ঝিনুক মাশরুম সৌন্দর্য | 10% সুবিধাভোগী @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

cober.jpg

ঝিনুক মাশরুম

হ্যালো বাংলা বন্ধুরা যেখানেই থাকুন আশা করি ভালো আছেন।

আমরা যারা এই বাংলা কমিউনিটিতে ছিলাম তাদের সবাইকে শুভেচ্ছা, এই সম্প্রদায়ে যথারীতি আমি ফটোগ্রাফির কিছু সৌন্দর্য শেয়ার করতে আপনার চোখের সামনে ফিরে এসেছি এবং এই উপলক্ষে আমি যে ছবিগুলি শেয়ার করি তা হল খাদ্য মাশরুম বা সাধারণত বলা হয় ঝিনুক মাশরুম

মাশরুম সম্পর্কে কথা বললে, অবশ্যই, সবাই ইতিমধ্যেই জানে কারণ মাশরুমগুলি অনন্য উদ্ভিদ যা বিভিন্ন প্রজাতির বনে বিদ্যমান, সাধারণত মাশরুমগুলি প্রায়শই মৃত, স্যাঁতসেঁতে কাঠের উপর জন্মায়, অবশ্যই, মাশরুম জন্মাতে অবশ্যই বৃষ্টি হতে হবে যেমন আপনি দেখতে পাচ্ছেন। কয়েকদিন আগে আমার বাড়ির কাছে আচেহ বনে একটি সুন্দর মাশরুম পেয়েছি।

এই মাশরুমটি সাধারণত দলগতভাবে বেড়ে ওঠে এবং অবশ্যই এই ধরণের মাশরুম খেতে খুব সুস্বাদু, আমার মা যদি আমি এই মাশরুমটি পাই তবে এটি প্রায়শই বাড়িতে রান্না করা হয় এবং এটির স্বাদ সত্যিই ভাল এবং আমি সত্যিই আমার মায়ের রান্না পছন্দ করি, বিশেষ করে যা রান্না করা হয় তা হল এই ঝিনুক মাশরুম, কিছু দিন আগে আমি ইচ্ছাকৃতভাবে এটি বনে খুঁজেছিলাম এবং যখন আমি এই মাশরুমটি পেয়েছি তখন আমি কিছু ছবি তোলার জন্য আমার সেলফোনটি নিয়েছিলাম।

যথারীতি আমি সবসময় একটি অ্যান্ড্রয়েড ফোনের ক্যামেরা দিয়ে যেকোনো ছবি তুলি, আমি যে ফোনটি ছবি তোলার জন্য ব্যবহার করি সেটি হল Samsung Galaxy S20, আজকে আমি যে ছবিগুলি শেয়ার করছি সেগুলোকে সুন্দর করার জন্য আমি বিভিন্ন অ্যাঙ্গেল দিয়ে ছবি তোলার চেষ্টা করি। সাধারণত সেলফোন ক্যামেরা দিয়ে শুটিং করার সময়, ছবির বৈসাদৃশ্য এবং রঙগুলি এতটা ভালো হয় না, তাই আমি ইচ্ছাকৃতভাবে ছবিটি সম্পাদনা করতে এটিকে আরও সুন্দর দেখাতে একটি অতিরিক্ত অ্যাপ্লিকেশন ব্যবহার করি, আমি যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি সেটি হল অ্যাডোব লাইটরুম, আসলে এই অ্যাপ্লিকেশনটি কম্পিউটার এবং অ্যান্ড্রয়েডের জন্য প্রদান করা হয়। আমি ব্যক্তিগতভাবে অ্যান্ড্রয়েডে প্রদত্ত অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করতে পছন্দ করি যার জন্য আমি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি।

