অনন্য বন মাছি | ম্যাক্রোফটোগ্রাফি | সুবিধাভোগীদের 10% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

cover.jpg

বন মাছি


হ্যালো বাংলা বন্ধুরা যেখানেই থাকুন আশা করি ভালো আছেন।

আমাদের সকলকে, বিশেষ করে বাংলা'র এই সম্প্রদায়ে থাকা বন্ধুদের, বরাবরের মতো এই সম্প্রদায়েও আমি আপনাদের চোখের সামনে ফিরে এসেছি ফটোগ্রাফির সমস্ত সৌন্দর্য এবং আজ আমি আপনার সাথে যে ছবিগুলি শেয়ার করছি তা খুব ছোট বনের ল্যাট

মাছি এক ধরণের পোকা মাকড় যা যে কোনও জায়গায় খুব বেশি পাওয়া যায় এবং বিভিন্ন ধরণের মাছি রয়েছে, সাধারণত মাছিগুলি খাবারের উপর পেরেপ করতে খুব পছন্দ করে তবে এমন মাছিও রয়েছে যা সাধারণত অবাধে বাস করে এবং মানুষকে বিরক্ত করে না, বনের মাছিগুলি মাছি থেকে খুব আলাদা যা আমরা সাধারণত আবাসনে পাই, এবং সাধারণত খুব ছোট বন মাছি ও সাধারণভাবে মাছিগুলির চেয়ে কিছুটা বড় হয়।

যদিও আমি আজ যে মাছিটি ভাগ করে নিয়েছিলাম তা একটি খুব ছোট জাতের ছিল এবং তাকে সাধারণত পাতায় পাওয়া যেত, যেমন আমি আজ ভাগ করে নিয়েছিলাম, আমি দেখেছি এটি ডাইডাউনান ছিল, এবং আমি যখন এটি প্রথম দেখেছিলাম তখন এটি স্পষ্টভাবে দেখিনি কারণ এটি এত ছোট ছিল তবে আমি কাছাকাছি যাওয়ার চেষ্টা করেছিলাম এবং আমি দেখতে পাচ্ছিলাম এটি একটি মাছি।

আমি যে মাছিটি ভাগ করে নিচ্ছিলাম তা খুব বন্য ছিল তাই আমি কাছে গিয়েছিলাম এটি সতর্ক থাকতে হবে কারণ আমরা একসাথে জানি যে মাছিগুলি পরিবেষ্টিত চলাচলের সাথে একটি খুব সংবেদনশীল ধরণের, তাই আমি খুব ধীরে ধীরে তাদের কাছে গিয়েছিলাম, এবং যখন আমি তাদের সরাসরি দেখেছিলাম তখন আমি কিছু ছবির ছবি তোলার চেষ্টা করেছিলাম।

বরাবরের মতো আমি সবসময় একটি অ্যান্ড্রয়েড ফোন ক্যামেরা সঙ্গে যে কোন ছবি তুলতে, কারণ ফোন আমি শুটিং ব্যবহার স্যামসাং গ্যালাক্সি এ7, কারণ বস্তু আমি শুটিং একটি খুব ছোট ধরনের পোকা তাই আমি ইচ্ছাকৃতভাবে আমার ফোনে একটি ম্যাক্রো লেন্স যোগ যাতে প্রতিকৃতি চিত্রচিত্র স্পষ্ট ভাবে এবং নির্দিষ্ট দিকে বিশিষ্টভাবে দেখা যায়, আমি আজ আপনার সাথে যে চিত্রটি শেয়ার করছি তা অলঙ্কৃত করার জন্য আমি এটিকে কয়েকটি ভিন্ন কোণ দিয়ে ছবি তোলার চেষ্টা করছি, যদিও এটির ছবি তোলা খুব কঠিন আমি সর্বদা এই দৃষ্টিভঙ্গিগুলির কিছু শেয়ার করার চেষ্টা করি।

সাধারণত যখন একটি ফোন ক্যামেরা বৈপরীত্য এবং ইমেজ রঙ সঙ্গে ছবি শুটিং এত ভাল নয় তাই আমি ইচ্ছাকৃতভাবে একটি অতিরিক্ত অ্যাপ্লিকেশন ব্যবহার ইমেজ যে আমি এটি পোর্ট্রেট আরো সুন্দর দেখতে, অ্যাপ্লিকেশন যে আমি ইমেজ সম্পাদনা যে আমি এটি শ্যুট এটি অ্যাডোব লাইটরুম ব্যবহার করার জন্য ব্যবহার করা হয়, আসলে এই অ্যাপ্লিকেশন কম্পিউটারের জন্য প্রদান করা হয় সেখানে অ্যান্ড্রয়েড জন্য সরবরাহ করা হয়. আমি ব্যক্তিগতভাবে অ্যান্ড্রয়েডে প্রদত্ত অ্যাপগুলি ব্যবহার করতে পছন্দ করি যার জন্য আমি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করি।

