"রঙিন কাগজের একটি ইঁদুরের অরিগামি "।১০% লাজুক শেয়ালের জন্য বরাদ্দ।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম। আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি।
  • আজ আমি আপনাদের মাঝে শেয়ার করব রঙিন কাগজের একটি ইঁদুরের অরিগামি। অরিগামি খুব সহজেই বানিয়ে ফেলা যায়। আপনারা চাইলে যে কেউ এটি বানিয়ে নিতে পারবেন। রঙিন কাগজ দিয়ে কোন কিছু বানানো আমার কাছে ভালই লাগে। সময় পেলেই কিছু না কিছু বানিয়ে থাকি। আশা করি এই ইঁদুরের অরিগামি টি সবার ভালো লাগবে। আর কথা না বাড়িয়ে এখন শুরু করা যাক, কিভাবে ইঁদুরের অরিগামি টি বানানো হয়েছে।

20220227_201854.jpg

প্রয়োজনীয় উপকরণঃ


  • রঙিন কাগজ
  • পেন্সিল
  • আঠা
  • স্কেল
  • কাঁচি।

20220227_194336.jpg


প্রস্তুত প্রণালীঃ


ধাপ-১ঃ

  • প্রথমে এক টুকরো গোলাপি কাগজ নেই। এরপর গোলাপি কাগজের উপরে একটি কম্পাসের সাহায্যে পেন্সিল দিয়ে গোল একটি বৃত্ত আঁকিয়ে নেই।
20220227_194407.jpg20220227_194615.jpg

ধাপ-২ঃ

  • পেন্সিলের দাগ দিয়ে যে গোল বৃত্তটি আকিয়েছি সেই বৃত্তটি পেন্সিলের দাগ বরাবর কাঁচি দিয়ে কেটে নেই। এবং বৃত্তটির মাঝখান বরাবর ছবির মত করে কাঁচি দিয়ে কেটে নেই।
20220227_194822.jpg20220227_194910.jpg

ধাপ-৩ঃ

  • এবার কাটা অংশটি আঠা দিয়ে লাগিয়ে নেই।

20220227_194959.jpg

ধাপ-৪ঃ

  • এবার অন্য এক টুকরো গোলাপি কাগজ নেই। এবং ছবির মত করে পেন্সিল দিয়ে দাগ টেনে নেই। এবার পেন্সিলের দাগ বারাবার কাঁচি দিয়ে কেটে নেই। এবার ভাজ খোলার পর দেখা যাবে একটি লাভ এর মত হয়েছে।
20220227_195043(1).jpg20220227_195416(1).jpg

ধাপ-৫ঃ

  • এবার সবুজ এক টুকরো কাগজ নিয়ে ছবির মতো করে বানিয়ে নেই।
20220227_195439.jpg20220227_195605.jpg

ধাপ-৬ঃ

  • এবার কালো কাগজ দিয়ে ইঁদুরের গফ, চোখ এবং নাক বানিয়ে নেই।
20220227_195848.jpg20220227_200330.jpg

ধাপ-৭ঃ

  • এবার ইঁদুরের চোখ, নাক এবং গোফ আঠা দিয়ে ছবির মত করে লাগেয়ে নেই।

20220227_201416(1).jpg

ধাপ-৮ঃ

  • এবার ইঁদুরের একটি লেজ বানিয়ে নেই এবং ছবির মত করে আঠা দিয়ে লাগিয়ে দেই।
20220227_201645(1).jpg20220227_201714(1).jpg

ধাপ-৯ঃ

20220227_201839(0)(1).jpg

20220227_201812(1).jpg

  • এবার হয়ে গেল আমার ইঁদুরের অরিগামি। এই অরিগামি টি আপনাদের কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং আমার পাশে থাকবেন।

আজ এ পর্যন্তই। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। আমার পোস্টটি দেখার জন্য সবাইকে ধন্যবাদ। আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন রইল আপনাদের জন্য।

