খুব অনন্য ছোট মাশরুম | ম্যাক্রোফটোগ্রাফি | 10% সুবিধাভোগী @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

kover.jpg

ছোট মাশরুম


হ্যালো বাংলা বন্ধুরা যেখানেই থাকুন আশা করি ভালো আছেন।

আমরা যারা এই বাংলা কমিউনিটিতে ছিলাম তাদের সবাইকে শুভেচ্ছা, এই সম্প্রদায়ে যথারীতি আমি ফটোগ্রাফির কিছু সৌন্দর্য শেয়ার করতে আপনার চোখের সামনে ফিরে এসেছি এবং এই উপলক্ষে আমি যে ছবিগুলি শেয়ার করেছি তা হল একটি অনন্য ছোট মাশরুম যা আমি পেয়েছি। কয়েকদিন আগে আচেহ জঙ্গলে।

মাশরুম সম্পর্কে কথা বলতে গেলে, অবশ্যই, সবাই মাশরুমের সাথে পরিচিত কারণ এটি একটি অনন্য উদ্ভিদ যা বৃষ্টি হলে জন্মায়। অবশ্যই, প্রতিটি মাশরুমের বিভিন্ন আকার রয়েছে, যা আমরা সাধারণত যে মাশরুমগুলি খুঁজে পাই তার থেকে খুব ছোট এবং সামান্য বড়। বনে, এমন মাশরুম আছে যা নিয়ে আমরা খুব চিন্তিত, তাই না? কারণ এমন মাশরুম আছে যেগুলি খুব বিষাক্ত। আমরা যদি সেগুলি খাই, এমনকি মাশরুমের বিষের কারণে মা আমাদের মেরে ফেলতে পারে।

যদিও আজকে আমি আপনাদের সাথে যে মাশরুমটি শেয়ার করি তা হল একটি খুব ছোট ধরণের মাশরুম এবং এই মাশরুমটিকে খুব বিষাক্ত মাশরুম হিসাবে শ্রেণীবদ্ধ করা হয়েছে যদি আপনি এই মাশরুমটি বনে খুঁজে পান তবে আপনাকে অবশ্যই সতর্ক থাকতে হবে আপনার এই মাশরুমটি সাধারণত খাওয়া উচিত নয়। ছত্রাক মৃত কাঠের উপর জন্মায় যেটি বনে দীর্ঘ পচে গেছে কারণ আপনি দেখতে পাচ্ছেন যে আমি আমার বাড়ির কাছের জঙ্গলে মৃত স্যাঁতসেঁতে কাঠের উপর তার ছবি তুলেছি।

খুব ছোট আকারের সাথে আমি এটিকে পচা কাঠের উপরে বাড়তে প্রায় দেখিনি কারণ আকারটি এত ছোট ছিল এটি আমাকে অবাক করে দিয়েছিল যে কাঠের উপর পড়ে থাকা কী ছিল এবং আমি এটির কাছে গিয়ে কাঠটি ঘুরিয়ে দিলাম তাই আমি এটির দিকে তাকালাম ওহ ঠিক তখনই খুব ইউনিক মাশরুম ছিল আমি সাথে সাথে আমার প্যান্টের পকেটে থাকা সেলফোনটা নিয়ে নিলাম অনন্য মাশরুমের কিছু ছবি তোলার জন্য।

যথারীতি আমি সবসময় আমার অ্যান্ড্রয়েড ফোনের ক্যামেরা দিয়ে যেকোনো ছবি তুলি, ছবি তোলার জন্য আমি যে ফোনটি ব্যবহার করি সেটি হল Samsung Galaxy J7 Prime, কারণ আমি যে বস্তুটির শুটিং করছি সেটি হল এক ধরনের ছোট মাশরুম তাই আমি আমার সেলফোনে একটি ম্যাক্রো লেন্স যুক্ত করেছি। যাতে আমি যে ছবিটি তুলি তা স্পষ্টভাবে এবং স্পষ্টভাবে নির্দিষ্ট দিকে দেখা যায়, আজ আমি যে ছবিটি শেয়ার করেছি তা সুন্দর করার জন্য আমি এটি বিভিন্ন কোণ থেকে তোলার চেষ্টা করেছি।

