শোভাময় গাছপালা সৌন্দর্য "Hydrangea macrophylla" || স্মার্টফোন ফটোগ্রাফি || 10% সুবিধাভোগী @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

COVER.jpg

হাইড্রেঞ্জা ম্যাক্রোফিলা উদ্ভিদ

হ্যালো বাংলা বন্ধুরা যেখানেই থাকুন আশা করি ভালো আছেন।

আমাদের সকল বন্ধুদের বিশেষ করে যারা এই বাংলা কমিউনিটিতে থেকেছেন তাদের শুভেচ্ছা, এই সম্প্রদায়ে যথারীতি আমি আপনার চোখের সামনে ফিরে এসেছি ফটোগ্রাফির সমস্ত সৌন্দর্য এবং ছবি যা আজকে আপনাদের সাথে শেয়ার করলাম শোভাময় ফুলের গাছ যা। কয়েকদিন আগে ভাইয়ের বাসায় পেলাম।

শোভাময় ফুলের বাগানগুলি সবসময়ই শোভাময় গাছগুলিতে বিভিন্ন ধরণের সৌন্দর্যের সাথে দেখতে আমাদের খুব খুশি করে, অবশ্যই ফুলের উপর সুন্দর শোভাময় গাছ যা দেখতে খুব আরামদায়ক, যেমন আমি আজকে আপনাদের সাথে খুব সুন্দর ফুলের আকারগুলি শেয়ার করছি। একটি বৃত্তাকার আকৃতির সাথে এত সুন্দর রঙ, আমার মতে এটি একটি খুব অনন্য আলংকারিক ফুলের উদ্ভিদ। এই শোভাময় ফুল গাছের নাম হাইড্রেঞ্জা ম্যাক্রোফিলা।

Hydrangea macrophylla হল জাপানের স্থানীয় Hydrangeaceae পরিবারের ফুলের উদ্ভিদের একটি প্রজাতি। এটি একটি পর্ণমোচী গুল্ম যা গ্রীষ্ম এবং শরত্কালে গোলাপী বা নীল ফুলের বড় মাথা সহ 2 মিটার লম্বা এবং 2.5 মিটার চওড়া হয়।Source

কিছু দিন আগে আমি আমার বন্ধুদের সাথে আমার ভাইয়ের জায়গায় গিয়েছিলাম যেটি উচ্চভূমির একটিতে, এবং সেই জায়গায় আবহাওয়া এত ঠান্ডা ছিল যে সমস্ত গাছপালা ফুলে উঠল, বিশেষ করে সেখানে লাগানো ফুলগুলি সেরকমই বেড়ে উঠল। , আমি ইচ্ছাকৃতভাবে কিছু ছবি তুলতে ঐ জায়গায় গিয়েছিলাম. যথারীতি আমি সবসময় আমার অ্যান্ড্রয়েড ফোনের ক্যামেরা দিয়ে যেকোনো ছবি তুলি, ছবি তোলার জন্য আমি যে ফোনটি ব্যবহার করি সেটি হল Samsung Galaxy A7, আজ আমি আপনাদের সাথে যে ছবিগুলো শেয়ার করছি সেগুলোকে সুন্দর করার জন্য আমি বিভিন্ন অ্যাঙ্গেল দিয়ে ছবি তোলার চেষ্টা করি।

সাধারণত সেলফোন ক্যামেরা দিয়ে ছবি তোলার সময়, ছবিতে বৈসাদৃশ্য এবং রঙগুলি এতটা ভাল হয় না, তাই আমি ইচ্ছাকৃতভাবে ছবিটি সম্পাদনা করার জন্য এটিকে আরও সুন্দর দেখাতে একটি অতিরিক্ত অ্যাপ্লিকেশন ব্যবহার করি, ছবিটি সম্পাদনা করার সময় আমি যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি তা হল অ্যাডোব লাইটরুম, আসলে এই অ্যাপ্লিকেশনটি কম্পিউটারের জন্য এবং অ্যান্ড্রয়েডের জন্যও সরবরাহ করা হয়েছে। আমি ব্যক্তিগতভাবে অ্যান্ড্রয়েডে প্রদত্ত অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করতে পছন্দ করি যার জন্য আমি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি।

