বিয়ের অনুষ্ঠান।১০% লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম। আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি।

20220715_151852.jpg

20220715_151915.jpg

গত পর্বে আমি গায়ে হলুদের কিছু ফটোগ্রাফি এবং অনুভূতি শেয়ার করেছি। আজ আমি আপনাদের মাঝে বিয়ের অনুষ্ঠানের কিছু অনুভূতি এবং অল্প কিছু ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। বিয়ের অনুষ্ঠান খেয়েছি কয়েকদিন হয়ে গেছে এর মধ্যে সময় সুযোগ হয়ে ওঠেনি তাই আর পোস্ট করা হয়নি। আজ সময় নিয়ে পোস্ট করতে বসে পড়লাম। সেদিন ছিল শুক্রবার। তাই আমার হাজবেন্ডের নামাজ শেষ হওয়ার পর রওনা দিতে হলো। আমরা দুপুরের দিক রেডি হয়ে বিয়ের অনুষ্ঠান খাওয়ার জন্য রওনা হলাম। বিয়ের অনুষ্ঠান টা হয়েছিল শিশু একাডেমী একটি কমিউনিটি সেন্টারে। এর আগে কখনো এই কমিউনিটি সেন্টারে যাওয়া হয়নি। আগে তো আমার জানাই ছিল না যে এখানে কোন অনুষ্ঠান হতে পারে। এ কমিউনিটি সেন্টারে ঢুকতে বড় একটি বাগান। সেখান থেকে কয়েকটি ফটোগ্রাফি করে নিলাম। জায়গাটি আমার বেশ ভালো লেগেছিল। তারপর ভিতরেও অনেক সুন্দর সাজানো গোছানো। কমিউনিটি সেন্টার এর মধ্যে রয়েছে একটি ওয়েটিং রুম, খাওয়া-দাওয়া জন্য বিশাল বড় একটি রুম এবং বর-কনে বসানোর জন্য বেশ বড়সড় একটি সাজানো গোছানো রুম। এর ভিতর যেয়েও ভালোই লাগলো। অনেক আত্মীয়-স্বজনের সাথে দেখা হয়ে গেল। তাদের সাথে অল্প কিছুক্ষণ গল্প করতেই খাওয়ার জন্য টেবিলে বসে পড়তে হলো।


20220715_152326.jpg

20220715_152254.jpg

খাওয়া-দাওয়ার আইটেমের মধ্যে রয়েছে পোলাও, রোস্ট, ডিম, টিকিয়া, ডাল, গরুর মাংস, খাসির মাংস, বোরহানি, পায়েস, দই, লেবু, শসা এসব কিছু। খাওয়া-দাওয়া ভালোই হয়েছিল তবে যে পরিবেশনটা করছিল সে একদম ঢিলে। অনেক লেটে আইটেম গুলা আনে। পরিবেশনাও ঠিকভাবে করতে পারে নাই। অনেক গরম পড়েছিল সেদিনও, তাই খেয়ে দেয়ে তাড়াতাড়ি ওয়েটিং রুমে ফ্যানের নিচে বসে পড়লাম। সেখানে বসে বসে কোলড্রিংস খেলাম। সেখানে দেখলাম বেশ কিছু আত্মীয়-স্বজন বসে আছে। তাদের সাথে কিছুক্ষণ গল্প গুজব করে নিলাম।

20220715_151915.jpg

আর একটা কাথা তো বলাই হয়নি, কমিউনিটি সেন্টারে ঢোকার সময় দেখতে পেলাম আমার মামাতো বোন যে কনে সে রাস্তায় দাঁড়িয়ে ফটোশুট করছে। সেখান থেকে আমি ওর কয়েকটা ছবি তুলে নিলাম। ওকে দেখতে অনেক বেশি সুন্দর লাগছিল। অনেক গরম পড়েছিল তাই আমার বাচ্চা কান্নাকাটি শুরু করেছে বাসায় আসবে বলে। ভেবেছিলাম বর দেখে তারপর বাসায় যাব। কিন্তু ছেলের জন্য তা আর হলো না। এরপর আমরা কমিউনিটি সেন্টার থেকে বাসায় চলে গেলাম। যাওয়ার আগে আমার মামাতো বোনের কয়েকটি ছবি তুলে নিলাম। পরে একবার ভেবেছিলাম যে বাসা তো বেশি দূরে না ওকে বাসায় ঘুম পাড়িয়ে তারপর আবার আসবো বর দেখতে। কিন্তু তাও আর হলো না। বাসায় থেকে গরমের মধ্যে আর আসতে ইচ্ছে করলো না। সব মিলে মোটামুটি ভালো লাগছিল। এই ছিল বিয়ের অনুষ্ঠান খাওয়ার অনুভূতি। আশা করি সবার ভালো লাগবে।

আজকের মত এ পর্যন্তই। আবার কথা হবে অন্য কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় আজকের মতো এখানেই শেষ করছি।
Photographer@iraniahmed
DeviceSamsung m01s
Locationjhiltuli,Faridpur
Sort:  
Loading...
 2 years ago 

বিয়ে বাড়ি কত্ত মজা গো খালি খাওন আর খাওন। বিয়ের বাড়ির সৌন্দর্য এবং সাজসজ্জা দেখে খুবই ভালো লাগলো। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ঈদের পর থেকে অনেকগুলো বিয়ে বাড়ির অনুষ্ঠানে গিয়েছি। আপনি পোস্টটি দেখে মনে হচ্ছে আপনি খুবই মজা করেছেন। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50