চিকেন ফ্রাই।১০% লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম।

কেমন আছেন বন্ধুরা। আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব চিকেন ফ্রাই রান্নার রেসিপি। এই রেসিপিটি আজ আমি আমার বাচ্চার জন্য করেছি। আমার বাচ্চা এভাবে চিকেন ফ্রাই করলে খেতে খুবই ভালোবাসে। বাচ্চারা খাওয়া নিয়ে বেশ ঝামেলা করে। তাই মাঝেমধ্যে বাচ্চাদের পছন্দমত খাবার রান্না করে দিলে মোটামুটি খেয়ে নেয়। যেহেতু আজ আমি আমার বাচ্চার জন্যই রেসিপিটি করেছি। তাই খুবই অল্প উপকরণ দিয়ে এবং অল্প মাংস দিয়ে আজ আমি চিকেন ফ্রাই করেছি। তাহলে এবার চলুন দেখে নেয়া যাক আমি কিভাবে চিকেন ফ্রাই করেছি।

20220810_125102.jpg

20220801_144544.jpg

প্রয়োজনীয় উপকরণ

20220810_124756.jpg20220620_130611.jpg20220530_132729.jpg
উপকরণের নামপরিমাণ
মুরগির মাংসপরিমাণ মতো
আদা বাটা২ চা চামচ
রসুন বাটা১ চা চামচ
হলুদের গুঁড়া১ চা চামচ
জিরার গুড়াআধা চা চামচ
শুকনা মরিচের গুড়াপরিমাণ মতো
লবণপরিমাণমতো
সয়াবিন তেলআধা কাপ

প্রস্তুত প্রণালী

ধাপ ১ঃ

20220810_124756.jpg

প্রথমে মুরগির রানগুলোকে ভালোভাবে ধুয়ে নিয়েছি। এরপর এর মধ্যে পরিমাণ মতো লবণ। হলুদের গুড়া। মরিচের গুড়া। আদা বাটা। রসুন বাটা ও জিরা বাটা দিয়ে ভালোভাবে মাখিয়ে কয়েক ঘন্টার জন্য রেখে দিয়েছি।

ধাপ ২ঃ

20220810_125011.jpg

এরপর চুলায় একটি ফ্রাই প্যান নিয়েছি। এর মধ্যে পরিমাণ মতো তেল দিয়ে কিছুটা গরম করে নিয়েছি।

ধাপ ৩ঃ

20220810_125025.jpg

এর মধ্যে মশলা দিয়ে মাখিয়ে রাখা মুরগির মাংসগুলো দিয়ে দিয়েছি।

ধাপ ৪ঃ

20220810_125036.jpg

এরপর একপাশ ভালোভাবে ভেজে নিয়েছি।

ধাপ ৫ঃ

20220810_125047.jpg

এবার উল্টেপাল্টে দুই পাশ ভালোভাবে ভেজে নিয়েছেি।

ধাপ ৬ঃ

20220810_125116.jpg

20220810_125102.jpg

এবার একটি প্লেটে পরিবেশন করে নিয়েছি।

আজকের মত এ পর্যন্তই। আবার কথা হবে অন্য কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় আজকের মতো এখানেই শেষ করছি।
Photographer@iraniahmed
DeviceSamsung M01s
Sort:  

সত্যি বলতে জিভে জল চলে আসছে আমার। কারণ অনেকদিন চিকেন ফ্রাই খাওয়া হয়নি। খুব খুব খুব ইচ্ছে করছে চিকেন ফ্রাই খেতে, একা খাইলে তো হবে না আমাদের দাওয়াত করে খাওয়াতে হবে ধাপগুলো বেশ অসাধারণ ছিল এত লোভনীয় পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অবশ্যই আপনাদের দাওয়াত রইলো। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও,ছবি দেখে মনে হচ্ছে খেতে বেশ দারুন হয়েছে।কালারটাও বেশ দারুন। আসলেই বাচ্চাদের বেশ প্রিয় খাবার। ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

আমার বাচ্চা চিকেন ফ্রাই খেতে খুবই পছন্দ করে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

চিকেন ফ্রাই দেখে খেতে ইচ্ছা করছে। আপনি খুব মজাদার রেসিপি তৈরি করেছেন। রেসিপি পরিবেশন আমার অনেক ভালো লাগেছে, দেখে শিখতে পারলাম, শুভকামনা রইল।

 2 years ago 

আমার রেসিপিটি দেখে আপনি শিখতে পেরেছেন যেনে আমার খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চিকেন ফ্রাই দেখেই তো খেতে ইচ্ছে করছে। আপনি খুবি সুন্দর ভাবে চিকেন ফ্রাই তৈরি করেছেন। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চিকেন ফ্রাই আমারও খুবই পছন্দের, সেই সাথে আমার বাচ্চার খুবই পছন্দের একটি খাবার।

 2 years ago 

চিকেন ফ্রাই আমার কাছে ভিশন ভালো লাগে। কিন্তু কখনো বাসায় তৈরি করে খাওয়া হয়নি। আপনি সুন্দর ভাবে তৈরি করেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

চিকেন ফ্রাই তৈরি করা খুবই সহজ, এভাবে একদিন বাসায় তৈরি করে খেয়ে দেখবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার প্রস্তুত করা চিকেন ফ্রাই দেখেই জিভে জল চলে আসলো 😋😋😋 এমন চিকেন ফ্রাই খেতে আমার কাছেও খুব ভালো লাগে

 2 years ago 

আমারও চিকেন ফ্রাই খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে চিকেন ফ্রাই তৈরি করে দেখিয়েছেন আমাদের মাঝে। চিকেন ফ্রাই খেতে আমার কাছে অনেক ভালো লাগে কালার দেখেই বোঝা যাচ্ছে অনেক মজা হয়েছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু এই চিকেন ফ্রাই খুবই মজাদার হয়েছিল।

 2 years ago 

চিকেন ফ্রাই দেখে লোভ লেগে গেল। আপনি চিকেন ফ্রাই করার ধাপসমূহ আমাদের উপস্থাপন করেছে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলেই আপু আসলে বাচ্চা-কাচ্চারা খাওয়া-দাওয়া নিয়ে খুবই বিরক্ত করে। তবে তাদের পছন্দের খাবার তৈরি করে দিলে ঠিকই খায়। তো আপনি আজকে আপনার চিকেন ফ্রাই তৈরি করেছেন আর এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে চিকেন ফ্রাই সবাই পছন্দ করে আমার কাছে খুবই ভালো লাগে অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

বাচ্চারা তাদের পছন্দের খাবার খেতে কোন বিরক্ত করেনা। তাই আমি মাঝেমধ্যে এইরকম রেসিপি রান্না করে আমার বাচ্চাকে খেতে দেই।

 2 years ago 

এই দুপুরবেলা এরকম চিকেন ফ্রাই দেখলে কি লোভ সামলানো যায়। চিকেন ফ্রাই খেতে আমার কাছে খুবই সুস্বাদু লাগে। ফ্রাই করার ধাপ গুলো সুন্দর ভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলেছেন এ ধরনের রেসিপি দেখলেই খেতে খুব ইচ্ছে করে। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.11
JST 0.033
BTC 63901.15
ETH 3133.40
USDT 1.00
SBD 4.05