সম্পাদনা প্রক্রিয়া, আমি সাধারণত প্রথমবার যা করি তা হল প্রিসেট, এর পরে আমি সৃজনশীল অংশটি নির্বাচন করি ঠান্ডা ছায়া এবং উষ্ণ হাইলাইটগুলিতে ক্লিক করে, যাতে এটি প্রদর্শিত বস্তুতে সুন্দর দেখায়, তারপরে আমি কিছু সামঞ্জস্য করতে থাকি। শুট করা ছবির উপর স্যুট অনুযায়ী আলো। আমার জন্য ব্যক্তিগতভাবে শুধুমাত্র কয়েকটি টুল ব্যবহার করুন যেমন বৈসাদৃশ্য যোগ করা এবং হাইলাইটগুলি হ্রাস করা। আমি এটি প্রয়োগ করার পরে পরবর্তী পদক্ষেপটি হল নয়েজ প্রভাব হ্রাস করে রঙ সামঞ্জস্য করা। আমি বলতে চাচ্ছি যে কিভাবে শোভাময় ফুল গাছের ছবিগুলি সম্পর্কে আরও বিস্তারিত জানার জন্য, আসুন আমি নীচে দেখানো কয়েকটি ছবি একসাথে পরীক্ষা করি, আমি আশা করি আপনারা সকলেই বিনোদিত হয়েছেন এবং আমি আজ যে ছবিগুলি শেয়ার করেছি তা পছন্দ করেছেন।


20220116_164500.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220116_164503.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220116_164507.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220116_164511.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220116_164518.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220116_164522.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220116_164529.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220116_164534.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220116_164536.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220116_164540.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220116_164543.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220116_164546.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220116_164550.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


COVER.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


এই দিনে হয়তো আমি আপনাদের সকলের সাথে শেয়ার করতে পারি, আমি আশা করি আপনারা সকল বন্ধুরা সর্বদা এই প্রিয় সম্প্রদায়ের সেরা কাজটি দেখান, এবং প্রতিদিনের কার্যক্রম পরিচালনায় এগিয়ে যান, যদি আপনি আজকে শেয়ার করা ছবিগুলি পছন্দ করেন তবে দয়া করে চেক করুন পরের দিন আবার আমার পোস্ট, আমি আনন্দের সাথে আপনাকে অন্যান্য সুন্দরী দেখাব।



ম্যাক্রো ফটোগ্রাফিশোভাময় গাছপালা
ক্যামেরা ব্যবহার করা হয়েছেস্মার্টফোন
মডেলSamsung A7
ফটোগ্রাফার@idayrus
অবস্থানআচেহে হোমপেজ


image.png

আপনার পরিদর্শনের জন্য ধন্যবাদ

Sort:  
 3 years ago 

ভাই আপনার ফটোগ্রাফি গুলো অত্যান্ত অসাধারণ হয়েছে। ফুলগুলো সৌন্দর্য দেখে আমি মুগ্ধ হইলাম। ফুল গুলো অত্যান্ত সুন্দর যা তুলনা হয় না। প্রতিটি ফটোগ্রাফি খুব সুন্দর করে তুলেছেন। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার প্রতি আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি।

 3 years ago 

আমি এখানে সুন্দর জিনিস শেয়ার করতে খুব খুশি, আমি আজ শেয়ার করা ফুলের ছবি আপনার ভালো লেগেছে শুনে খুব খুশি. অনেক ধন্যবাদ দোস্ত।

শোভাময় গাছপালা সৌন্দর্য ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিলো। প্রতিটি ফটোগ্রাফি এতো ভালো লেগেছে যে কোনটা রেখে কোনটির কথা বলবো বুঝতেই পারছি না। তবে ১ নম্বর ছবিটি অনেক ভালো লেগেছে আমার কাছে। প্রতিটি ফটোগ্রাফির নিচে সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল।

 3 years ago 

আমি শুনে খুব খুশি যে আপনি আমার শেয়ার করা প্রতিটি ছবি পছন্দ করেন, এবং যদি আপনি এটি পছন্দ করেন তবে আমি আপনাকে এটি সংরক্ষণ করতে দেব। আপনার সদয় শব্দ সাথী জন্য আপনাকে অনেক ধন্যবাদ.

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে কমেন্ট করার মত ভাষা হারিয়ে ফেলেছি । এত সুন্দর ফটোগ্রাফি করেছেন যেটা লেখার মাধ্যমে প্রকাশ করা যাবে না । তাছাড়া ফটোগ্রাফির সঙ্গে সঙ্গে বর্ণ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আমি সবসময় আপনার সদয় শব্দ দ্বারা প্রভাবিত এবং আমি খুব আনন্দিত যে আপনি আমার শেয়ার করা প্রতিটি ছবি পছন্দ করেন, অনেক ধন্যবাদ বন্ধু.

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58539.27
ETH 2627.11
USDT 1.00
SBD 2.40