সুস্বাদু সবজি খিচুড়ি রেসিপি। 10% প্রিয় লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago
আসসালামু-আলাইকুম। আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে শেয়ার করব সুস্বাদু সবজি খিচুড়ি রেসিপি। আশা করি সবার ভালো লাগবে।

20220121_125326.jpg

প্রয়োজনীয় উপকরণঃ


  • চাল 1/2 কেজি
  • ডাল 1 কাপ
  • তেল হাফ কাপ
  • লবণ পরিমাণমতো
  • হলুদের গুঁড়া 1/2 চা চামচ
  • মরিচের গুঁড়া 1/2 চা-চামচ
  • জিরার গুঁড়া 1/2 চা চামচ
  • কাঁচা মরিচ 4/5 টি
  • গাজোর 1 টি
  • টমেটো 1টি
  • পেঁয়াজ 2/3 টি
  • রসুন 2 টি
  • পেঁয়াজের কলি।

20220121_121319_mfnr.jpg

20220101_135732.jpg


প্রস্তুত প্রণালীঃ


ধাপ-১ঃ

  • প্রথমে গাজর, টমেটো, পিয়াজ, মরিচ, পেঁয়াজের কলি, রসুন এই সবকিছু ছোট ছোট টুকরো করে কেটে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নেই।

20220121_122219_mfnr.jpg

ধাপ-২ঃ

  • এবার চাল-ডাল গুলো পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নেই।

20220121_122215_mfnr.jpg

ধাপ-৩ঃ

  • চুলায় একটি পরিষ্কার প্রেসার কুকার নিয়ে সামান্য তেল গরম করে নেই।

20220121_122458_mfnr.jpg

ধাপ-৪ঃ

  • এরপর তেলের মধ্যে পেঁয়াজ কুচি ও রসুন কুচি দিয়ে সামান্য ভেজে নেই।

20220121_122537_mfnr.jpg

ধাপ-৫ঃ

  • এখন কেটে রাখা সবজিগুলো এবং আগে থেকে ধুয়ে রাখা চাল-ডাল প্রেসার কুকার এর মধ্যে দিয়ে দেই।

20220121_122745_mfnr.jpg

ধাপ-৬ঃ

  • সবজি ও চালগুলো একটু নাড়াচাড়া করে এর মধ্যে হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরার গুড়া, রসুন, পেঁয়াজ, কাঁচামরিচ দিয়ে দেই।

20220121_122902_mfnr.jpg

ধাপ-৭ঃ

  • একটু নাড়াচাড়া করে এর মধ্যে পরিমাণমতো পানি দিয়ে দেই।

20220121_123134_mfnr.jpg

ধাপ-৮ঃ

  • এখন প্রেসার কুকারের ঢাকনা দিয়ে ঢেকে কয়েক মিনিট রান্না করি।

20220121_123235_mfnr.jpg

ধাপ-৯ঃ

  • রান্না হয়ে গেলে চুলা থেকে নামিয়ে ফেলি। এবার হয়ে গেল আমাদের সবজি খিচুড়ি।

20220121_125125.jpg

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আজকের মত এ পর্যন্তই। আবার কোন এক সময় হাজির হবো অন্য কোন পোস্ট নিয়ে। ধন্যবাদ সবাইকে।

Photographeriraniahmed
DeviceSamsung M01s
Sort:  
 3 years ago 

সুস্বাদু সবজি খিচুড়ি রেসিপি ওয়াও😋😋
খিচুড়ি আমার খুব পছন্দের।।
সাথে যদি ডিম ভাজি থাকে।।
আপনার রেসিপি দেখতে খুব লোভনীয় দেখাচ্ছে মনে হচ্ছে খেতে ও অনেক সুস্বাদু হবে।।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

এই শীতের মধ্যে খিচুড়ি দেখিয়ে তো লোভ লাগিয়ে দিলেন আপু। আপনার রান্না করা খিচুড়ি গুলো দেখতে খুবই লোভনীয় লাগছে আপু। খিচুড়ির পরিবেশনাও সুন্দর লাগছে। সব মিলিয়ে দারুণ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago (edited)

