গোলাপী গোলাপের সৌন্দর্য | 10% সুবিধা প্রাপক @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

20220109_144653.jpg

গোলাপী গোলাপ


হ্যালো বাংলা বন্ধুরা যেখানেই থাকুন আশা করি ভালো আছেন।

আমরা যারা এই বাংলা কমিউনিটিতে ছিলাম তাদের সবাইকে শুভেচ্ছা, এই সম্প্রদায়ে যথারীতি আমি ফটোগ্রাফির কিছু সৌন্দর্য ভাগ করে নিতে আপনার চোখের সামনে ফিরে এসেছি এবং এই উপলক্ষে আমি যে ছবিটি শেয়ার করেছি তা হল একটি গোলাপী গোলাপ যা আমি ছবি তুলেছি। কয়েকদিন আগে আমার বাসার সামনে।

গোলাপ হল শোভাময় গাছ যা মানুষের, বিশেষ করে মহিলাদের দ্বারা খুব বেশি চাহিদা রয়েছে কারণ গোলাপগুলি তাদের সৌন্দর্যের জন্য পরিচিত, গোলাপের বিভিন্ন রঙ রয়েছে, তা সাদা, লাল, হলুদ এবং আরও অনেক কিছু হতে পারে, যদিও আমি এটি গোলাপির সাথে ভাগ করে নিই কারণ আমার মধ্যে বাড়িটি শুধুমাত্র নীল তাই আমি এটি শুধুমাত্র গোলাপী রঙের সাথে ভাগ করতে পারি।

কিছু গোলাপ গাছ ছোট হয়, কিছু ভূমি থেকে দুই মিটার পর্যন্ত পৌঁছায়, যখন আমি যে গোলাপগুলি ভাগ করি সেগুলি মাটি থেকে দুই মিটার পর্যন্ত পৌঁছায়, এবং আমরা সবাই জানি গোলাপের কাঁটাযুক্ত কান্ড থাকে এবং কাঁটাযুক্ত গাছ হিসাবে বিবেচিত হয়। কাঁটার সংস্পর্শে আসে, গোলাপ গাছের ডালপালা শুধুমাত্র কাঁটাযুক্ত নয়, তাদের খুব শক্ত কান্ডও আছে বলে জানা যায়।

কিছু দিন আগে আমি ইচ্ছাকৃতভাবে এই গোলাপের কিছু ছবি তুলেছিলাম কারণ আমার মনে হয় এগুলো খুব সুন্দর এবং আমি সেগুলো দিনের বেলায় তুলতাম, যথারীতি আমি সবসময় আমার অ্যান্ড্রয়েড ফোনের ক্যামেরা দিয়ে যেকোনো ছবি তুলি, ছবি তোলার জন্য আমি যে ফোনটি ব্যবহার করি তা হল Samsung Galaxy A7, আজ আমি যে ছবিটি শেয়ার করছি তা সুন্দর করার জন্য আমি এটি বিভিন্ন কোণ থেকে তোলার চেষ্টা করেছি।

সাধারণত সেলফোন ক্যামেরা দিয়ে শুটিং করার সময়, ছবির বৈসাদৃশ্য এবং রঙগুলি এতটা ভাল হয় না, তাই আমি ইচ্ছাকৃতভাবে একটি অতিরিক্ত অ্যাপ্লিকেশন ব্যবহার করি যাতে ছবিটি সম্পাদনা করা হয়েছিল যাতে এটি আরও সুন্দর দেখায়, ছবিটি সম্পাদনা করার সময় আমি যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি তার জন্য অ্যাডোব লাইটরুম, আসলে এই অ্যাপ্লিকেশনটি বিদ্যমান। কম্পিউটার এবং অ্যান্ড্রয়েডের জন্য সরবরাহ করা হয়েছে। আমি ব্যক্তিগতভাবে অ্যান্ড্রয়েডে প্রদত্ত অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করতে পছন্দ করি যার জন্য আমি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি।

সম্পাদনা প্রক্রিয়া, আমি সাধারণত প্রথমবার যা করি তা হল প্রিসেট, এর পরে আমি ঠান্ডা ছায়া এবং উষ্ণ হাইলাইটগুলিতে ক্লিক করে প্রতিকৃতি এবং সৃজনশীল বিভাগগুলি নির্বাচন করি, যাতে বস্তুটিকে সুন্দর দেখায়, তারপরে আমি কিছু আলোক সামঞ্জস্য করতে থাকি। ইমেজের সাথে মানানসই। প্রতিকৃতিতে একটি। নিজের জন্য, আমি শুধুমাত্র কয়েকটি টুল ব্যবহার করি, যেমন বৈসাদৃশ্য যোগ করা এবং হাইলাইটগুলি হ্রাস করা। আমি এটি প্রয়োগ করার পরে, পরবর্তী ধাপটি ছিল শুধুমাত্র গোলাপী গোলাপ। আমি বলতে চাচ্ছি, আসুন আমি নীচে দেখানো কিছু ছবি একসাথে পরীক্ষা করি, আমি আশা করি আপনারা সকলেই বিনোদিত হবেন এবং আমি আজ যে ছবিগুলি শেয়ার করব তা পছন্দ করেছেন।


