মজাদার কাঁচা টক আম মাখা রেসিপি। ১০% লাজুক শিয়ালের জন্য এবং ৫% এবিবি স্কুলের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম।

কেমন আছেন বন্ধুরা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি। আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব মজাদার টক কাঁচা আম মাখা রেসিপি। আম মাখা খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। তবে আম টক হলে খেতে বেশি মজাদার হয়ে থাকে। কাঁচা টক আম মাখা রেসিপি খুবই সহজ এবং কমন একটি রেসিপি। তবুও আমি এই রেসিপিটা আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আম একটু বড় হলে আমরা প্রায় প্রতিদিনই আম মাখিয়ে খেয়ে থাকি।আম মাখানো তে একটু ঝাল এবং আম টক হলে বেশি ভালো লাগে খেতে। আম মাখানো কাসুন্দি দিয়ে খেতে অনেক ভালো লাগে। তবে কাসুন্দি ছাড়াও খেতে মন্দ লাগে না। আজ আমি কাসুন্দি ছাড়াই আম মাখিয়েছি যা খেতে অনেক ভালো লেগেছিল। তাহলে এবার দেখে নেয়া যায় কিভাবে সহজ উপায়ে আমি কাঁচা আম মাখিয়েছি।

20220516_144851.jpg

প্রয়োজনীয় উপকরণ

20220516_143248.jpg

20220516_144448.jpg

20220516_144309.jpg

উপকরণের নামপরিমাণ
আম৫ টি
কাঁচা মরিচ৬/৭টি
লবণপরিমাণমতো
চিনিআধা কাপ

প্রস্তুত প্রণালী

ধাপ ১ঃ

20220516_143246.jpg

প্রথমে আমগুলোকে একটি ছুরির সাহায্যে খোসা ছাড়িয়ে নিয়েছি। এবং পরিষ্কার করে পানি দিয়ে ধুয়ে নিয়েছি।

ধাপ ২ঃ

20220516_143454.jpg

এবার একটি কাটার দিয়ে আম গুলো কেটে ঝুরিঝুরি করে নিয়েছি।

ধাপ ৩ঃ

20220516_144150.jpg

আমগুলো এবার কাটা হয়ে গেছে।

ধাপ ৪ঃ

20220516_144504.jpg

৫/৬ টি কাঁচা মরিচ কুচি কুচি করে কেটে নিয়েছি। এবং পরিমাণমতো লবণ ও চিনি দিয়ে দিয়েছি।

ধাপ ৫ঃ

20220516_144644.jpg

এবার সবগুলো উপকরণ ভালোভাবে মাখিয়ে নিয়েছি।

ধাপ ৬ঃ

20220516_144847.jpg

20220516_144844.jpg

এবার একটি প্লেটে পরিবেশন করে নিয়েছি। হয়ে গেল আজ আমার আম মাখানো রেসিপি।

আজকের মত এ পর্যন্তই। আবার কথা হবে অন্য কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় আজকের মতো এখানেই শেষ করছি।
Photographer@iraniahmed
DeviceSamsung M01s
Sort:  
 2 years ago 

আজকে আপনি খুবই লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন। আসলে কাঁচা আম মাখা খেতে খুবই মজা আজকে আপনি যে পদ্ধতিতে কাঁচা আম মাখা আমাদের সাথে শেয়ার করেছেন আমার কাছে খুব ভালো লেগেছে। আর দেখতেও অনেক বেশি লোভনীয়।

 2 years ago 

আমার কাঁচা আম মাখানো রেসিপি টা আপনার কাছে ভালো লেগেছে জেনে আনন্দিত হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন। যদিও আমি টক জাতীয় খাবার খেতে পারি না তবে আম মাখা দেখে লোভ লেগে গেলো 😋

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনাকেও স্বাগতম।

 2 years ago 

এভাবে আমাকে খেতে আমারও খুব ভালো লাগে টাইটেলটা পড়তেই জিভে জল চলে আসলো খেতে খুব সুস্বাদু হয়েছিল দেখেই বোঝা যাচ্ছে

 2 years ago 

খেতে সত্যিই খুব সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু মজাদার কাঁচা টক আম মাখা রেসিপি দেখলে কেউ বলতে পারবেনা আমার জিভে জল চলে আসে নি। কেননা এই রেসিপি এতটাই লোভনীয় যা দেখলে সবারই লোভ লেগে যায়। আমার তো মনে হচ্ছে এক্ষুনি আপনার পরিবেশনের প্লেট থেকে চট করে তুলে নিয়ে খেয়ে ফেলি। আপু এত লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন কাঁচা আম মাখা দেখলে সবাই লোভ লেগে যায়।

 2 years ago 

কাঁচা টক আমের এরকম সুন্দর রেসিপি শক্তি দুর্দান্ত হয়। বেশ লোভনীয় এবং খেতেও অনেক মজাদার হয়। সুন্দর ছিল আপনার উপস্থাপনা ,ধন্যবাদ আপনাকে

 2 years ago 

সত্যি বলেছেন কাঁচা মাখা বেশ লোভনীয় খেতে অনেক মজা হয়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু এই দুপুরবেলা একই দেখালেন আমার তো দেখেই জিভে জল চলে এলো 😋
আপনার কাঁচা আম মাথার রেসিপিটি দেখতে বেশ লোভনীয় লাগছে। দেখেই বোঝা যাচ্ছে খেতে বেশ মজার হয়েছে। তবে আপনি যদি কাসুন্দি ব্যবহার করতেন তাহলে আরো বেশি মজা পেতেন।
যাইহোক আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আসলে কাসুন্দি শেষ হয়ে গিয়েছিল তাই দিতে পারিনি। এভাবেও খেতে মন্দ লাগে না। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কাঁচা আম সাধারণত টক ই হয়। তবে কাঁচা আমের ভর্তা আমার খুব প্রিয় একটি খাবার। আর এই গরমের মধ্যে কাঁচা আমের কোন তুলনাই হয় না। আর এখন আম প্রচুর পরিমাণে পাওয়া যায়। আর আপনার কাঁচা আমের ভর্তা রেসিপি টা অসাধারন ছিল, শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আমারও কাঁচা আমের ভর্তা খেতে খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

সত্যি কথা বলতে আপু আপনার এই ছবি দেখে আমার জিভে জল চলে আসছে। কাঁচা আমের টক এর রেসিপি যা খেতে অসাধারণ। দেখে মনে হচ্ছে যে অর্ধেক ভোজন হয়ে গেছে আমার। খুব সুন্দর করে তুলে ধরেছেন আমাদের মাঝে রেসিপিটি। ধন্যবাদ আপনাকে এরকম কাঁচা আমের টক রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার রেসিপি টা আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে ভাল লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আম মাখা দেখিয়ে দিলেন তো লোভ ধরিয়ে ।এখন খাওয়ান ।আপনি খুব সুন্দর ভাবে লোভনীয় করে আম মেখেছেন ।এত সুন্দর করে আম মাখলে খেতে ইচ্ছা করে।ইয়াম্মি লাগছে । এত সুন্দর আম মাখা রেসিপি আমাদের সাথে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এই ধরনের রেসিপির নাম শুনলে বা দেখলেই জিভে জল চলে আসে। আমি নিজেও এবার কাঁচা আমের ভর্তা অনেকবার খেয়েছি। যতই খাই খুবই ভালো লাগে। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সত্যি বলেছেন যতবার খায় প্রত্যেকবারই খেতে খুবই ভালো লাগে। আমিও প্রায় প্রতিদিনই আম মাখানো খাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57666.58
ETH 3076.03
USDT 1.00
SBD 2.28