"লাল শাক ভাজি রেসিপি"। ১০% লাজুক শেয়ালের জন্য বরাদ্দ।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম। আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লার রহমতে ভালই আছি।
  • আজ আমি আপনাদের মাঝে শেয়ার করব লাল শাক ভাজির রেসিপি। লাল শাক আমার খুব পছন্দের একটি শাক। গরম ভাতের সাথে লাল শাক খেতে ভীষণ ভালো লাগে। লাল শাক পুষ্টিগুণে ভরপুর। লাল শাকে প্রচুর ভিটামিন রয়েছে। তাই প্রত্যেক মানুষেরই শাক সবজি খাওয়া উচিত। মানবদেহের জন্য শাকসবজি খুবই উপকারী খাবার। আশা করি আমার এই রেসিপিটি সবার ভালো লাগবে। এবার শুরু করা যাক কিভাবে আমি লাল শাক রান্না করেছি।

20220310_144619.jpg

প্রয়োজনীয় উপকরণঃ


  • লালশাক
  • পেঁয়াজ কুচি
  • কাঁচা মরিচ
  • শুকনা মরিচ
  • সয়াবিন তেল
  • রসুন
  • লবণ।

20220310_130730.jpg

20220310_123631.jpg

20220310_123629.jpg


প্রস্তুত প্রণালীঃ


ধাপ-১ঃ

20220310_130617.jpg

  • প্রথমে চুলায় একটি পরিষ্কার কড়াই নেই।

ধাপ-২ঃ

20220310_130730.jpg

  • এবার কেটে ধুয়ে পরিষ্কার করে রাখা লাল শাক গুলো করাইয়ের মধ্যে দিয়ে দেই।

ধাপ-৩ঃ

20220310_130753.jpg

  • এবার লাল শাকের মধ্যে পেঁয়াজ কুচি, কাঁচা মরিচ, রসুন এবং পরিমাণমতো লবণ দিয়ে দেই।

ধাপ-৪ঃ

20220310_131440.jpg

  • সব উপকরণ দেয়া হয়ে গেলে এবার কিছুক্ষণ নাড়াচাড়া করে নেই।

ধাপ-৫ঃ

20220310_131910.jpg

  • এবার একটি ঢাকনা দিয়ে কিছুক্ষণ রান্না করে নেই।

ধাপ-৬ঃ

20220310_131915.jpg

  • ঢাকনা খুললে দেখা যাবে শাক গুলো সিদ্ধ হয়ে গেছে।

ধাপ-৭ঃ

20220310_132726.jpg

  • এরপর একটি বাটিতে শাক গুলো উঠিয়ে রাখি।

ধাপ-৮ঃ

20220310_133048.jpg

  • এরপর অন্য আরেকটি কড়াই নিয়ে এরমধ্যে পরিমান মত তেল দিয়ে দেই। তেল গরম হলে এর মধ্যে শুকনা মরিচ দিয়ে হালকা ভেজে নেই।

ধাপ-৯ঃ

20220310_133434.jpg

20220310_133310.jpg

20220310_144626.jpg

  • এবার সিদ্ধ করে রাখা শাক গুলো কড়াই এর মধ্যে দিয়ে দেই। এরপর একটি চামিচ এর সাহায্যে শাক গুলো মিহি করে নেই। এ পর্যায়ে হয়ে গেল আমাদের লাল শাক রান্নার রেসিপি। এরপর একটি বাটিতে পরিবেশন করে নিলাম।

আজ এ পর্যন্তই। আবার হাজির হব অন্য কোন পোস্ট নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। শুভকামনা রইল সবার জন্য। আমার এই পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Photographeriraniahmed
DeviceSamsung M01s
Sort:  
 2 years ago 

