"সুস্বাদু ডালের বড়া রেসিপি"।১০%লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আসসালামু-আলাইকুম। আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি। অনেকদিন পর বাসায় আজ এ রেসিপিটি বানিয়েছি । ভাবলাম আপনাদের মাঝে শেয়ার করি। এই খাবারটি খেতে খুবই সুস্বাদু। আমাদের এই খাবারটি খেতে খুবই ভালো লাগে। আজ আমি আপনাদের মাঝে শেয়ার করব মজাদার ডালের বড়া। আশা করি সবার ভালো লাগবে।

20220212_180855.jpg

প্রয়োজনীয় উপকরণঃ


  • ডাল
  • পেঁয়াজ কুচি
  • কাঁচা মরিচ
  • হলুদের গুড়া
  • মরিচের গুঁড়া
  • রসুন বাটা
  • আদা বাটা
  • জিরা গুড়া
  • লবণ
  • সয়াবিন তেল

20220212_133040.jpg

20220212_133948.jpg

20220212_133804.jpg


প্রস্তুত প্রণালীঃ


ধাপ-১ঃ

  • প্রথমে ডালগুলো পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নেই। এরপর শিলপাটায় বেটে বা ব্লিন্ডার করে মিহি করে নেই।

20220212_133125.jpg

ধাপ-২ঃ

  • এবার ডালের মধ্যে পেঁয়াজ কুচি, কাঁচামরিচ,লবণ ও মসলাগুলো দিয়ে দেই।

20220212_134103.jpg

ধাপ-৩ঃ

  • এবার সবকিছু ভালোভাবে হাত দিয়ে মাখিয়ে নেই।

20220212_134203.jpg

ধাপ-৪ঃ

  • এখন চুলায় একটি ফ্রাইপেন নিয়ে নেই। ফ্রাইপেনের মধ্যে পরিমান মত তেল দিয়ে তেল গরম করে নেই।

20220212_180201.jpg

ধাপ-৫ঃ

  • এবার মসলা এবং পেঁয়াজ, মরিচ দিয়ে মিশিয়ে রাখা ডাল এক মুঠো পরিমাণ নিয়ে তেলের মধ্যে দিয়ে দেই। এভাবে উল্টে পাল্টে দুই পাশ ভেজে নেই।

20220212_180140.jpg

ধাপ-৬ঃ

received_969403160670523.jpeg

  • দুই পাশ ভাজা হয়ে গেলে একটি প্লেটে উঠিয়ে ফেলি। হয়ে গেল আমাদের ডালের বড়া। আমার পোস্ট টি মনোযোগ দিয়ে পড়া এবং দেখার জন্য অসংখ্য ধন্যবাদ।
Photographeriraniahmed
DeviceSamsung M01s
Sort:  
 2 years ago 

গরম ভাত সাথে গরম ডাল আর ডালের বড়া। আমার খুবই পছন্দের একটি খাবার। যদিও আজকাল এই ধরনের খাবার খুব একটা বাসায় রান্না করা হয়না। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ডালের বড়া তো আমার অনেক পছন্দের। ডালের বড়া আমরা বেশিরভাগ রমজানের সময় খেয়ে থাকি। আমার তো খেতে বেশ ভালোই লাগে। আজকে অনেকদিন পর আপনার তৈরি করা বড়া দেখেই তো আমার জিভে জল চলে আসলো 😛😛 যদি একটা নিয়ে খেতে পারতাম তাহলে মনে হয় ভালো হতো। যাইহোক আপনি অনেক সুন্দর ভাবে পুরো রেসিপিটি তৈরি করে আমাদের সাথে ভাগ করে নিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার পোস্টে সুন্দর মতামত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ডালের বড়া খেতে আমার খুব ভালো লাগে।বিশেষ করে রোজার মাসে,ইফতারের সময় সস দিয়ে খেতে।আপনার বড়ার ছবি দেখে খুব লোভনীয় লাগছে।উপস্থাপনা বেশ সুন্দর ছিল। ধন্যবাদ সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার পোষ্টে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার রেসিপিটি দেখে অনেক সুন্দর ভাবে আপনি ধাপে ধাপে এটা আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ।

 2 years ago 

ডালের বড়া রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে ভাই অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আহহহ,বড়া গুলো দেখতে বেশ সুন্দর লাগছে। উপস্থাপনা আপনি অনেক সুন্দরভাবে করেছেন। যা দেখে যে কেউ এটি তৈরি করে ফেলতে পারবে।

ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল আপু

 2 years ago 

আপনার জন্যও রইল শুভকামনা। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

YpihifdXP4WNbGMdjw7e3DuhJWBvCw4SfuLZsrnJYHEpsqZFkiGGNCQHtEX2L5ZiTiNvJnrYf5ptbbz7XQpt33kWQRSNgVxZsAKiRxdRZ1poKFEjeRkbBSbVQVqJZonbjg3fKAQRPTgxxyQUNvFkUQTMQnQVvWYKpsPJZd7JfghT.gif

খুবই সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে ডালের বড়া তৈরির পদ্ধতি শেয়ার করেছেন। আমার প্রিয় খাবার গুলোর মধ্যে এই ডালের বড়া অন্যতম। এটি আমার কাছে অনেক ভালো। বড়া তৈরির পর থেকে ধাপ আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

YpihifdXP4WNbGMdjw7e3DuhJWBvCw4SfuLZsrnJYHEpsqZFkiGGNCQHtEX2L5ZiTiNvJnrYf5ptbbz7XQpt33kWQRSNgVxZsAKiRxdRZ1poKFEjeRkbBSbVQVqJZonbjg3fKAQRPTgxxyQUNvFkUQTMQnQVvWYKpsPJZd7JfghT.gif

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার তৈরি করা ডালের বড়া রেসিপি টা দেখতে অনেক লোভনীয় লাগছে । ডালের বড়া খেতে আমি অনেক ভালবাসি তাছাড়াও ডালের বড়া তে প্রচুর পরিমাণে প্রোটিন রয়েছে যা শরীরের জন্য খুবই উপকারী। আপনি পুষ্টিকর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য শুভকামনা রইল ❤️

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আপনি অনেক মজাদার এবং লোভনীয় একটি ডালের বড়া রেসিপি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার এই ডালের বড়া রেসিপি দেখে সত্যিই আমার জিভে জল এসে গেল দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার কাছ থেকে পরবর্তীতে ওই রকম মজাদার রেসিপি আশা করব। শুভকামনা রইল

 2 years ago 

আমার পোস্টে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

সুস্বাদু ডালের বড়া রেসিপিটি অনেক সুন্দর হয়েছে ডালের বড়া খুব আমার পছন্দ একটি খাবার ডালের বড়া গরম গরম তেলে করা করে ভাজি করলে খেতে অনেক মজা লাগে। সুস্বাদু ডালের বড়া রেসিপি সম্পর্কে খুব সুন্দর আলোচনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60340.89
ETH 2615.66
USDT 1.00
SBD 2.56