সম্পাদনা প্রক্রিয়ায়, আমি নিজে শুধুমাত্র কয়েকটি টুল ব্যবহার করি, যেমন বৈসাদৃশ্য যোগ করা এবং হাইলাইটগুলি হ্রাস করা। আমি এটি প্রয়োগ করার পরে পরবর্তী পদক্ষেপটি হল ছবিটিতে কুয়াশার প্রভাব হ্রাস করে রঙ সামঞ্জস্য করা। আরো বিস্তারিত জানার জন্য, ঝিনুক মাশরুম ইমেজ এর ফলাফল কিভাবে আমি বলতে চাচ্ছি, আসুন একসাথে কিছু ছবি দেখে নিই যা আমি নীচে দেখিয়েছি, আমি আশা করি আপনারা সকলেই বিনোদিত হবেন এবং আমি আজ যে ছবিগুলি শেয়ার করব তা পছন্দ করেছেন।


20220406_155937.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220406_160848.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220406_160917.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220406_160950.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220406_164801.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220406_164919.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220406_164932.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words



এই উপলক্ষ্যে, হয়তো এটাই আমি শেয়ার করতে পারি, আমি আশা করি বন্ধুরা আজকে যা শেয়ার করছি তাতে আনন্দ পাবে, আমি আশা করি বন্ধুরা সর্বদা এই প্রিয় সম্প্রদায়ের সেরা কাজটি দেখায়, আমি লিখতে ভুল হলে দুঃখিত কারণ আমি লিখছি ইন্দোনেশিয়ান যা গুগলের সাহায্যে অনুবাদ করা হয়।



ফটোগ্রাফিঝিনুক মাশরুম
ক্যামেরা ব্যবহার করা হয়েছেস্মার্টফোন
মডেলSamsung S20
ফটোগ্রাফার@idayrus
অবস্থানআচেহ বন



IMG_7073.jpg

আমার সম্পর্কে

আমার পুরো নাম Edi Suryadi. আমার বন্ধুরা আমাকে @idayrus বলে ডাকত। আমি ইন্দোনেশিয়া থেকে এসেছি, 1997 সালে আচেহ প্রদেশের একটি গ্রামীণ এলাকায় জন্মগ্রহণ করেছি। আমি যোগাযোগ স্টাডিজে স্নাতক ডিগ্রি নিয়ে কলেজে আমার শিক্ষা শেষ করেছি। আমি আকর্ষণীয় এবং অনন্য জিনিস পছন্দ করি এবং আমি ফটোগ্রাফি, শিল্প এবং নতুন জিনিস পছন্দ করি তাই এই প্রিয় প্ল্যাটফর্মে আমি ফটোগ্রাফি, শিল্প, ভ্রমণ এবং অন্যান্য আকর্ষণীয় জিনিসগুলি সম্পর্কে শেয়ার করব।.


image.png


আপনার পরিদর্শনের জন্য ধন্যবাদ

Sort:  
 2 years ago 

ঝিনুক মাশরুম গুলোকে দেখতে অনেক অনেক সুন্দর লাগছে ভাইয়া। আমি এর আগে কখনো এই ঝিনুক মাশরুম দেখিনি। আপনার পোষ্টের মাধ্যমে এত সুন্দর একটি মাশরুম দেখতে পেলাম। আপনি ঠিকই বলেছেন ভাইয়া মায়ের হাতের যে কোন রান্নাই অনেক অনেক মজার হয়ে থাকে। আর তাই আপনার মা এই মাশরুম রান্না করলে আপনার কাছে অনেক অনেক স্বাদের মনে হয়। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হ্যাঁ এটা ঠিক দোস্ত। আমি আজ যে ঝিনুক মাশরুমগুলিকে শেয়ার করছি তা শুনে খুশি হলাম। অনেক ধন্যবাদ বন্ধু। আপনার দিনটি শুভ হোক.