আমাদের খাবারের তালিকায় মোটামুটি প্রতিদিনই শাক টা থাকেই। তবে অন্যান্য সব শাকের তুলনায় লাল শাক ছোট বাবু গুলো বেশি পছন্দ করে। লাল শাক রান্না করার পর খুব নরম হয় তাই বাচ্চাদের খাওয়াতে অনেক সুবিধা। ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর একটি লাল শাকের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রতিদিন খাবারের তালিকায় শাক থাকা ভীষণ প্রয়োজন। শাক হচ্ছে পুষ্টির ভান্ডার। আর এই পুষ্টি মানবদেহের বিকাশ সাধনে সহায়তা করে। আর তাই আমাদের প্রচুর পরিমাণে শাক খাওয়া প্রয়োজন। আপু, আপনার তৈরি লালশাক দেখে মনে হচ্ছে খুবই মজাদার হয়েছে। আমরা সাধারণত যেভাবে লাল শাক রান্না করে থাকি আপনার তৈরি লাল শাক ঠিক সেইভাবে রান্না করা হয়নি একটু ব্যতিক্রম আছে। আর তাই মনে হচ্ছে পরবর্তী সময়ে আপনার এই রেসিপি অনুসারে আমিও লাল শাক এভাবেই তৈরি করে খাব। খুব মজাদার লাল শাক রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য এবং এর রন্ধনপ্রণালীর প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আমার পোস্টের সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এইতো গতকাল দুপুর বেলায় এই অসাধারণ রেসিপি দিয়ে লাঞ্চ করেছি। আসলে আমি লাল শাক ভাজি করে খাই তবে আমার কাছে তেমন একটা ভালো লাগে না, আমি ছোট মাছ দিয়ে লাল শাক রান্না করে খাওয়াটা বেশি পছন্দ করি। আপনার আজকের রেসিপিটা দেখতে অসাধারণ লাগছে, খেতেও নিশ্চয় অনেক সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

লাল শাক ভাজি অনেক মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। লাল শাক ভাজি বরাবরই আমার কাছে খুবই সুস্বাদু লাগে, বিশেষ করে সকালবেলা লালশাকে ভাজির সঙ্গে রুটি খেতে অনেক বেশি সুস্বাধু মনে হয়। আপনার এই রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল সেই সাথে অনেক লোভনীয়। এত মজাদার একটি লাল শাক ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

অসাধারণ একটা রেসিপি শেয়ার করেছেন আপনি। লালশাক আমার অনেক পছন্দের একটা শাক। সুন্দর ভাজি করেছেন আপনি। ঝোল আরো অনেক ভালো লাগে আমার। প্রত্যেকটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করে শেয়ার করুন আমাদের সাথে। ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

লালশাক আমার খুবই পছন্দের একটি শাক, লাল শাক কিভাবে ভাজি করলে খেতে খুবই মজার হয়ে থাকে। আমার বাসায় কখনো লাল শাক রান্না করলে এভাবেই ভাজি করে রান্না করা হয়। লালশাক খুবই সুস্বাদু শাক হওয়ার পাশাপাশি এটা আমাদের শরীরের জন্য খুবই উপকারী। আপনি খুবই সুন্দর এবং গোছালোভাবে পুরো রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন আমার কাছে আপনার পোস্টটি এবং রেসিপিটি খুবই ভালো লেগেছে। ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

লাল শাক আমার ভালো লাগে অনেক। শরীরের জন্য ও লাল শাক অনেক কাজের। আপনার এই রেসিপিটি খুব ভালো লেগেছে আমার কাছে। আপনার উপস্থাপনা যথেষ্ট ভালো ছিলো। তাই খুব ভালো লেগেছে। ধাপে ধাপে খুবই সুন্দর করে রেসিপিটি বানিয়েছেন। সব দিক থেকেই বেস্ট ছিলো। শুভেচ্ছা রইলো আপু।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অনেক অসাধারণ একটি রেসিপি করেছেন। লালশাক আমার অনেক পছন্দের একটি শাক। আমি ছোটবেলা থেকেই লালশাক অনেক পছন্দ করি। আপনি অনেক সুন্দর ভাবে লালশাক ভাজি করেছেন। খুব সুন্দর ভাবে পুরো রেসিপিটি আমাদের মধ্যে উপস্থাপন করেছেন। আমাদের মাঝে এত সুন্দর একটা রেসিপি নিয়ে আসার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

লালশাক অনেক পুষ্টিকর একটি খাবার। লালশাক দেখলে খুব খেতে ইচ্ছে করে । আপনি লালশাকের রেসিপি টা আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ খুব সুন্দর করে লাল শাক ভাজি রেসিপি তৈরি করেছেন ।লাল শাক ভাজি আমার খুব ফেভারিট খাবার ।যেটা অনেক পুষ্টিকর খাবার। আপনি খুব সুন্দর করে লাল শাকের ভাজি রেসিপি তৈরি করলেন। আমার কাছে আপনার রেসিপিটি ভালো লেগেছে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58478.70
ETH 3158.37
USDT 1.00
SBD 2.43