খুব ইউনিক ব্ল্যাক বিটল | 10% সুবিধাভোগী @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

20220317_153359.jpg

মৌমাছি

হ্যালো বাংলা বন্ধুরা যেখানেই থাকুন আশা করি ভালো আছেন।

আমরা যারা এই বাংলা সম্প্রদায়ে থেকেছি তাদের সবাইকে শুভেচ্ছা, এই সম্প্রদায়ে যথারীতি আমি আপনার চোখের সামনে ফিরে এসেছি কিছু ফটোগ্রাফি এবং ছবি শেয়ার করতে যা আমি এই উপলক্ষে শেয়ার করেছি একটি খুব ছোট অনন্য বিটল যা আমি আচেহতে পেয়েছি। কয়েকদিন আগে বন।

বিটল হল পোকামাকড় যাদের পিঠের পিছনে ডানা আছে এবং অনেক রকমের বিটল আছে যেগুলো আমরা বনে দেখতে পাই এবং বিটলগুলো দেখতে খুবই অনন্য এবং আজ আমি কালো রঙের একটি পোকা দেখতে পেলাম যখন আমি মাটিতে পেলাম। এবং সত্যিই দেখা যায়নি কারণ সে প্রায় মাটির রঙের ছিল কিন্তু আমি তার কাছে গেলাম এবং দেখা গেল সে একটি পোকা এবং সেই সময় আমি তাকে পাতার কাছে সরিয়ে দিয়েছিলাম যাতে আমি সহজেই ছবি তুলতে পারি।

আপনি দেখতে পাচ্ছেন যে এই পোকাটির একটি ভয়ানক মুখ রয়েছে এবং একটি বিচ্ছুর মতো দুটি দৃশ্যমান ফ্যান রয়েছে এবং আমি জানি না এই পোকাটি বিপজ্জনক কিনা তবে আমি যখন এটি দেখতে পেলাম তখন এটি কামড়ায়নি। আর এই পোকাটির চামড়া খুব শক্ত তখন আমি কিছু ছবি তোলার জন্য সাথে সাথে আমার সেলফোনটা হাতে নিলাম।

যথারীতি, আমি সবসময় আমার অ্যান্ড্রয়েড ফোনের ক্যামেরা দিয়ে যেকোনো ছবি তুলি, ছবি তোলার জন্য আমি যে ফোনটি ব্যবহার করি সেটি হল Samsung Galaxy J7 প্রাইম কারণ আমি যে বস্তুটির শুটিং করছি সেটি একটি ছোট পোকা, তাই আমি আমার সেলফোনে একটি ম্যাক্রো লেন্স যুক্ত করেছি যাতে আমি যে ছবিটি তুলছি তা স্পষ্টভাবে দেখা যায়। নির্দিষ্ট দিকে পরিষ্কার এবং বিশিষ্ট, আজ আমি যে ছবিটি শেয়ার করেছি তা সুন্দর করার জন্য আমি এটিকে বিভিন্ন কোণ থেকে তোলার চেষ্টা করেছি।

সাধারণত সেলফোন ক্যামেরা দিয়ে শুটিং করার সময়, ছবির বৈসাদৃশ্য এবং রঙগুলি এতটা ভাল হয় না, তাই আমি ইচ্ছাকৃতভাবে একটি অতিরিক্ত অ্যাপ্লিকেশন ব্যবহার করি যাতে ছবিটি সম্পাদনা করা হয়েছিল যাতে এটি আরও সুন্দর দেখায়, ছবিটি সম্পাদনা করার সময় আমি যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি তার জন্য অ্যাডোব লাইটরুম, আসলে এই অ্যাপ্লিকেশনটি বিদ্যমান। কম্পিউটার এবং অ্যান্ড্রয়েডের জন্য সরবরাহ করা হয়েছে। আমি ব্যক্তিগতভাবে অ্যান্ড্রয়েডে প্রদত্ত অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করতে পছন্দ করি যার জন্য আমি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি।

সম্পাদনা প্রক্রিয়া, আমি সাধারণত প্রথমবার যা করি তা হল প্রিসেট, এর পরে আমি ঠান্ডা ছায়া এবং উষ্ণ হাইলাইটগুলিতে ক্লিক করে প্রতিকৃতি এবং সৃজনশীল বিভাগগুলি নির্বাচন করি, যাতে বস্তুটিকে সুন্দর দেখায়, তারপরে আমি কিছু আলোক সামঞ্জস্য করতে থাকি। ইমেজের সাথে মানানসই। প্রতিকৃতিতে একটি। নিজের জন্য, আমি শুধুমাত্র কয়েকটি টুল ব্যবহার করি, যেমন বৈসাদৃশ্য যোগ করা এবং হাইলাইটগুলি হ্রাস করা। আমি এটি প্রয়োগ করার পরে পরবর্তী পদক্ষেপটি হল ছবিটিতে কুয়াশার প্রভাব হ্রাস করে রঙ সামঞ্জস্য করা।

