই মাছ ভাজা উপর কেমন যেন একটা দুর্বলতা কাজ করে আমার‌। মাছ ভাজা আমার খুবই পছন্দের একটি খাবার। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি বাটা মাছ ভাজার পোষ্ট শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

বাটা মাছ " ভাজা রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে আপু। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন ‌‌। দারুন হয়েছে আমিও শিখে নিলাম বাসায় তৈরী করবো। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

ভাজা মাছ দেখলেই তো জিভে জল চলে আসে। আপনি সুস্বাদু মাছ দিয়ে অসাধারন একটি রেসিপি শেয়ার করেছেন। উপস্থাপনা ছিল যথেষ্ট ভাল।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

মাছ ভাজা আমার অনেক পছন্দের একটি খাবার। এবং মাছ ভাজা অপছন্দ করে এমন লোকের সংখ্যা অনেক কম। যদিও রেসিপি টা একেবারে সহজ এবং কমন ছিল তাও ভালো ছিল আপনারটা। এবং আপনার বাটা মাছ ভাজা বেশ লোভনীয় ছিল। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।।

 3 years ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

বাটা মাছ ভাজি করলে খুবই মুচমুচে হয়ে থাকে। যা খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার বাটা মাছ ভাজি রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

বাটা মাছ ভেজে রান্না করলে বেশ সুস্বাদু লাগে। আপনি খুব সুন্দর করে বাটা মাছের ভাজি রেসিপি তৈরি করেছেন। যেটা খেতে অনেক লোভনীয় ও সুস্বাদু হবে সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আমার পোস্টে সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56714.19
ETH 2341.70
USDT 1.00
SBD 2.37