অনন্য মাশরুম যা প্রায় শুকিয়ে গেছে | 10% সুবিধাভোগী @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

hhhh.jpg

অনন্য মাশরুম যা প্রায় শুকিয়ে গেছে

হ্যালো বাংলা বন্ধুরা যেখানেই থাকুন আশা করি ভালো আছেন।

আমরা যারা এই বাংলা কমিউনিটিতে রয়েছি তাদের সবাইকে শুভেচ্ছা, এই সম্প্রদায়ে যথারীতি আমি ফটোগ্রাফির কিছু সৌন্দর্য শেয়ার করতে আপনার চোখের সামনে ফিরে এসেছি এবং এই উপলক্ষে আমি যে ছবিগুলি শেয়ার করেছি তা অনন্য মাশরুম যা প্রায় শুকিয়ে গেছে আমি কয়েকদিন আগে আমার বাড়ির পিছনের জঙ্গলে পাওয়া যায়।

এই ছত্রাকটি আমার বাড়ির পিছনের জঙ্গলে পচা কাঠের উপর জন্মায় এবং সাধারণত এই ছত্রাকটি সারা দিন ধরে চলতে পারে এবং এটি সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত প্রথম ফুল ফোটে যখন আমি এটিকে বিকেলে খুঁজে পেয়েছি তাই এটি প্রায় শুকিয়ে গেছে এবং আমি সঙ্গে সঙ্গে একটি নিতে ছুটে যাই। ছবি যাতে সম্পূর্ণরূপে শুকিয়ে না যায়।

এই মাশরুমের কথা বলছি, আমি আসলে এই মাশরুমটির আসল নাম জানি না এবং আমি এটাও জানি না যে এই মাশরুম খাওয়া যাবে কি না, তবে নিরাপত্তার স্বার্থে এটা না খাওয়াই ভালো এবং সাধারণত এই মাশরুম সাধারণত দলে দলে বেড়ে ওঠে, আপনি দেখতে পারেন এর চারপাশের কিছু ছবি শুকিয়ে গেছে সেখানে মাত্র দুটি বাকি আছে যা পুরোপুরি শুকিয়ে যায়নি।

এখন যথারীতি ছবি তোলার কথা বলছি, আমি সবসময়ই অ্যান্ড্রয়েড ফোনের ক্যামেরা দিয়ে যেকোনো ছবি তুলি, আমি যে ফোনটি ছবি তোলার জন্য ব্যবহার করি সেটি হল Samsung Galaxy J7 Prime, কারণ আমি যে বস্তুটি তুলছি তা হল এক ধরনের ছোট পোকা তাই আমি একটি ম্যাক্রো যুক্ত করেছি। আমার সেলফোনে লেন্স যাতে ছবি তোলা যায়।প্রতিকৃতিতে যা আছে তা স্পষ্টভাবে দেখা যায় এবং নির্দিষ্ট দিকে দাঁড়িয়ে থাকে, আজকে যে ছবিটি শেয়ার করছি সেটিকে সুন্দর করার জন্য বিভিন্ন কোণ থেকে ছবি তোলার চেষ্টা করছি।

সাধারণত সেলফোন ক্যামেরা দিয়ে শুটিং করার সময়, ছবিতে বৈসাদৃশ্য এবং রঙগুলি এতটা ভালো হয় না, তাই আমি ইচ্ছাকৃতভাবে ছবিটিকে আরও সুন্দর দেখাতে সম্পাদনা করার জন্য অতিরিক্ত অ্যাপ্লিকেশন ব্যবহার করি, আমি যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি সেটি হল অ্যাডোব লাইটরুম, সম্পাদনা প্রক্রিয়া, আমি নিজে শুধুমাত্র কয়েকটি টুল ব্যবহার করি, যেমন কনট্রাস্ট যোগ করা এবং হাইলাইট কমানো। আমি এটি প্রয়োগ করার পরে পরবর্তী পদক্ষেপটি হল ছবিটিতে কুয়াশার প্রভাব হ্রাস করে রঙ সামঞ্জস্য করা।

কিভাবে অনন্য মাশরুম ইমেজ আমি বলতে চাচ্ছি আরো বিস্তারিত জানার জন্য, চলুন একসাথে আমি নিচে দেখানো কিছু ছবি চেক করা যাক, আমি আশা করি আপনারা সকলেই বিনোদিত হবেন এবং আমি আজ যে ছবিগুলি শেয়ার করেছি তা পছন্দ করেছেন।


20220613_164633(0).jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220613_164646.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220613_164652.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220613_164710.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220613_164715.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220613_164721.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220613_164744.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220613_164815.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220613_164822.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220613_164844.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words



এই উপলক্ষ্যে, হয়তো এটাই আমি শেয়ার করতে পারি, আমি আশা করি বন্ধুরা আমি আজ যা শেয়ার করেছি তা দ্বারা বিনোদিত হবে, আমি আশা করি বন্ধুরা সর্বদা এই প্রিয় সম্প্রদায়ের সেরা কাজটি দেখায়, আমি লিখতে ভুল হলে দুঃখিত কারণ আমি লিখছি ইন্দোনেশিয়ান যা গুগলের সাহায্যে অনুবাদ করা হয়।



ম্যাক্রো ফটোগ্রাফিছত্রাক
ক্যামেরা ব্যবহার করা হয়েছেস্মার্টফোন
মডেলSamsung J7 Prime
ফটোগ্রাফার@idayrus
অবস্থানআচেহ বন



IMG_7073.jpg

আমার সম্পর্কে

আমার পুরো নাম Edi Suryadi. আমার বন্ধুরা আমাকে @idayrus বলে ডাকত। আমি ইন্দোনেশিয়া থেকে এসেছি, 1997 সালে আচেহ প্রদেশের একটি গ্রামীণ এলাকায় জন্মগ্রহণ করেছি। আমি যোগাযোগ স্টাডিজে স্নাতক ডিগ্রি নিয়ে কলেজে আমার শিক্ষা শেষ করেছি। আমি আকর্ষণীয় এবং অনন্য জিনিস পছন্দ করি এবং আমি ফটোগ্রাফি, শিল্প এবং নতুন জিনিস পছন্দ করি তাই এই প্রিয় প্ল্যাটফর্মে আমি ফটোগ্রাফি, শিল্প, ভ্রমণ এবং অন্যান্য আকর্ষণীয় জিনিসগুলি সম্পর্কে শেয়ার করব।.


image.png


আপনার পরিদর্শনের জন্য ধন্যবাদ

Sort:  
 2 years ago 

মাশরুম শুকিয়ে গেলে তা কি হয়েছে মাসরুম তো মাশরুমি। চাইলে এগুলো রান্না করে খাওয়া যায়। বেশ সুন্দর ফটোগ্রাফি করেছেন শুকিয়ে যাওয়া মাশরুম গুলো নিয়ে। আশা করি আপনার ক্যামেরার লেন্স খুবই ভালো।

 2 years ago 

সমর্থন এবং ভাল মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ বন্ধুরা আপনি খুশি যে আপনি আজ আমি শেয়ার করা মাশরুম ছবি পছন্দ করে. একটি সুন্দর দিন বন্ধু.

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 years ago 

বন্য মাশরুমের অসাধারণ কিছু আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন।খুব ভালো লেগেছে। বিশেষ করে ব্যাগ্ডরাউন্ড কালার।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 64876.28
ETH 2650.41
USDT 1.00
SBD 2.81