আরও বিস্তারিত জানার জন্য, কিভাবে অনন্য কালো পোকা ইমেজ এর ফলাফল আমি বলতে চাচ্ছি, আসুন একসাথে কিছু ছবি দেখে নিই যা আমি নীচে দেখিয়েছি, আমি আশা করি আপনারা সকলেই বিনোদিত হয়েছেন এবং আমি আজ যে ছবিগুলি শেয়ার করেছি তা পছন্দ করেছেন।


20220317_153321.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220317_153351.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220317_153359.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220317_153414.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220317_153428.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220317_153435.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220317_153458(0).jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words



এই উপলক্ষ্যে, হয়ত আমি আপনাদের সবার সাথে শেয়ার করতে পারবো, আশা করি বন্ধুরা আজকে যা শেয়ার করলাম তাতে আনন্দ পাবেন, আশা করি বন্ধুরা সর্বদা এই প্রিয় সম্প্রদায়ের সেরা কাজটি প্রদর্শন করবে, কথায় ভুল হলে দুঃখিত। লেখার কারণ আমি ইন্দোনেশিয়ান ভাষায় লিখি যা গুগলের সাহায্যে অনুবাদ করা হয়।



ম্যাক্রো ফটোগ্রাফিমৌমাছি
ক্যামেরা ব্যবহার করা হয়েছেস্মার্টফোন
মডেলSamsung J7
লেন্স পরাApexel 100mm
ফটোগ্রাফার@idayrus
অবস্থানআচেহ বন


image.png

আপনার পরিদর্শনের জন্য ধন্যবাদ

Sort:  
 2 years ago 

এই পোকাটি কে বেশ চেনা চেনা মনে হচ্ছে। আমাদের এখানে এর স্থানীয় নাম হচ্ছে গোবরে পোকা। যাইহোক খুব সুন্দর ম্যাক্রোফটোগ্রাফি করেছেন। আর দারুন সব শর্ট ক্যামেরায় ক্লিক করেছেন।

 2 years ago 

আপনার সদয় মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ বন্ধু. যেখানে আমাদের ফুল খুব কমই দেখা যায়।

 2 years ago 

সুন্দর ব্ল্যাক ব্যাটল এর বেশ অসাধারন ফটোগ্রাফি করেছেন ভাই।খুব সুন্দর হতেছে অনেক গুছিয়ে আপনি উপস্থাপনা করেছেন ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করাদ জন্য।

 2 years ago 

আপনি স্বাগত জানাই এবং আপনার ধরনের মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ.

 2 years ago 

ভাইয়া আপনার তোলা ম্যাক্রোফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। আমাদের এই দিকে সাধারণত এই পোকাটি বলে গোবরের পোকা। ম্যাক্রো টি সম্পর্কে অনেক সুন্দরভাবে বর্ণনা করেছেন যা আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল ভাইয়া।

 2 years ago 

আমি আজ শেয়ার করা ছবিগুলো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। তথ্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনি খুব চমৎকার করে ইউনিট ব্ল্যাক বিটল পোকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি টা দেখে আমার খুব ভালো লাগলো এবং সেইসাথে অনেক গুরুত্বপূর্ণ কিছু তথ্য জানতে পারলাম। বিটল পোকা এত কাছে থেকে আগে কখনো দেখা হয়নি। ব্ল্যাক বিটল পোকার ফটোগ্রাফি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইলো।

 2 years ago 

ভাই আপনার সদয় প্রশংসার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আমি আজ যে ব্ল্যাক বিটল ইমেজটি শেয়ার করেছি তা আপনার ভালো লেগেছে শুনে খুশি

 2 years ago 

আপনি খুবই সুন্দর ম্যাক্রোফটোগ্রাফি শেয়ার করেছেন ভাই। আপনার ম্যাক্রোফটোগ্রাফি গুলো আসলেই দেখতে খুবই ভালো লাগে। আপনি খুবই সুন্দর করে ম্যাক্রোফটোগ্রাফি করেন ধন্যবাদ আপনাকে এই ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য

 2 years ago 

পরিদর্শন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ এবং আপনি এটি পছন্দ করেছেন শুনে আমি আনন্দিত

 2 years ago 

ব্ল্যাক বিটল প্রকার দারুন ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ফটোগ্রাফি গুলো একদম পরিষ্কার দেখে খুবই ভালো লাগলো সেই সাথে সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইলো ভাইয়া

 2 years ago 

ভাই আপনার প্রশংসা করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ. আপনার দিনটি শুভ হোক

 2 years ago 

ব্ল্যাক বিটল এর খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। প্রতিনিয়ত আপনি আমাদের মাঝে বিভিন্ন ধরনের প্রাণীর ফটোগ্রাফি শেয়ার করেন যা আমার কাছে অনেক ভালো লাগে।

 2 years ago 

আমি আজ শেয়ার করা ছবিগুলো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। তথ্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

অসাধারণ একটি পোকার ম্যাক্রোফটোগ্রাফি করেছেন ভাইয়া ।।আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লাগে।। আপনি বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ফটোগ্রাফি করেছেন যা এর সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে ।।শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

আমার পোস্টে মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ, আমার বন্ধু. যদি আপনি এটা পছন্দ শুনতে ভাল লাগছে

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56182.86
ETH 2369.32
USDT 1.00
SBD 2.30