20220109_144630.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220109_144633.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220109_144639.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220109_144648.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220109_144653.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220109_144658.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words



এই উপলক্ষ্যে, হয়তো এটাই আমি আপনাদের সবার সাথে শেয়ার করতে পারবো, আশা করি বন্ধুরা আজকে যা শেয়ার করলাম তাতে আনন্দ পাবেন, আমি আশা করি বন্ধুরা সর্বদা এই প্রিয় সম্প্রদায়ের সেরা কাজটি প্রদর্শন করবে, কথায় ভুল হলে দুঃখিত। লেখার কারণ আমি ইন্দোনেশিয়ান ভাষায় লিখি যা গুগলের সাহায্যে অনুবাদ করা হয়।



ম্যাক্রো ফটোগ্রাফিগোলাপ
ক্যামেরা ব্যবহার করা হয়েছেস্মার্টফোন
মডেলSamsung A7
ফটোগ্রাফার@idayrus
অবস্থানআচেহ বন


image.png

আপনার পরিদর্শনের জন্য ধন্যবাদ

Sort:  
 2 years ago 

ফুল হল ভালবাসার প্রতিক। গোলাপ ফুল পছন্দ করে না এমন মানুষ হয়তো বা নাই ।আপনি খুবই সুন্দর ভাবে গোলাপি গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো করেছেন। এবং ফুল সম্পর্কে সুন্দর বর্ণনা দিয়েছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আজ আমি যে গোলাপ ফুলের ছবিগুলি শেয়ার করছি তা শুনে আপনার ভালো লেগেছে শুনে খুশি হলাম, বন্ধু আপনাকে অনেক ধন্যবাদ।

গোলাপী গোলাপের সৌন্দর্য সম্পর্কে খুব সুন্দর উপস্থাপনা করেছেন।গোলাপি রঙের ফুলগুলোর ফটোগ্রাফি জাস্ট ওয়াও। প্রতিটি ফটোগ্রাফি সম্পর্কে সুন্দর বিশ্লেষণ করেছেন।শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আমার আজকের পোস্টে ভাল বলার জন্য আপনাকে অনেক ধন্যবাদ, আমার বন্ধু, আমি আজ যে গোলাপের ছবি শেয়ার করেছি তা আপনি পছন্দ করেছেন শুনে খুশি হয়েছি, বন্ধু, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

গোলাপি গোলাপ এর সৌন্দর্য আপনার ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তুললেন। যাই হোক আপনি গোলাপ ফুল সম্পর্কে খুব সুন্দর ধারণা ও বর্ণনা দিয়েছেন। অনেক ভাল ছিল আপনার উপস্থাপনা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে স্বাগত জানাই এবং আমার আজকের পোস্টে ভাল মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ, আমার বন্ধু।

 2 years ago 

গোলাপি গোলাপ ফুলের অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন আপনি। গোলাপ ফুল আমার খুবই পছন্দের। আপনার ফটোকপি গুলোর অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার সমর্থনের জন্য আপনাকে অনেক ধন্যবাদ এবং আজকে আমার পোস্ট দেখার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

সত্যি অনেক সুন্দর ফটোগ্রাফি ছিল। প্রত্যেকটি ফটোই অনেক জোস লাগতাছে। দেখেই বোঝা যাচ্ছে আপনি একজন দক্ষ ফটোগ্রাফার। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর সুন্দর ফটো আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য। আমার পক্ষ থেকে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা জানাই

 2 years ago 

আপনার সমর্থনের জন্য আপনাকে অনেক ধন্যবাদ এবং আজকে আমার পোস্ট দেখার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

গোলাপ ফুল আমরা সবাই ভালবাসি এবং ভালোবাসা দিবসে সবাই গোলাপ ফুল কেই বেশি প্রাধান্য দিয়ে থাকে । যাইহোক আপনি গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো বিভিন্ন অ্যাঙ্গেল থেকে চমৎকারভাবে তুলে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো বেশ স্পষ্ট ছিল ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি আজ যে গোলাপটি শেয়ার করেছি তা শুনে আপনার ভালো লেগেছে শুনে আনন্দিত হয়েছে, আপনাকে অনেক ধন্যবাদ আমার বন্ধু।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 53375.38
ETH 2393.56
USDT 1.00
SBD 2.15