বিকালে কিছুটা সময় ঘোরাফেরা। (শেষ পর্ব)।১০% লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম। আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করব বিকালে ঘুরতে যাওয়ার আরো কিছু অনুভুতি।সেই দিন আমরা ৩ ঘন্টার মত ঘুরেছিলাম। আগেই বলেছি মোটরসাইকেলে ঘুরতে আমার ভিষণ ভালো লাগে। আমরা মাঝেমধ্যেই মোটরসাইকেল ঘুরতে বের হই।নিচের ছবিতে দেখতে পাচ্ছেন কতো পানি। যে এলাকায় গিয়েছিলাম সেখানে মাঠে অনেক পানি হয়েছে।দেখে মনে হচ্ছে বড় কোন নদী। বর্ষা হলে নৌকায় ঘুরতে বেশ ভালো লাগে। যে এলাকায় একটু বেশি পানি হয় সে এলাকায় প্রায় প্রত্যেক বাড়িতেই নৌকা থাকে। তাদের যাতায়াত করার জন্য।


20220620_180821.jpg

20220623_171208.jpg

আমরা এইখানি দাড়িয়ে বেশ কিছু ছবি তুলিছি। আমার ছেলের ঘুম ভেঙানোর জন্য মাঝে মধ্যেই কোথাও দাড়াই। এ রাস্তাটা ছিল একদম নিরিবিলি কোন গাড়ি ছিল না। আমার ছেলে ইচ্ছামত দৌড়াদৌড়ি করেছে। আবার কিছুক্ষণ বসে ছিল। এভাবেই কিছুক্ষণ সময় কাটানোর পর সেখান থেকে আবার চলে আসলাম।

20220623_170210.jpg

এটা একটা নদী। এই নদীতে দেখতে পেলাম এক জায়গায় অনেকগুলো নেট জাল কিছু খুঁটির সাথে বেঁধে বেঁধে রেখে দিয়েছে। প্রথমে আমি ভেবেছিলাম মাছ ধরার জন্য এগুলো রেখে দিয়েছে। পরে আমি আমার হাজব্যান্ড কে জিজ্ঞেস করলাম এগুলো কি, সে বলল এগুলোর মধ্যে মাছের পোনা রাখা। মাছের পোনা গুলো এভাবে পানির মধ্যে রেখে একটু বড় সাইজের করবে। তাই এখানে রেখে দিয়েছে। পরে আমি বুঝতে পারলাম।

20220623_170158.jpg

যেতে যেতে দেখলাম আরো একটি ব্রিজ। সে ব্রিজের উপরে একটি ফুচকার ভ্যান দাড়ানো ছিল। সেখানে ফুচকা ছাড়াও চটপটির ঝালমুড়িও পাওয়া যায়। সেখান থেকে আমরা তিনজনে ঝালমুড়ি কিনে খেলাম । যখন দাঁড়িয়ে ছিলাম তখন আকাশটা মেঘলা ছিল। ঝাল মুড়ি খাওয়া শেষ হতে না হতেই গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হল। সেখান থেকে দ্রুত মোটরসাইকেলে উঠে পড়লাম। ভাবছি কোন দোকানে একটু দাড়াবো। তা আর দাঁড়াতে হলো না বৃষ্টি একটু পরেই থেমে গেল।

20220621_175520.jpg

এটা অনেক সুন্দর একটি রাস্তা। এই রাস্তায় আমরা মাঝেমধ্যে ঘুরতে যাই। এ রাস্তায় ঘুরতে যেতে আমার কাছে খুবই ভালো লাগে। রাস্তার দুপাশে সাড়ি সাড়ি গাছ, আর অনেক বাতাস। কি যে সুন্দর পরিবেশটা তা না দেখলে বিশ্বাস হবে না। এখানে দাঁড়িয়ে কয়েকটি ছবি তুলে পরে সন্ধ্যার দিকে বাসায় চলে আসলাম।

আজকের মত এ পর্যন্তই। আবার কথা হবে অন্য কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় আজকের মতো এখানেই শেষ করছি।

Photographer@iraniahmed
DeviceSamsung m01s
LocationNorth channel,Faridpur
Sort:  
 2 years ago 

বিকেলবেলা অপরূপ সৌন্দর্যময় পরিবেশের মধ্যে ভ্রমণ করলেন। এই সৌন্দর্যময় পরিবেশের ফটোগ্রাফি দেখতে পেরে ভালো লাগছে এবং সুন্দর বর্ণনা করেছেন। আপনার পোস্টটি পড়ে খুবই ভালো লাগলো, শুভকামনা রইল।

 2 years ago 

আমার পোস্টটি আপনার ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। বিকালবেলা অপরূপ সৌন্দর্যময় পরিবেশে ঘুরতে সত্যি অনেক ভালো লাগে।

 2 years ago 

আসলে বিকালে এভাবে ঘোরাফেরা করতে খুবই ভালো লাগে। আমাদের সাথে অনেক সুন্দর একটা পোস্ট আপনি শেয়ার করেছেন এবং সাথে সুন্দর উপস্থাপনা করেছেন। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার এই পোস্ট দেখেই বোঝা যাচ্ছে বিকেলবেলা অনেক চমৎকার একটি মুহূর্ত অতিবাহিত করেছেন সকলের সঙ্গে ঘোরাফেরা করতে আমার অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে নদীর সাইডে সুন্দর মুহূর্ত অতিবাহিত করা যায় বিকেল সময়টাতে ।আপনার সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি বিকেলে নদীর পারে অনেক সুন্দর ভাবে ঘোরাফেরা করা যায়

 2 years ago 

রাস্তা টা আসলেই খুবই সুন্দর ,আসলে এরকম রাস্তা দেখলে ভালো লাগে। আর আপনি যে ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন খুবই সুন্দর ছিল। দেখতে পাচ্ছি অনেক পানি অনেক বেশি মনে হয়. ওই এলাকায় পানি উঠেছে। আসলে এরকম বন্যার পানি দেখতে ভালো লাগে কিন্তু যদি সেই পানিতে কারো ক্ষতি হয় তখন আসলে খুবই খারাপ লাগে ভাল ছিল আপনার পোস্টের উপস্থাপনা ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ আসলে বন্যায় কোন ক্ষতি না হলে অল্প পানি আসলে খুবই ভালো লাগে।

 2 years ago 

আপনি আজকে প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করেছেন। তবে চলতে চলতে ব্রীজের উপর থেকে ঝাল মুড়ি খাওয়ার দৃশ্যগুলো খুবই ভালো লেগেছে আমার কাছে। কারণ এখানে আপনারা তিন বন্ধু ছিলেন আসলে বন্ধুদের সাথে আড্ডা দেওয়ার অনুভূতিটাই অন্যরকম ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য। আসলে আমরা তিন বন্ধু ছিলাম না। আমি, আমার হাজব্যান্ড ও আমার ছেলে এই তিনজন ছিলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61263.81
ETH 2676.81
USDT 1.00
SBD 2.59