পুথির ব্রেসলেট। পর্ব -2। ১০% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম।

কেমন আছেন বন্ধুরা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব পুথি দিয়ে আরও একটি ব্রেসলেট তৈরির পদ্ধতি। পুথি, সুইএবং সুতা দিয়ে খুব সহজে ব্রেসলেট তৈরি করা যায়। এই ধরনের পুথির ব্রেসলেট বানাতে আমার বেশ ভালোই লাগে। সবকিছু করতে সময় এবং ধৈর্যের প্রয়োজন। তাই পুঁথি দিয়ে ব্রেসলেট বানাতে ও অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। এক একটা কালারের পুথি, এক একটা সাইজের পুথি গেথে গেথে ব্রেসলেট বানাতে বেশ সময় লাগে। তাহলে এবার চলুন দেখে নেয়া যাক আমি কিভাবে পুথি দিয়ে ব্রেসলেট তৈরি করেছি।

GridArt_20220818_091254333.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • বিভিন্ন কালারের পুথি
  • সুই
  • সুতা।

20220811_172531.jpg

প্রস্তুত প্রণালী

ধাপ ১ঃ

20220818_085228.jpg

20220818_085338.jpg

প্রথমে গোলাপি কালারের ৭টি পুথী সুই দিয়ে সুতার সাথে গেঁথে নিব। এরপর ছবির মত করে এভাবে গোল করে বেঁধে নিব।

ধাপ ২ঃ

20220818_085450.jpg

20220818_085510.jpg

এরপর নীল কালারের বড় একটি পুথি সুই দিয়ে গেথে নিব।

ধাপ ৩ঃ

20220818_085537.jpg

এরপর নীল পুথিটি গোলাপী পুথির মাঝখানে বসিয়ে দেব।

ধাপ ৪ঃ

20220818_085908.jpg

20220818_090005.jpg

এরপর আরো ৭টি গোলাপি পুথি গেথে নেব এবং আগের মত গোল করে বেঁধে নিব ।

ধাপ ৫ঃ

20220818_090057.jpg

20220818_090520.jpg

এভাবে একে একে তিনটি গোল আকৃতির ফুল বানিয়ে নেব।

ধাপ ৬ঃ

20220818_090812.jpg

20220818_090840.jpg

এরপর চারটি সাদা পুথি এবং চারটি গোলাপি পুথি দুই পাশে পুতিগুলো গেঁথে নেব। হয়ে গেল আমার সুন্দর একটি ব্রেসলেট বানানো। আশা করি সবার এই পুথির ব্রেসলেটটি ভালো লাগবে।

আজকের মত এ পর্যন্তই। আবার কথা হবে অন্য কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় আজকের মতো এখানেই শেষ করছি।
Photographer@iraniahmed
DeviceSamsung M01s
Sort:  
 2 years ago 

পুথির ব্রেসলেট অনেক সুন্দর হয়েছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে পুথি দিয়ে ব্রেসলেট তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে যেন বাজার থেকে কিনে আনা। দারুনভাবে আপনার আইডিয়া কাজে লাগিয়ে এই বেসলেট তৈরি করে উপহার দিয়েছেন আমাদের মাঝে এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনার অনেক সুন্দর মন্তব্য পরে আমার খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে। ভালো থাকবেন।

 2 years ago 

আপনার পুথির ব্রেসলাইট দেখতে অনেক ভালো লাগছে।বিশেষ করে পুথিতে তিনটি কালার ইউজ করেছেন।এজন্য আকর্ষণীয় লাগছে। আপনার পুথির ব্রেসলাইট তৈরির প্রসেস টা বেশ ইজি ছিল তাই আর ভালো লেগেছে।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপু।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে আপু পুঁথি দিয়ে আপনি অনেক সুন্দর ব্রেসলেট তৈরি করেছেন। এভাবে সুন্দর ব্রেসলেট তৈরি করতে পারলে আমার মনে হয় আর বাজার থেকে কিনে আনতে হবে না। ধন্যবাদ আপনাকে সত্যিই অনেক সুন্দর লাগছে দেখতে।

 2 years ago 

আমার পুঁথির তৈরি ব্রেসলেটটি আপনার ভালো লেগেছে জেনে আমার খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

বিভিন্ন কালারের পুঁতি ব্যবহার করার মধ্য দিয়ে বেশ সুন্দর সুন্দর ব্রেসলেট তৈরি করা সম্ভব।আর সেই সম্ভবটা আপনি আমাদের মাঝে আজ তুলে ধরেছেন বাস্তবায়ন করে। খুব ভালো লাগলো এমন সুন্দর পুঁতির ব্রেসলেট বানানো দেখে।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন বিভিন্ন কালারের পুথি দিয়ে অনেক সুন্দর ব্রেসলেট তৈরি করা সম্ভব। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু পুঁতি দিয়ে খুব সুন্দর একটি ব্রেসলেট তৈরি করেছেন। আপনার এই ব্রেসলেট দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। কালার কম্বিনেশনটা অসাধারণ হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে ফুটিয়ে তোলাছেন। আপনার এই ব্রেসলেট দেখে আমি একদিন তৈরি করার চেষ্টা করব। আমার কাছে আপনার এই পোস্ট অনেক ইউনিক লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার এই পোস্টটি আপনার এত ভালো লেগেছে এবং ইউনিক লেগেছে জেনে আমার খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চমৎকার একটি পুথির ব্রেসলেট তৈরি করে আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ব্রেসলেট তৈরির পদ্ধতি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে যাচ্ছি। এত সুন্দর ভাবে তৈরি করে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

পুঁথি দিয়ে ব্রেসলেট বানাতে ও অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়।

এটা আপনি একদম ঠিক কথা বলেছেন ভাই আপু কি দিয়ে ব্রেসলেট তৈরি করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। আজকে আপনি আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে প্রতি দিয়ে একটি ব্রেসলেট তৈরি করার পদ্ধতি শেয়ার করলেন আপু।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

মেয়েরা পুতি দিয়ে অনেক ধরনের জিনিস তৈরি করে থাকে তার মধ্যে ব্রেসলেট অন্যতম। আপনার এই ব্রেসলেট দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার কাছে ব্রেসলেট অনেক ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

পুথির ব্রেসলেট তৈরি করেছেন দেখতে খুব সুন্দর লাগছে।
দুই রকমের পুথি দিয়ে ব্রেসলেট তৈরি করেছেন যার জন্য আরও বেশি সুন্দর লাগছে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58306.22
ETH 2596.07
USDT 1.00
SBD 2.39