 2 years ago 

আপনি অনেক সুন্দর জিনুক মাশরুমের ফটোগ্রাফি করেছেন ভাইয়া। ‌ এরকম ঝিনুক সাদা মাশরুম আমি এর আগে দেখেছি। কিন্তু কখনো মাশরুম রান্না করে খাওয়া হয়নি। ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মাশরুমের ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য আমার পক্ষ থেকে অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

তোমাকে স্বাগতম বন্ধু। আমি প্রায়ই বাড়িতে মাশরুম রান্না করি এবং তারা খুব ভাল স্বাদ. তোমাকে অনেক ধন্যবাদ বন্ধু

 2 years ago 

আপনার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। খুবই অসাধারণ অসাধারণ ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করে থাকেন আপনি। আজও তার ব্যতিক্রম নয়। এত অসাধারণ ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আনন্দিত হতে খুশি. আপনার ধরনের মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

গ্রামে আম গাছের মধ্যে এই ধরনের রুম অনেক দেখেছি, এগুলো ঝিনুক মাশরুম কিনা জানা ছিলনা তখন। জানার ইচ্ছা করি নি কখনও। তু আজকের আপনার পোস্ট দেখে জানতে পারলাম এগুলো ঝিনুক মাশরুম, অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন, ফটোগ্রাফি ছিল চমৎকার। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি স্বাগত জানাই, এবং আপনার ধরনের মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ. যদি আপনি এটা পছন্দ শুনতে ভাল লাগছে.

 2 years ago 

খুবই সুন্দর ভাবে মাশরুমের সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে আমাদের মাঝে তুলে ধরেছেন যদিও এ ধরনের মাশরুম এর আগে কখনো আমার দেখা হয়নি খুবই ভালো লাগলো আপনার ফটোগ্রাফি কুলার মাধ্যমে নতুন মাশরুম দেখতে পেয়ে শুভকামনা রইল ভাই আপনার জন্য

 2 years ago 

আপনি আমার আজকের পোস্ট পছন্দ করেছেন শুনে খুশি হলাম বন্ধু। আপনার ধরনের মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ.

 2 years ago 

এই গিলো তো অনেক দেখেছি কিন্তু এগুলোকে যে ঝিনুক মাশরুম বলে তা জানা ছিল না। তবে আপনি খুবই সুন্দর করে এর ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তোমাকে স্বাগতম বন্ধু। এবং আপনার সদয় শব্দের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ঝিনুক মাশরুমগুলোকে দেখতে বেশ সুন্দর লাগতেছে। আর আপনার ফটোগ্রাফি এককথায় অসাধারণ। অনেক সুন্দরভাবে ফটোগ্রাফির মাধ্যমে ঝিনুক মাশরুম সৌন্দর্য আমাদের সামনে তুলে ধরেছেন।

 2 years ago 

আপনার ধরনের মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

মাশরুমের সৌন্দর্য তা আপনার করা ম্যাক্রো ফটোগ্রাফির মাধ্যমে ভালোই উপভোগ করলাম ভাই ।আসলে মাশরুমের সৌন্দর্য এভাবে কখনো উপভোগ করা হয়নি। যেটা আপনার ফটোগ্রাফির মাধ্যমে করলাম ভালো লাগলো।

 2 years ago 

আপনার ভালো লেগেছে শুনে খুশি হলাম, অনেক ধন্যবাদ বন্ধু।

 2 years ago 

আপনার মাধ্যমে খুবই সুন্দরভাবে ঝিনুক মাশরুম এর সৌন্দর্য দেখতে পেলাম। আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফির মাধ্যমে আমাদেরকে এত সুন্দর সুন্দর ঝিনুক মাশরুম এর ছবি দেখালেন। যা দেখে খুব ভালো লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর সুন্দর ফটোগ্রফি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

বিনোদন দিতে খুশি। অনেক ধন্যবাদ বন্ধু।

 2 years ago 

সাধারণত মাশরুমগুলি প্রায়শই মৃত, স্যাঁতসেঁতে কাঠের উপর জন্মায়

এই মাশরুমগুলো আমাদের এলাকাতেও দেখতে পাওয়া যায়। স্যাঁতস্যাঁতে এবং মৃত কাঠের উপর এগুলো বেশি জন্মে থাকে। মাশরুমের ফটোগ্রাফি গুলো আজকে আপনি আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করতে সক্ষম হয়েছেন

 2 years ago 

বিনোদন দিতে খুশি। আপনার সমর্থন সাথী জন্য ধন্যবাদ.

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61040.35
ETH 2922.73
USDT 1.00
SBD 2.31