আপনি অনেক মজাদার এবং লোভনীয় একটি সবজি খিচুড়ি রান্নার রেসিপি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার এই সবজি খিচুড়ি রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক মজাদার এবং সুস্বাদু হয়েছিল। আপনার এই রেসিপিটি দেখে আমার জিভে জল এসে গেল। তবে আপনি রান্নাটি একদম শেষ ধাপ পর্যন্ত উপস্থাপন করেননি দেখছি, চেষ্টা করতে থাকুন প্রতিটি ধাপ অনেক চমৎকার ভাবে শেষ পর্যন্ত শেয়ার করার জন্য। যাইহোক, এত মজাদার এবং লোভনীয় একটি খিচুড়ি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

সুস্বাদু সবজি খিচুড়ি আপনি অনেক সুন্দর ভাবে রান্না করেছেন। আমার অনেক ভালো লাগলো। প্রয়োজনীয় উপকরণ করো সঠিক মাত্রায় দিয়েছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন। সকাল-সকাল আপনার রেসিপি দেখি তো মন বলছে খেতে। সত্যি অসাধারণ ছিল। এক কথায় দারুন


IMG_20220106_113311.png

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 
জাস্ট ওয়াও অনেক সুন্দর হয়েছে আপনার সবজি দিয়ে খিচুড়ি। সত্যি কথা বলতে খিচুড়ি আমার অনেক প্রিয় একটি খাবার। ধন্যবাদ আপনাকে আমার একটি প্রিয় খাবার শেয়ার করার জন্য।
 3 years ago 

আপনাকে ও ধন্যবাদ।

ওয়াও খিচুড়িটা দেখতে অনেক সুন্দর লাগছে। আমার কাছে দেখতে তো খুবই লোভনীয় লাগছে মনে হচ্ছে খুব মজা হয়েছে।শীতকালে খিচুড়ি খেতে খুবই ভালো লাগে। আমার ব্যক্তিগতভাবে খিচুড়ি আমার অনেক পছন্দের একটা রেসিপি। আমি এটা সকালে নাস্তা হিসেবে খাই প্রাই।ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে ও ধন্যবাদ।

 3 years ago 

সবজি খিচুড়ি আমার খুবই পছন্দের একটি খাবার। শীতকাল আসলেই সবজি খিচুড়ি আমি প্রচুর খাই। খেতে খুব সুস্বাদু হয়। আপনার আজকে খিচুড়ি দেখে মনে হচ্ছে যে খুবই মজাদার হয়েছে। এরকম নরম খিচুড়ি মজাদার হয়।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

➡️ খিচুড়ি খেতে আমরা সবাই অনেক পছন্দ করে থাকি। বিশেষ করে আমার খুবই ভালো লাগে খিচুড়ি খেতে। আপনি খুব চমৎকারভাবে এই খিচুড়ি তৈরি করেছেন। ধাপে ধাপে খুব অসাধারণ ভাবে বর্ণনাও করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।
 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

খিচুড়ির রেসিপি গুলো দেখলেই খুব লোভ লাগে আমার। তেমনি আপনার তৈরি সবজি খিচুড়ি টা দেখে আমার খুব খেতে ইচ্ছে করতেছে। সবজি খিচুড়ি রেসিপি গুলো এমনিতেই অনেক সুস্বাদু হয়। আমি আজকে আপনার তৈরি করা সবজি খিচুড়ি রেসিপি টা আমার কাছে খুব ভালো লেগেছে। অসাধারণ একটা রেসিপি তৈরি করলেন আজকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

সবজি খিচুরি সবার পছন্দের একটি খাবার অতি চমৎকার করে আপনি রেসিপিটা করেছেন।এবং গুছিয়ে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59993.26
ETH 2312.53
USDT 1.00
SBD 2.49