ঠিক আছে, বন্ধুরা, খুব অনন্য মাশরুমের চিত্রগুলির ফলাফল দেখতে, মানে, আসুন আমরা নীচে একসাথে পরীক্ষা করি, আশা করি আপনি বিনোদিত হবেন এবং এই উপলক্ষে আমি যা দেখাব তা পছন্দ করবেন।


20220428_161840.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220428_161847.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220428_161910.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220428_161917.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220428_161925.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220428_162035.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220428_162044.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220428_162116.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220428_162233.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220428_162255.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220428_162258.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220428_162321.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220428_162412.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220428_162521.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words



এই উপলক্ষ্যে, হয়তো এটাই আমি শেয়ার করতে পারি, আমি আশা করি বন্ধুরা আজকে যা শেয়ার করছি তাতে আনন্দ পাবে, আমি আশা করি বন্ধুরা সর্বদা এই প্রিয় সম্প্রদায়ের সেরা কাজটি দেখায়, আমি লিখতে ভুল হলে দুঃখিত কারণ আমি লিখছি ইন্দোনেশিয়ান যা গুগলের সাহায্যে অনুবাদ করা হয়।



ম্যাক্রো ফটোগ্রাফিছোট মাশরুম
ক্যামেরা ব্যবহার করা হয়েছেস্মার্টফোন
মডেলSamsung J7 Prime
ফটোগ্রাফার@idayrus
অবস্থানআচেহ বন



IMG_7073.jpg

আমার সম্পর্কে

আমার পুরো নাম Edi Suryadi. আমার বন্ধুরা আমাকে @idayrus বলে ডাকত। আমি ইন্দোনেশিয়া থেকে এসেছি, 1997 সালে আচেহ প্রদেশের একটি গ্রামীণ এলাকায় জন্মগ্রহণ করেছি। আমি যোগাযোগ স্টাডিজে স্নাতক ডিগ্রি নিয়ে কলেজে আমার শিক্ষা শেষ করেছি। আমি আকর্ষণীয় এবং অনন্য জিনিস পছন্দ করি এবং আমি ফটোগ্রাফি, শিল্প এবং নতুন জিনিস পছন্দ করি তাই এই প্রিয় প্ল্যাটফর্মে আমি ফটোগ্রাফি, শিল্প, ভ্রমণ এবং অন্যান্য আকর্ষণীয় জিনিসগুলি সম্পর্কে শেয়ার করব।.


image.png


আপনার পরিদর্শনের জন্য ধন্যবাদ

Sort:  
 2 years ago 

আপনার মাশরুমের মাইক্রো ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে । আমার কাছে খুব ভালো লাগছে দেখতে আপনার মাশরুমের ফটোগ্রাফি । আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি করার জন্য।

 2 years ago 

আপনাকে স্বাগতম বন্ধু এবং আমার আজকের পোস্টে ভাল মন্তব্য করে দেখার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি বন্ধু আপনার দিনটি সুন্দর কাটবে।

 2 years ago 

ভাইয়া আপনার ধারণ করা ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। আপনার ফটোগ্রাফি করার দক্ষতার কারণেই মাশরুম গুলোকে দেখতে এত সুন্দর লাগছে। আপনার তারিফ না করে থাকতে পারলাম না ভাইয়া। ধন্যবাদ এত সুন্দর সব ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আমি যে মাশরুমের ছবি শেয়ার করি তা আপনি সবসময় পছন্দ করেন শুনে খুশি হন, আপনাকে অনেক ধন্যবাদ বন্ধু।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনার উপস্থাপন করা মাশরুমের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগতেসে আমাদের এলাকায় স্যাতসেতে পরিবেশে পরিবেশে এমন মাশরুম অনেক পাওয়া যায় তবে আপনি অনেক সুন্দর ভাবে প্রত্যেকটি শর্ট নিয়েছেন যা দেখে খুবই আনন্দিত আমি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি সবসময় এটা শুনে খুশি যে আপনি সবসময় ফটোগ্রাফি পছন্দ করেন। আজকের পরিদর্শন এবং মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আমার বন্ধু আপনার দিনটি ভালো কাটুক।

