গায়ে হলুদের অনুষ্ঠান।১০% লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম। আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি।

গতকাল গিয়েছিলাম আমার মামাতো বোনের গায়ে হলুদে। সেই গায়ে হলুদের কিছু ফটোগ্রাফি এবং কিছু অনুভূতি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। কোন অনুষ্ঠানে যেতে আমার খুবই ভালো লাগে। সেখানে গিয়ে অনেক আত্মীয়-স্বজনের সাথে দেখা হয়। যাদের সাথে বেশ কয়েকদিন কোন যোগাযোগ হয় না অনুষ্ঠানের মাধ্যমে তাদের সাথে কথাবার্তা গল্পগুজপ করা সম্ভব হয়। এই গায়ে হলুদের অনুষ্ঠান ছিল বেশ বড়সড়ো। অনেক লাইটিং, অনেক জমকালো আয়োজনের মাধ্যমে অনুষ্ঠানটি হয়েছিল। যদিও কয়েক দিন ধরে অনেক গরম পড়ছে তবুও এই অনুষ্ঠানে যেয়ে বেশ ভালোই লাগছিল। আমরা গিয়েছিলাম রাত ৮ টার দিকে। আমাদের বাসা থেকে খুব কাছেই আমার মামার বাসা। যেতে তিন চার মিনিট সময় লাগে। গায়ে হলুদের অনুষ্ঠান সাধারণত একটু রাতেই হয়। তাই একটু দেরিতেই গিয়েছিলাম। বাচ্চা নিয়ে বেশিক্ষণ থাকলে বাচ্চা অনেক বিরক্ত শুরু করে দেয়। তাই অনুষ্ঠান শুরু হওয়ার একটু আগে গিয়েছিলাম।


20220714_204348.jpg

20220714_204357.jpg

আমার মামাতো বোনের নাম সুকন্যা। ওরা এক ভাই এক বোন। মেয়ে একজনই তাই অনুষ্ঠানটা বেশ বড় ছিল। আমরা আমার মামাতো বোনের সাথে কয়েকটি ছবি তুলে নিলাম। এরপর গায়ে হলুদের অনুষ্ঠান শুরু হলো কেক কেটে। আমার মামাতো বোনের বেশ কয়েকজন বান্ধবী এসেছিল। ওরা অনেক মজা করছিল। ওদের আনন্দ এবং মজা করতে দেখতে বেশ ভালোই লাগছিল। রাত ১০-১১ টা বাজে। আমার ছেলে তখন বিরক্ত শুরু করল বাসায় আসবে বলে। বলে এখন আর আমার ভালো লাগছে না, তাড়াতাড়ি বাসায় চলো।

20220714_204404.jpg

20220714_210121.jpg

বেশ কয়েক ধরনের ফল দিয়ে ডিজাইন করে ফলগুলো কেটে কেটে ডেকোরেশন করেছিল। দেখতে খুবই ভালো লাগছিল। সেখান থেকে কয়েকটি ছবি তুলে নিয়েছি। রাতে খাওয়া দাওয়ার ব্যবস্থা ছিল। তাই সেখানে খাওয়া-দাওয়া করে নিয়েছি। রাত এগারোটার পর আমার মামা বাসা থেকে আমাদের বাসার উদ্দেশ্যে রওনা দিয়েছে। তখন হালকা একটু একটু বৃষ্টি শুরু হল। মনে হল এই বৃষ্টি আর আসবে না তাই মোটরসাইকেলে উঠে পড়লাম। কিন্তু একটু সামনে যেতেই বৃষ্টি একটু বেশি আসলো। আমরা একটি দোকানের সামনে দাঁড়িয়ে ছিলাম। রাত একটু বেশি তাই দোকানপাট প্রাই সব বন্ধ হয়ে গিয়েছে। রাস্তায়ও তেমন কোন মানুষজন নেই। বৃষ্টি একটু থামতেই আমরা সেখান থেকে আবার রওনা হলাম। বাসায় আসতে প্রায় বারোটা বেজে গেল। এরপর বাচ্চাকে খাওয়া দাওয়া শেষ করে ঘুম পাড়িয়ে নিলাম। এই ছিল গায়ে হলুদের যাওয়ার কিছু অনুভূতি।আগামী কাল বা কোন একদিন প্রীতিভোজের অনুষ্ঠানটি আপনাদের সাথে শেয়ার করব

আজকের মত এ পর্যন্তই। আবার কথা হবে অন্য কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় আজকের মতো এখানেই শেষ করছি।
Photographer@iraniahmed
DeviceSamsung m01s
LocationTepakhola,Faridpur
Sort:  
 2 years ago (edited)

বাহ,খুবই সুন্দর করে সাজানো গোছানো।আশা করি খুবই সুন্দর সময় কাটিয়েছেন আপনার বোনের গায়ে হলুদ অনুষ্ঠানে।বিয়ের অনুষ্ঠান মানেই আনন্দের।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68244.61
ETH 2640.30
USDT 1.00
SBD 2.69