ছোট্ট প্রজাপতির সৌন্দর্য | ম্যাক্রোফটোগ্রাফি | 10% Beneficiaries to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

20211111_134640.jpg

প্রজাপতি

হ্যালো বাংলা বন্ধুরা যেখানেই থাকুন আশা করি ভালো আছেন।

আমরা যারা এই প্রিয় সম্প্রদায়ে রয়েছি তাদের সবাইকে শুভেচ্ছা, আজ আমি আপনাদের চোখের সামনে ফিরে এসেছি আমার ম্যাক্রোফটোগ্রাফির কিছু সৌন্দর্য আপনাদের সবার সাথে শেয়ার করতে এবং আজ আমি যে ছবিটি আপনাদের সাথে শেয়ার করলাম সেটি হল একটি ছোট প্রজাপতি যেটির ছবি তুলেছি। আমার সেলফোন ক্যামেরা ব্যবহার করে..

প্রজাপতি হল এক ধরণের পোকা যা আমরা বন এবং পার্কগুলিতে খুব বেশি দেখতে পাই কারণ তারা সাধারণত এমন জায়গায় বাস করে এবং অবশ্যই প্রজাপতির সৌন্দর্য রয়েছে এবং প্রজাপতির সৌন্দর্য সাধারণত তাদের ডানায় থাকে, খুব লোভনীয় রঙের সাথে।

প্রজাপতিগুলিও সাধারণ কিছু কিছু সামান্য বড় এবং কিছু খুব ছোট যেমন আমি আজকে আপনাদের সাথে শেয়ার করলাম একটি খুব ছোট ধরণের প্রজাপতি তাই অবশ্যই এটির ছবি তোলা খুব কঠিন, আমি প্রজাপতির সুন্দর ছবি পেতে অনেক সময় ব্যয় করেছি।

ছবি তোলার প্রক্রিয়ার জন্য আমি আমার অ্যান্ড্রয়েড ফোনের ক্যামেরা দিয়ে ছবি তোলার চেষ্টা করেছি, যেমন একটি স্যামসাং গ্যালাক্সি A7 ফোন এবং যেহেতু এই প্রজাপতিটি খুব ছোট, তাই আমি আমার সেলফোনে একটি ম্যাক্রো লেন্স যুক্ত করেছি যাতে আমার তোলা ছবিটি আরও পরিষ্কার দেখায় এবং নির্দিষ্ট কিছু দিকে দাঁড়িয়ে আছে, এবং আমি ছবির ফলাফল দেখতে বিভিন্ন অ্যাঙ্গেল দিয়ে ছবি তোলার চেষ্টা করেছি, আমি বলতে চাচ্ছি, আসুন আমি নীচে প্রস্তুত করা কিছু ছবি একসাথে পরীক্ষা করি, আশা করি আপনার ভালো লাগবে।


20211111_134600.jpg

প্রজাপতি


20211111_134619.jpg

প্রজাপতি


20211111_134640.jpg

প্রজাপতি


20211111_134700.jpg

প্রজাপতি


20211111_134717.jpg

প্রজাপতি


20211111_134807.jpg

প্রজাপতি


20211111_134832.jpg

প্রজাপতি


20211111_134848.jpg

প্রজাপতি


এই উপলক্ষ্যে, আমি যে ম্যাক্রোফটোগ্রাফি ইমেজগুলি প্রদর্শন করি সেগুলি সম্পর্কে আমি আপনাদের সাথে শেয়ার করতে পারি, আমার লেখায় শব্দের ভুল থাকলে দুঃখিত, আজকের জন্য কৃতজ্ঞ হতে ভুলবেন না এবং এগিয়ে যান। এই সব আমার কাছ থেকে, আমার পরবর্তী পোস্টে দেখা হবে.



ম্যাক্রো ফটোগ্রাফিপ্রজাপতি
ক্যামেরা ব্যবহার করা হয়েছেস্মার্টফোন
মডেলSamsung A7
লেন্স পরাApexel 100mm
ফটোগ্রাফার@idayrus
অবস্থানআচেহ বন


image.png

আপনার পরিদর্শনের জন্য ধন্যবাদ

Sort:  

আপনার মাইক্রোসফট ফটোগ্রাফি টা অনেক সুন্দর হয়েছে। সত্যি এটা প্রশংসার দাবিদার, আপনার মাইক্রোসফট ফটোগ্রাফির প্রশংসা না করে যেতে পারলাম না। আপনি অনেক প্রতিভাবান সেটা আপনি আপনার কাজের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। একজন মানুষের মধ্যে প্রতিভা না থাকলে এমন কাজ করা সত্যিই দুষ্কর। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এমন সুন্দর একটি পোষ্ট আমাদের সামনে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

আমি যে ছবিগুলি শেয়ার করেছি সেগুলি আপনি পছন্দ করেছেন শুনে খুশি। আপনার সদয় শব্দ সাথী জন্য আপনাকে অনেক ধন্যবাদ.

 3 years ago 

প্রজাপতি এমনিতেই অনেক সুন্দর। কিন্তু আপনার তোলা ফটোগ্রাফিতে এর সৌন্দর্য আরো বেড়ে উঠেছে সত্যি অসাধারণ ফটোগ্রাফি করেছেন আপনি অসংখ্য ধন্যবাদ এত সুন্দর প্রশংসা করার জন্য।

 3 years ago 

আপনাকে স্বাগতম এবং এখানে আসার জন্য এবং আমার পোস্টে ভাল মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনি আমি শেয়ার করা ছবি পছন্দ শুনে খুশি.

 3 years ago 

খুবই সুন্দর কিছু ছবি তুলেছেন। আপনাদের এত সুন্দর সুন্দর ছবির ভীরে ফটোগ্রাফি পোস্ট করার সাহস ই পাচ্ছিনা। চালিয়ে যান আপনার ফটোগ্রাফি। ভালো ছবিগুলো দেখতেও ভালো লাগে। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য

 3 years ago 

আপনার জ্ঞানের বন্ধুর কথার জন্য আপনাকে অনেক ধন্যবাদ, আমি যে ছবিগুলি শেয়ার করেছি তা আপনার পছন্দ হয়েছে শুনে খুশি। আমি এই প্রিয় সম্প্রদায়ের সেরা ভাগ করার চেষ্টা চালিয়ে যেতে হবে.

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66070.34
ETH 2691.62
USDT 1.00
SBD 2.88