 2 years ago 

আজ আবারো অনেক দিন পর নতুন মাশরুমের ফটোগ্রাফি দেখলাম ভাইয়া। ছোট মাশরুমের ফটোগ্রাফির গুলো দেখতে চমৎকার লাগছে। এরকম আরো মাশরুমের ফটোগ্রাফি দেখতে চাই ভাইয়া। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

অবশ্যই আমি এখানে সর্বদা সেরা এবং অনন্য উপস্থাপন করব। দেখার জন্য এবং ভাল মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার মাশরুমের ফটোগ্রাফি ছিল অসাধারণ। আপনি খুব সুন্দর করেই মাসুম সম্পর্কে বিস্তারিত বিশ্লেষণ করেছেন। ছোটবেলায় এই মাশরুম নিয়ে কতই না খেলাধুলা করতাম। ব্যাঙের ছাতা বলে পা দিয়ে মাড়িয়ে যেতাম। আজকে আপনার ফটোগ্রাফি গুলো দেখে খুবই আকর্ষিত হয়েছি। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে স্বাগত জানাই আমার বন্ধুকে পাওয়া গেছে সে এত ছোট তাই তার ছবি তোলা কঠিন আপনাকে অনেক ধন্যবাদ আপনার দিনটি সুন্দর কাটুক।

 2 years ago 

জি ভাই আপনি একদম ঠিক বলেছেন ।মাশরুমগুলো আমাদের জন্য খাবার উপযোগী না কারণ এগুলো বিষাক্ত মাশরুম। কিন্তু এই অনন্য ছোটমাশরুম গুলো দেখতে বেশ ভালো লাগে। আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন ।আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। এবং আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার জন্যও শুভকামনা, আমার আজকের পোস্টে ভাল মন্তব্য করে দেখার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপনার মন্তব্য দেখে আমি সর্বদা খুশি

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো সব সময় আমার কাছে খুবই ভালো লাগে। এবারকার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার ভালো লেগেছে শুনে খুশি হলাম। আপনাকে অনেক ধন্যবাদ বন্ধু।

 2 years ago 

ভাইয়া আপনি সত্যিই খুব সুন্দর ভাবে ফটোগ্রাফী করেছেন। আপনি অনেক সুন্দরভাবে প্রতিটি ফটোগ্রাফী করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার ম্যাক্র মাসরুমের ফটোগ্রাফি গুলো খুবই আকর্ষনীয় হয়েছে। আপনার এই পোস্ট গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ও শুভকামনা রইলো।

 2 years ago 

পরিদর্শন করার জন্য আপনাকে ধন্যবাদ আমি সর্বদা আশা করি আপনি সবসময় ভাল থাকবেন একটি সুন্দর দিন।

 2 years ago 

আসলেই মাসরুমটি অনেক ছোট, কিন্তু আপনি ম্যাক্রো ফটোগ্রাফির মাধ্যমে মাসরুমটিকে অনেক বড় করে আমাদের সাথে তুলে ধরেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। প্রতিনিয়ত সুন্দর সুন্দর ম্যাক্রো ফটোগ্রাফি উপহার দেবেন এই কামনা করি।

 2 years ago 

অবশ্যই আমি এখানে সর্বদা সেরাটি দেখাব আপনার একটি সুন্দর দিন দেখার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

আপনার ফটোগ্রাফি করার সিস্টেম দেখে মুগ্ধ হয়েছি। এত সুন্দর ভাবে ফটোগ্রাফি করা যায় কল্পনা করা যায় না। ফটোগ্রাফি সুন্দর হওয়ার কারণে মাশরুমগুলো সুন্দর দেখাচ্ছে। সুন্দর একটি ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ।আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আমার আজকের পোস্টে আসা এবং মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ, আপনার দিনটি সুন্দর হোক বন্ধু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61639.07
ETH 2982.91
USDT 1.00
SBD 2.46