Photographeriraniahmed
DeviceSamsung M01s
Sort:  
 2 years ago 

রঙিন কাগজের ইঁদুরের অরগেমি দেখতে বেশ দারুন লাগছে। খুব সুন্দর করে তৈরি করেছেন আপনি। রঙিন কাগজের ইঁদুর এত সুন্দর একটি অরগেমী আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ, সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি ইঁদুরের অরিগামি তৈরি করলেন। দেখেতো যেন মনে হচ্ছে একটাই সত্তিকারের ইঁদুর। কি চমৎকার ভাবে আপনি ইঁদুরটাকে তৈরি করে আমাদের সাথে ভাগ করে নিলেন। ইদুর দেখলে আমার খুবই ভয় লাগে 🥺🥺 আপনার তৈরি করা ইঁদুরের অরিগামি আমার কাছে জাস্ট অসাধারণ লাগলো। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনা ও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

আমার এই ইঁদুরের অরিগ্যামিটি আপনার কাছে ভাল লেগেছে শুনে অনেক খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও কত সুন্দর একটি অরিগামি তৈরি করলেন আপনি। রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি অরিগামি তৈরি করেছেন। আমার কাছে তো খুবই ভালো লেগেছে আপনার অরিগামি দেখে। রঙিন কাগজের তৈরি ইঁদুরটি দেখতে তো খুবই সুন্দর দেখাচ্ছে। আপনি অনেক সুন্দর একটি অরিগামি আমাদেরকে উপহার দিলেন আজকে। এত সুন্দর একটি অরিগামি আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্য রইল অনেক অনেক শুভ কামনা। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ইঁদুরের অরিগামি তৈরি যথেষ্ট ভালো হয়েছে। আমার কাছে রঙিন কাগজের যেকোনো জিনিস তৈরি খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর করে ইঁদুরের অরিগামি তৈরীর চেষ্টা করেছেন ।সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ইঁদুরের অরিগামি তৈরি খুবই সুন্দর হয়েছে। আপনার ক্রিয়েটিভ আইডিয়া আমার কাছে ভালো লেগেছে। দারুণভাবে ইঁদুরের অরিগামি তৈরি করে সকলের মাঝে শেয়ার করেছেন। আপনার ইউনিক হাতের কাজ দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।এই অরিগামি টি আপনার কাছে ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ইঁদুর তৈরি করেছেন আপু। দেখতে অনেক সুন্দর লাগতাছে এবং প্রত্যেকটি স্টেপ ধাপে ধাপে অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি মুহূর্ত আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য......

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

রঙিন কাগজের একটি ইঁদুরের অরিগামি করেছেন বাহ্ দারুন হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো

 2 years ago 

আমার পোস্টে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে তৈরি করা আপনার এই ইঁদুর টা দেখতে বেশ চমৎকার লাগছে। বিশেষ করে ইঁদুর এর চোখ দুটি দেখতে অনেক মিষ্টি দেখাচ্ছে এবং আপনি এই ইঁদুরটি তৈরি করার ক্ষেত্রে রঙিন কাগজ ব্যবহার করেছেন বলে অনেক আকর্ষণীয় দেখাচ্ছে । সব মিলিয়ে পোস্টটি আমার কাছে দারুন লেগেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago (edited)

রঙিন কাগজ দিয়ে একটি ইঁদুরের অরিগামি বেশ সুন্দর দেখাচ্ছে। আপনার আজকে তৈরি ইঁদুরের অরিগামি টি আমার কাছে বেশ ভালো লেগেছে। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন।

 2 years ago 

মজার একটি ইঁদুরে বানিয়েছেন আপনি,রঙিন কাগজ কে কাজে লাগিয়ে। আসলে রঙিন কাগজ দিয়ে অসংখ্য কাজ দেখতে পেলাম। অনেক ইউনিক কাজ শেয়ার করতেছে। আপনারটি ও কিছুটা ইউনিক ছিল অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58833.91
ETH 3155.94
USDT 1.00
SBD 2.44