সম্পাদনা প্রক্রিয়া, আমি সাধারণত প্রথমবার যা করি তা হল প্রিসেট, এর পরে আমি সৃজনশীল অংশটি নির্বাচন করি ঠান্ডা ছায়া এবং উষ্ণ হাইলাইটগুলিতে ক্লিক করে, যাতে এটি প্রদর্শিত বস্তুতে সুন্দর দেখায়, তারপরে আমি কিছু সামঞ্জস্য করতে থাকি। শুট করা ছবির উপর স্যুট অনুযায়ী আলো। নিজের জন্য, আমি শুধুমাত্র কয়েকটি টুল ব্যবহার করি, যেমন বৈসাদৃশ্য যোগ করা এবং হাইলাইটগুলি হ্রাস করা। আমি এটি প্রয়োগ করার পরে পরবর্তী পদক্ষেপটি হল নয়েজ প্রভাব হ্রাস করে রঙ সামঞ্জস্য করা। আরও বিস্তারিত জানার জন্য, বনের মাছিদের ছবির ফলাফল কী যে আমি বলতে চাচ্ছি, আসুন আমরা নীচের যে ছবিগুলি দেখিয়েছি তার কয়েকটি একসাথে পরীক্ষা করে দেখি, আমি আশা করি আপনারা সকলেই বিনোদিত হবেন এবং আজকে যে ছবিগুলি শেয়ার করব তা পছন্দ করেছেন।


20220106_145558_009_saved.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220106_145610_011_saved.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220106_145640_003_saved.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220106_145658_002_saved.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220106_145707_013_saved.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220106_145717_001_saved.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


cover.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words



এই দিনে হয়তো আমি আপনাদের সবার সাথে এটুকুই ভাগ করে নিতে পারি, সমস্ত বন্ধুরা সর্বদা এই প্রিয় সম্প্রদায়ের সেরা কাজপ্রদর্শন করতে পারে, এবং দৈনন্দিন ক্রিয়াকলাপ পরিচালনায় এগিয়ে যেতে পারে, যদি আপনি আজ আমার শেয়ার করা ছবিগুলি পছন্দ করেন তবে দয়া করে পরের দিন আবার আমার পোস্টটি পরীক্ষা করুন, আমি আনন্দের সাথে আপনাকে অন্যান্য সুন্দরীদের দেখাব।



ম্যাক্রো ফটোগ্রাফিবন মাছি
ক্যামেরা ব্যবহার করা হয়েছেস্মার্টফোন
মডেলSamsung A7
লেন্স পরাApexel 100mm
ফটোগ্রাফার@idayrus
অবস্থানআচেহ বন


image.png

আপনার পরিদর্শনের জন্য ধন্যবাদ

Sort:  
 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার ম্যাক্রো ফটোগ্রাফি গুলো সব সময় অসাধারণ হয়৷ আপনার ফটোগ্রাফি এর আগেও দেখেছি খুব ভালো লাগে। আপনার ছবি তুলার ধরণ একদম প্রফেশনাল লেভেলের। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 

আমি শেয়ার করা প্রতিটি ছবি আপনি পছন্দ করেছেন শুনে খুশি। আমার বন্ধু আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

অসাধারণ ম্যাক্রো ফটোগ্রাফি করেছেন ভাই।বন মাছির ছবিগুলো অনেক ভালো ছিল।খুব সুন্দর করে প্রথমে বর্ণনা করেছেন।শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আমার আজকের পোস্টে ভিজিট এবং মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই। আমি যে বনের মাছির ছবি শেয়ার করেছি তা শুনে খুশি হলাম।

 3 years ago 

বাহ আপনার বন মাছির ফটোগ্রাফিগুলো অনেক সুন্দর হয়েছে। অনেক দক্ষতা সহকারে ছবিগুলো তুলেছেন। তাছাড়া বর্ণনাও অনেক সুন্দর ভাবে দিয়েছেন। আপনার জন্য শুভ কামনা রইলো,,

 3 years ago 

আজকে শেয়ার করা পোস্টটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। আমার বন্ধু আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56787.81
ETH 2507.96
USDT 1.00
SBD 2.24